Best Reseller Hosting Service in BD
আমি সাজ্জাদ । প্রযুক্তির দুনিয়াতে M Sazzad Hc নামে একটু পরিচিত । প্রযুক্তির প্রতি আগ্রহটা ছোটবেলা থেকেই । প্রযুক্তির প্রতি এত আগ্রহ থাকার পরেও পড়তেছি মার্কেটিং এ BBA । কারন ভবিষ্যৎ পরিকল্পনা টা প্রযুক্তি আর মার্কেটিং নিয়েই । একবিংশ শতাব্দীর সামনে দাড়িয়ে প্রযুক্তির সকল জিনিস নিজের আয়েত্তে আনার চেষ্টা করতেছি । http://Msazzadc.blogspot.com/
মোট পোস্ট সংখ্যা: 11  »  মোট কমেন্টস: 0  
Facebook
Google Plus
Twitter
Linkedin

আপনার স্মার্ট ফোনটি আসল নাকি নকল কিভাবে বুঝবেন !

আপনার স্মার্ট ফোনটি আসল নাকি নকল কিভাবে বুঝবেন

প্রতিনিয়ত বাজারে আসছে বিভিন্ন রকম ব্র্যান্ডের নতুন নতুন মোবাইল ফোন। তার সঙ্গে পাল্লা দিয়ে নকল মোবাইলও বের হচ্ছে। বিশেষ করে সাম্প্রতিক সময়ে যে মোবাইলটি বাজারে সবচেয়ে বেশি নকল হচ্ছে তা হলো, স্যামসাং গ্যালাক্সি এস৬। এ ছাড়াও বিভিন্ন নতুন মোবাইল বাজারে আসার সঙ্গে সঙ্গেই চীনের দৌলতে সেগুলোর নকলও তৈরি হয়ে বাজারে চলে আসছে। তবে নকল মোবাইল দেখতে অনেকটা একইরকম হলেও, কিছু খুঁত থেকেই যায়, যাকে বলা হয় মাস্টার কপি। একটু খেয়াল করলেই এ ধরনের খুঁত ধরা যায়। তাহলে জেনে নিন আসল-নকল মোবাইল সনাক্ত করার উপায়ঃ

১.নকল ফোনে সাধারণত ব্যাকডেটেড সফটওয়্যার দেওয়া থাকে। নতুন মোবাইলে অপারেটিং সিস্টেম থেকে শুরু করে সফটওয়্যার আপগ্রেটেড থাকে।

e-HostBD Hosting Service

২. সাধারণত, নকল মোবাইলের বাক্সের ওপরে ডান দিকে কোনো স্টিকার লাগানো থাকে না। আসল হলে তাতে স্টিকার এবং কিছু জরুরি তথ্য দেওয়া থাকে।

৩. আসল স্যামসাং গ্যালাক্সি এস৬-এর বাক্সের মধ্যেই মোবাইলের ফ্লিপ কভারও দেওয়া থাকে।

৪. আসল স্যামসাং গ্যালাক্সি এস৬-এর ব্যাক কভার কাঁচের মতো। হাত দিলে বেশ ভালোই বোঝা যায়। নকলটি প্লাস্টিকের এবং খসখসে।

৫. রেজুলেশনেও খানিকটা পার্থক্য থাকে। নকল ফোনে ক্যামেরার ছবি বা ওয়ালপেপার খুব একটা ভালো হয় না। ফলে কেনার ক্যামেরা দিয়ে ছবি তুলুন।

৬. যদি দেখেন মোবাইল ভীষণ স্লো, অর্থাৎ একটি অ্যাপ বন্ধ হতে বা খুলতে সময় নিচ্ছে, তা হলে সতর্ক হোন। নতুন ফোনে এটা হওয়ার কথা নয়।

৭. স্যামসাং গ্যালাক্সি এস৬ মোবাইল আসল না নকল, বোঝার সবচেয়ে ভালো উপায় হলো- নকল মোবাইলে Unblock Sim Card অপশনটি কাজ করে না।

৮. মোবাইলের বাক্স দেখেও খানিকটা আন্দাজ করতে পারেন। নকল মোবাইলের বাক্সের রঙ প্রায় এক হলেও, বাক্সটি একটু খারাপ ধরনের হয়।

টিউনটি প্রথম প্রকাশিত হোল SazzadBD.com

ফেসবুক এ আপনাদের মতামত আমাকে জানাতে পারেন ফেসবুক এ আমি

ইউটিউব এ আমার ভিডিও দেখুন  ইউটিউব এ আমি  






eHostBD Hosting

মন্তব্য করুন