Best Reseller Hosting Service in BD
আমি আতিকুর রহমান। পেশায় একজন B.Sc Engineer. আমি খুব বেশি কিছু জানি না তবে ব্লগ লেখা আমার শখ। তাই যখন সুযোগ পাই তখন লিখতে বসি। যদি আমার একটি পোস্ট ও আপনাদের একটু হলেও হেল্প করে তাহলে আমার চেষ্টা সার্থক হবে। সবাই ভাল থাকবেন।
মোট পোস্ট সংখ্যা: 371  »  মোট কমেন্টস: 5  
Facebook
Google Plus
Twitter
Linkedin

আপনার গুগল ক্রম ব্রাউজার এর FVD Speed Dial এর ব্যাকআপ নিয়ে রাখুন সহজেই

আমরা জানি যে গুগল ক্রম এর ব্যাকআপ আলাদা ভাবে নিতে হয় না কারন আপনি যদি কোন জিমেইল অ্যাকাউন্ট এ লগিন করেন তাহলে ওইখানে অটো ভাবে সব ব্যাকআপ নিয়ে রাখে জিমেইল। আপনি যদি speed dial ব্যবহার করতে চান তাহলে বলব fvd speed dial plugin তা ব্যবহার করুণ। কারন আমার দেখা মতে এটি একটি ভালো প্লাগিন। যাহোক আজ দেখাবো কি করে   FVD speed dial যে বুকমার্ক গুলো থাকে সেগুলোর ব্যাকআপ কিভাবে নিবেন। প্রথমে প্লাগিন টি ইন্সটল করুণ। ইন্সটল করতে নিছের লিঙ্ক এ ক্লিক করুণ।

লিঙ্ক

এরপর নিছের ছবির মতো জাইগায় ক্লিক করুণ।

e-HostBD Hosting Service

fvdspeeddial011

এরপর যে উইন্ডো ওপেন হবে ওইখান থেকে Global settings এ ক্লিক করুণ।

এখন নিছের ছবির মতো উইন্ডো ওপেন হবে।

 

fvdspeeddial02

 

এখানে দেখুন Export & Import নামে অপশন আছে। আপনি যদি ব্যাকআপ রাখতে চান তাহলে এক্সপোর্ট এ ক্লিক করে নিছের ছবির মতো কাজ করুণ।

 

fvdspeeddial03

 

মানে হল copy to clipboard এ ক্লিক করে ডাটা গুলো যেকোনো জাইগায় সেভ করে রাখুন। এরপর যদি কখন ব্যাকআপ রিষ্টর করতে চান তাহলে import এ ক্লিক করে ঐ কপি করে ফালি গুলো এখানে পেস্ট করে সেভ করে বের হয়ে আসুন ব্যাস কাজ ওকে। দেখবেন আপনার আগের বুকমার্ক গুলো ফিরে আসছে।






eHostBD Hosting

মন্তব্য করুন