Best Reseller Hosting Service in BD
আমি একজন অদৃশ্য মানব। কোন কিছু ভালো লাগলে সবার সাথে শেয়ার করি। এটাই আমার শখ। ভালো থাকবেন আর আমার জন্য দোআ করবেন।
মোট পোস্ট সংখ্যা: 105  »  মোট কমেন্টস: 20  
Facebook
Google Plus
Twitter
Linkedin

আপনার জিমেইল অ্যাকাউন্ট দিয়ে ইমেইল পাঠান অন্য যেকোনো ইমেইল অ্যাকাউন্ট এর নামে

আজকে একটা নতুন বিষয় নিয়ে আলচনা করবো আর সেটা হল ইমেইল। আমারা সবাই জিমেইল এর নাম শুনেছি  কারন বরতমানে সবছেয়ে বেশি মানুষ ব্যবহার করে জিমেইল অ্যাকাউন্ট। যাহোক যেটা নিয়ে আলচনা করবো সেটা হল আমাদের অনেকেরেই ওয়েবসাইট আছে এবং আমরা কাউকে ইমেইল পাঠাতে অনেকে সময় চেষ্টা করি আমাদের যে সাইট আছে সেই ডোমেইন এর নামে। যেমন

support@anytechtune.com এইটা একটা ইমেইল অ্যাড্রেস। যাহোক আমরা যখন এই ইমেইল অ্যাড্রেস দিয়ে ইমেইল পাঠাবো বা receive করবো এটা অনেক যহামেলা করে করতে হয়। কিন্তু আপনি যদি এই ইমেইল আপনার জিমেইল অ্যাকাউন্ট এর সাথে অ্যাড করে নেন তাহলে এর বার বার কষ্ট করে আপনার ওয়েবমাইল ওপেন করতে হবে না। আপনি যদি আপনার ইমেইল অ্যাকাউন্ট জিমেইল অ্যাকাউন্ট এ অ্যাড করে ডিফল্ট করে দেন তাহলে আপনি যখন জিমেইল অ্যাকাউন্ট থেকে ইমেইল পাঠাবেন তখন জার ওখানে যাবে ঐ ইমেইল টি সেখানে শো করবে আপনার ডোমেইন এর নামে যে ইমেইল।   আপনি চাইলে যখন তখন এটি পরিবরতন করতে পারেন। আপনি যখন আপনার জিমেইল অ্যাকাউন্ট Standard mood এ লগিন করবেন তখন কোন ইমেইল সেন্ড করার সময় দেখাবে আপনি কন ইমেইল থেকে ইমেইল সেন্ড করতে চান। যাহোক কিভাবে ইমেইল অ্যাড করতে হয় তা নিয়ে এখন বলব।

প্রথমে নিছের ছবির দিকে খেয়াল করুন।

e-HostBD Hosting Service

gmailemailcofignew

 

প্রথমে আপনার জিমেইল অ্যাকাউন্ট এ লগিন করে সেটিং এ জান। এরপর Accounts নামে যে মেনু আছে ওইখানে ক্লিক করুন। এরপর add email address এ ক্লিক করুন দেখবেন উপরের ছবির মতো উইন্ডো ওপেন হবে। এখানে প্রথমে যে ইমেইল আড্ড্রেস যোগ করবেন তার নাম এবং তার নিছে ইমেইল অ্যাড্রেস দিন।

পরে Next Step এ ক্লিক করুন।

email address add in gmail-anytechTune

 

SMTP Server এর জায়গায় আপনার সার্ভার অনুজাই যেটা হয় সেটা লিখুন। এর জন্য আপনার cPanel এ লগিন করে যে ইমেইল অ্যাড্রেস অ্যাড করবেন সেটা কনফিগারেশন দেখেনিন।

Port এর জায়গায় আপনার সার্ভার এর পোর্ট নাম্বার দিন।

Username এর জায়গায় আপনার কাঙ্ক্ষিত ইমেইল অ্যাড্রেস দিন

Password এর জায়গায় আপনার কাঙ্ক্ষিত ইমেইল অ্যাড্রেস এর পাসওয়ার্ড দিন।

এখন Add Account ক্লিক করুন

এরপর আপনি যে ইমেইল অ্যাড করলেন সে ঠিকানায় একটা কোড যাবে ওইটা এখানে অ্যাড  করে দিলে আপনার ইমেইল verified হবে। এরপর আপনি জিমেইল থেকে ইমেইল সেন্ড করলেও আপনার কাঙ্খিত ইমেইল শো করবে রিসিভার এর কাছে। আজ এখানেই থাক। কোন ভুল বা সমস্যা হলে কমেন্ট এ জানাবেন।






eHostBD Hosting

মন্তব্য করুন