Best Reseller Hosting Service in BD
মোট পোস্ট সংখ্যা: 49  »  মোট কমেন্টস: 0  
Facebook
Google Plus
Twitter
Linkedin

জিপি ও বাংলালিংকের মূল কোম্পানির বিচ্ছেদ হচ্ছে

দেশের শীর্ষ দুই মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন এবং বাংলালিংকের মূল কোম্পানির মধ্যে গত কয়েক বছরের সম্পর্কের বিচ্ছেদ হতে যাচ্ছে।

দেশের তৃতীয় এবং চতুর্থ মোবাইল ফোন অপারেটর রবি এবং এয়ারটেলের একীভূতকরণের আলোচনা যখন শীর্ষে তখন এই খবর আবার সবার দৃষ্টি আকর্ষণ করতে যাচ্ছে।

সোমবার আনুষ্ঠানিকভাবে গ্রামীণফোনের মূল কোম্পানি টেলিনর ঘোষণা করেছে যে, ভিম্পেলকমের মধ্যে তাদের যে শেয়ার আছে সেটা তারা ছেড়ে দিতে চায়।

e-HostBD Hosting Service

কয়েক বছর আগে ওরাসকম টেলিকমের সব শেয়ার কিনে নেওয়ার মাধ্যমে বাংলালিংকের মালিকানা পেয়েছে ভিম্পেলকম। আবার ভিম্পেলকমের মধ্যে ৩৩ শতাংশ শেয়ার আছে টেলিনরের। সেই হিসেবে বাংলালিংকের মধ্যেও গ্রামীণফোনের কিছু মালিকানা রয়েছে।

রবি এবং এয়ারটেলের একীভূতকরণের আলোচনা শুরু হওয়ার পর অনেকে বাংলালিংক এবং গ্রামীণফোনের একীভূতকরণের সম্ভাবনা দেখেছিলেন। তবে এখন সেই সম্ভাবনারও ইতি ঘটল।

টেলিনর সোমবার এক প্রেস বিজ্ঞপ্তিতে তাদের প্রেসিডেন্ট সিগভে ব্রেক্কেকে উদ্ধৃতি করে বলেছে, তারা ভিম্পেলকমের মধ্যে থাকা টেলিনরের শেয়ার ছেড়ে দিতে চায় এবং এর জন্যে আগ্রহী ক্রেতা খুঁজছে।

টেলিনর ভিম্পেলকমের মধ্যে সব মিলে ১৭৮ কোটি ডলারের কিছু বেশী বিনিয়োগ করে। যার বিপরীতে তারা ২৩৭ কোটি ডলারের বেশী ডিভিডেন্ট হিসেবে পেয়েছে।

তাছাড়া তাদের এখন যে শেয়ার আছে তার দাম আরও ২৩৭ কোটি ডলারের বেশী হবে বলে টেলিনরের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। টেলিনর এখন বিশ্বের দ্বাদশ বৃহত্তম মোবাইল ফোন অপারেটর, অন্যদিকে ভিম্পেলকম পঞ্চম বৃহত্তম অপারেটর। বাংলাদেশের পাশাপাশি পাকিস্তানেও ভিম্পেলকম এবং টেলিনর একই সঙ্গে ব্যবসা করছে।

আমার সাইটঃ http://trickround.com






eHostBD Hosting

মন্তব্য করুন