Best Reseller Hosting Service in BD
আমি আতিকুর রহমান। পেশায় একজন B.Sc Engineer. আমি খুব বেশি কিছু জানি না তবে ব্লগ লেখা আমার শখ। তাই যখন সুযোগ পাই তখন লিখতে বসি। যদি আমার একটি পোস্ট ও আপনাদের একটু হলেও হেল্প করে তাহলে আমার চেষ্টা সার্থক হবে। সবাই ভাল থাকবেন।
মোট পোস্ট সংখ্যা: 371  »  মোট কমেন্টস: 5  
Facebook
Google Plus
Twitter
Linkedin

‘টিনএজার ইউজার’, নিষেধাজ্ঞা উঠিয়ে নিলো ফেসবুক

অপ্রাপ্তবয়স্ক ব্যবহারকারীদের ওপর থেকে নিষেধাজ্ঞা উঠিয়ে নিয়েছে ফেসবুক্। এতদিন এই বিধিনিষেধের কারণে ১৮ বছরের কম বয়সীরা তাদের ছবি ফেসবুকে পোস্ট করতে পারতেন না। তবে টিনএজার ব্যবহারকারীদের সংখ্যা প্রচুর হওয়ায় তাদের ওপর আরোপিত সীমাবদ্ধতা উঠিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্বের এই শীর্ষস্থানীয় সামাজিক যোগাযোগমাধ্যম।

ফেসবুক জানিয়েছে টিনএজাররা এখন তাদের তথ্যগুলো অন্যদের সঙ্গে ম্যানুয়ালি শেয়ার করতে পারবে। তবে তাদের পোস্টগুলোর শেয়ারিং আপাতত তাদের বন্ধু এবং বন্ধুর বন্ধুদের মধ্যেই সীমাবদ্ধ রাখার চিন্তাভাবনা করা হচ্ছে।

গতকাল বুধবার এক বিবৃতিতে ফেসবুক জানায়, যদি সব টিনএজাররা একসঙ্গে তাদের ইনফরমেশনগুলো শেয়ার করতে শুরু করে তবে ১.১৫ বিলিয়নের এই বিশাল ‘ইউজার নেটওয়ার্ক’ অল্প কিচু লোকের ব্যবহারের মাধ্যমে পরিণত হবে।

e-HostBD Hosting Service

সান ফ্রানসিসকো কার্যালয়ে দেওয়া এক বিবৃতিতে এই বিশ্বনন্দিত কম্পানি জানায়, টিনএজাররা খুব স্বাভাবিকভাবেই একটু উপলব্ধিহীন বা কাণ্ডজ্ঞানহীন হবেই। তারা সবাই যদি একসঙ্গে তাদের ছবি আপলোড করতে থাকে, নানারকম পোস্ট দিতে তাকে- সোজা কথা অ্যাক্টিভিজম চালায় তবে এই যোগাযোগমাধ্যমের ওপর একসঙ্গে প্রচুর চাপ পড়বে। খুব বেশি নয়, অল্প কিছু টিনএজাররা বৃহৎ পরিসরে তাদের চিন্তাভাবনা ছড়িয়ে দেওয়ার সুযোগ পাবে, যা তারা অন্যান্য মাধ্যমগুলোতে পায়।

তবে, নতুন আসা কয়েকটি মোবাইল ও সামাজিক সেবা পরিষেবা ‘স্ন্যাপক্যাট’ ও ‘হোয়াটসঅ্যাপ’ টিনএজারদের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা পাওয়া ফেসবুকের এই সিদ্ধান্ত পরিবর্তনের অন্যতম কারণ বলে মনে করেন বিশ্লেষকরা।






eHostBD Hosting

মন্তব্য করুন