Best Reseller Hosting Service in BD
আমি আতিকুর রহমান। পেশায় একজন B.Sc Engineer. আমি খুব বেশি কিছু জানি না তবে ব্লগ লেখা আমার শখ। তাই যখন সুযোগ পাই তখন লিখতে বসি। যদি আমার একটি পোস্ট ও আপনাদের একটু হলেও হেল্প করে তাহলে আমার চেষ্টা সার্থক হবে। সবাই ভাল থাকবেন।
মোট পোস্ট সংখ্যা: 371  »  মোট কমেন্টস: 5  
Facebook
Google Plus
Twitter
Linkedin

ফেসবুক পরিত্যাগ করছে টিনেজাররা, কেন ? জেনে নিন।

ফেসবুক চর্চাকারীদের সবচেয়ে বড় গ্রুপ ৩০ বছর বয়সীরা। সোশাল মিডিয়া বিশেষজ্ঞ মাইকেল ম্যাককুইন জানিয়েছেন, টিনেজাররা ফেসবুক বাদ দিয়ে টুইটার, ইন্সটাগ্রাম ও স্ন্যাপশটে মনোযোগী হচ্ছে। এই প্রবণতাকে তিনি আখ্যায়িত করেছেন, ‘লিভাইস এফেক্ট’ হিসেবে। বিষয়টি ব্যাখ্যা করতে তিনি উল্লেখ করেন, ‘একটা সময় ছিল যখন লিভাইসের জিন্স পোষাক কিশোর-কিশোরীদের কাছে খুব জনপ্রিয় ছিল। এটি ছাড়া তাদের চলতো না। কিন্তু যখনই তাদের বাবা-মা লিভাইস পরিধানে মনোযোগী হলো, তারা তা বাদ দিতে থাকলো।’

ফেসবুকের বেলাতেও এমন পরিস্থিতি শুরু হয়েছে বলে মনে করেন ম্যাককুইন। ২০১২ সালে টিনেজারদের মুখ্য সোশাল মিডিয়া ছিল ফেসবুক। তবে এ বছর সে স্থান অধিকার করেছে টুইটার। টিনেজাররা যত বেশি ফেসবুক পরিত্যাগ করছে, তিরিশ ও তিরিশোর্ধরা ততবেশি এখানে ভিড় করছে।

ম্যাককুইন সিডনি মর্নিং হেরাল্ডকে জানান, ২০১০ সাল থেকে কিছুটা বয়স্করা ফেসবুকে যুক্ত হতে থাকে। এর মধ্যে প্রচুরসংখ্যক মা-বাবা রয়েছেন, যাদের উদ্দেশ্য টিনেজার সন্তানদের উপর ‘গোয়েন্দা নজরদারী’ করা। স্মার্ট ছেলেমেয়েরা তা বুঝতে পেরে সটকে পড়তে থাকে।

e-HostBD Hosting Service

তিনি আরো উল্লেখ করেন, মা-বাবারা এখন নিয়মিত লগইন করেন তাদের স্কুল জীবনের বন্ধুদের সঙ্গে আড্ডা দিতে। এছাড়া একটা অংশ প্রবাসে থাকার কারণেও তারা ফেসবুকের উপর বেশ নির্ভরশীল হয়ে পড়ছেন। টাইমস অব ইন্ডিয়া।






eHostBD Hosting

মন্তব্য করুন