Best Reseller Hosting Service in BD
মোট পোস্ট সংখ্যা: 91  »  মোট কমেন্টস: 5  
Facebook
Google Plus
Twitter
Linkedin

এন্ড্রয়েড ফোনের ইন্টারনাল মেমরি [ROM] অন্যভাবে বাড়িয়ে নিন

আসসালামু আলাইকুম প্রিয় টেকিপ্রিয়রা,
দেখতে দেখতে তো মাহে রমজান চলেই এল। এই উপলক্ষে আপনাদের জন্য নিয়ে এলাম এমন একটি সফটওয়্যার যেটা দিয়ে আপনার এন্দ্রয়েড ফোনের রম বাড়িয়ে নিতে পারবেন। আশা করি রম বিষটা সকলে বুঝে। রম হচ্ছে আপনার ফোনের ইন্টারনাল মেমোরি যেখানে আপনি যে এপ গুল ইন্সটল দেন, সেগুলো জমা থাকে। তাই যদি আপনার রম ভর্তি হয়ে যায়, তাহলে আপনি আর কোন এপ ইন্সটল দিতে পারবেন না।
অনেক ক্ষেত্রে ফোন কিনতে গেলে স্পেসিফিকেশনে দেওয়া থাকে

RAM 512MB
ROM 4GB
কিন্তু ফোন কিনে দেখলেন রম 4gb কিসের, পুরুপুরি ১ জিবিও দেওয়া নাই। এরকারন হচ্ছে data+system+cache+phone storage মিলে আপনার রম। এর মদ্ধে শুধু ডাটা পার্টিশনকেই আপনি রম হিসেবে ব্যবহার করতে পারবেন।

তো আমাদের কাজ হচ্ছে আমরা দেখব কিভাবে ডাটা পার্টিশনকে বাড়ানো যায়। এক্ষেত্রে আমরা আমাদের ফোন স্টোরেজের পার্টিশন ভেংগে তা ডাটা পার্টিশনের সাথে যুক্ত করব। তো চলুন দেখি কিভাবে করব আমরা এ কাজ।

e-HostBD Hosting Service

সবার আগে বলে নিই, এটা রুট ফোনের জন্য। তাই এ কাজে রিস্ক আছে, যাদের রুট ব্যবহারে অভিজ্ঞতা আছে, শুধু তারাই নিজ দায়িত্ব নিয়ে ট্রাই করবেন। কারো কোন সমস্যা হলে তার ভার আমি বা টিটি নিবে না।
যা যা প্রয়োজন :
১. একটি রুটেড এন্ড্রয়েড ফোন (ফোনে অবশ্যই ফোন স্টোরেজ থাকতে হবে এবং চিপসেট ৬৫৮২ হলে ভাল হয়)

HK ROM EDITOR apk

৩. CWM/TWRP রিকভারি
৪. ন্যান্ড্রয়েড ব্যাকআপ (ব্যাকআপ টা ফোন ফুল রিসেট দেওয়ার পর নিন।) এবং,
৫. ঠান্ডা মাথা…

এবার এপ টি ইন্সটল দিয়ে ওপেন করুন। রুট পারমিশন চাইলে দিয়ে দিন। কিছু টা নিচের ছবির মত আসবে :

এখান থেকে আপনার ফোনের চিপসেট সিলেক্ট করুন।
তারপর নিচের মত ছবি আসবে।

এখানেই আপনার আসল কাজ। ছবিতে সিলেক্ট করা অংশে যে সিলেকশন অপশন আছে, সেটা বাড়া কমা করে আপনার রমের সাইজ নির্ধারণ করুন। যদি পুরো ফোন মেমরিটা রম হিসেবে ইউজ করতে চান, তাহলে সিলেকশনটা পুরপুরি ডান দিকে টেনে আনুন। তারপর এপ্লাই তে ক্লিক করুন। নিচের ছবির মত একটা অপশন আসবে।

এখান থেকে Reboot Recovery অপশন সিলেক্ট করুন। এর পর ফোন রিকভারিতে রিবুট নিবে এবং কিছু লোড হবে। [Note]: এখানে কিছু অপশন ইরর আসতে পারে, ভয়ের কিছু নেই। এটাই সাভাবিক।
এই কাজটি হয়ে গেলে রিকভারি থেকেই ফোনের ডাটা wipe দিন। তারপর ফোন রিবুট দিন। যদি ফোন স্টোরেজ সাপোর্ট না নেয়, তাহলে ফোন স্টোরেজটা ফরমেট দিন। এবার আপনার ফোনের স্টোরেজটা দেখুন বাড়ছে কিনা….






eHostBD Hosting

মন্তব্য করুন