Best Reseller Hosting Service in BD
মোট পোস্ট সংখ্যা: 49  »  মোট কমেন্টস: 0  
Facebook
Google Plus
Twitter
Linkedin

গুগল মেইল সার্ভিস Gmail এর নতুন ফিচার “মেইল আন্ডু” আজ থেকে অনুমোদিত। সাথে দেখে নিন এর সুবিধাগুলো।

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই??? আশা করি ভালই আছেন। সবাইকে জানাই রমজানের শুভেচ্ছা। আর আশা করছি আপনারা সবাই রমজান পালন করছেন। আমার টিউনের টাইটেলটাতো অবশ্যই দেখেছেন। তো চলুন আজকের টিউনটি শুরু করা যাক। আমার ফেসবুক পেজে লাইক দিতে পারেন।

মানুষ মাত্রই ভুল হয়। হয়ত মানুষের সবচেয়ে দুর্বল জাইগা এটি যে সে সর্বদা ভুল করে এবং পরে সে যখন তার ভুল বুঝতে পারে তখন সে লজ্জিত হয় বা তার মাশুল দিতে চায়। আর ঠিক এই বিষয়টা মাথায় রেখে গুগলের কাজকর্ম আর তাদের মেইল সার্ভিস জিমেইলের নতুন ফিচার “মেইল আনডু”।

আমরা হয়ত অনেকেই গুগলের মেইল সার্ভিস ব্যাবহার করি। মুলত সকলেই এটি ব্যাবহার করেন। কেউবা ব্যাবসার কাজে কেউবা খারাপ কাজে তবে আমরা সবাই জিমেইল ব্যাবহার করি। আর মানুষ মাত্রই কিন্তু ভুল হয়। আর কাউকে ভুলবশত/ত্রুটিপূর্ণ ইমেইল সেন্ড করার পর তা আবার ফিরিয়ে আনার চিন্তা করেছেন কখনো? শুনতে কিছুটা কঠিন মনে হলেও জিমেইলে এই কাজটা কিন্তু খুবই সহজ। ২০০৯ সালের মার্চ থেকে জানুয়ারি ২০১৫ পর্যন্ত জিমেইলে পরীক্ষামূলভাবে চালু ছিল এই সুবিধাটি। এর মাধ্যমে আপনি কাউকে মেইল করার পর সেটি প্রত্যাহার করে নিতে পারবেন।

e-HostBD Hosting Service

‘আনডু সেন্ড’ নামক এই ফিচারটি দীর্ঘ সময় ধরে পর্যবেক্ষণে রাখার পর গতকাল একে অনুমোদন দিয়েছে গুগল। অর্থাৎ, এখন এটি চূড়ান্তভাবেই জিমেইলের মূল ফিচার লিস্টে চলে এসেছে। সুবিধাটি চালু করলে আপনি যেকোনো ইমেইল সেন্ড করার পর ১০ সেকেন্ড পর্যন্ত ইমেইলটি প্রত্যাহার করে নিতে পারবেন। ফিচারটির কার্যনীতি খুব সহজ। এটি আসলে আপনার ‘সেন্ড’ বাটনে প্রেস করার পর সাথে সাথে মেইলটি না পাঠিয়ে ‘আনডু সেন্ড’ ফিচারে বেধে দেয়া সময়ের জন্য অপেক্ষা করে। মূলত সেই নির্ধারিত সময়ের পরেই ইমেইলটি প্রাপকের ইনবক্সে পাঠানো হয়।

আপনার একাউন্টে এই সুবিধা চালু করতে চাইলে জিমেইলের সেটিংস মেন্যুর জেনারেল ট্যাবে থাকা ‘আনডু সেন্ড’ অপশনটিতে ‘টিক চিহ্ন’ দিন আর সেখান থেকে কত সেকেন্ড অপেক্ষা করতে হবে সেটাও নির্ধারণ করে নিন। এই মুহুর্তে আনডু সেন্ড অপশন না পেলেও শীঘ্রই পেয়ে যাবেন আশা করি।

আজ এ পর্যন্তই। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবে। আল্লাহ হাফেজ।

আমার সাইটঃ http://trickround.com






eHostBD Hosting

মন্তব্য করুন