Best Reseller Hosting Service in BD
আমি আতিকুর রহমান। পেশায় একজন B.Sc Engineer. আমি খুব বেশি কিছু জানি না তবে ব্লগ লেখা আমার শখ। তাই যখন সুযোগ পাই তখন লিখতে বসি। যদি আমার একটি পোস্ট ও আপনাদের একটু হলেও হেল্প করে তাহলে আমার চেষ্টা সার্থক হবে। সবাই ভাল থাকবেন।
মোট পোস্ট সংখ্যা: 371  »  মোট কমেন্টস: 5  
Facebook
Google Plus
Twitter
Linkedin

ফেসবুকে আমরা যে Poke করি, এর মানে কি জানেন? না জানলে আজকে জেনে নিন

poke-Anytechসকল বন্ধুদের জানাই শুভেচ্ছা। আবারো হাজির হলাম নতুন একটা জিনিস নিয়ে যদিও আপনার এর সাথে অনেক আগে থেকে পরিচিত তবে ভুল ভাবে। যাহোক আশা করি আজকে সেই ভুল বুঝা বুঝি দূর হবে। আজকের দিনে ফেসবুক এমন এক জিনিসে পরিনত হয়েছে যা ফেসবুক ছাড়া অনেকের পেটের ভাত হজম হয় না।সারাদিন সুধু ফেসবুক আর ফেসবুক। আজকে এই ফেসবুক এর একটা ফিচার নিয়ে আলোচনা করবো আর সেটা হল poke. আমরা যারা ফেসবুক ব্যবহার করি বা অ্যাকাউন্ট আছে তারা সবাই কম বেশি এই ফিচার সম্পর্কে জানি তবে অনেক এটি ব্যবহার করে আবার অনেকে করে না। কিন্তু কথা হল আমরা সবাই এই পোক মানে জানি যে কউকে বিরক্ত করা বা গুতা মারা যেটা একদমই ঠিক নয়। poke একটা ফেসবুক এর গুরুত্বপূর্ণ ফিচার।
আসলে পোক দিয়ে কারও দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করা হয়। আপনি যদি কাউকে poke করেন আর আপনি জাকে poke করলেন সে যদি poke back করে তাহলে আপনি তার ফেসবুক প্রোফাইল এবং পেজ ৩ দিন এর জন্য দেখতে পারবেন। এখন হয়তো অনেকে ভাবতে পারেন আমিতো এমনিতে এটা করতে পারি। কিন্তু না এটার দরকার আছে বা কি কাজে লাগে তা বলতেছি। মনে করেন কেউ একজন আপনার ফ্রেন্ড লিস্ট এ নাই বা তাকে চেনা চেনা মনে হচ্ছে কিন্তু সে আপনার ফ্রেন্ড লিস্ট এ না থাকার কারনে তার সম্পর্কে জানতে পারছেন না বা তার ইনফর্মেশন দেখতে পারছেন না বা জানতে পারছেন না। তখন তার সম্পর্কে জানার একটাই উপায় আছে আর সেটা হল poke মারা। আপনি যদি তাকে poke মারেন আর সে poke back করে তাহলে আপনি তার প্রোফাইল এবং পেজ ৩ দিন এর জন্য দেখতে পারবেন এবং দেখে আপনার পরিচিত হলে ফ্রেন্ড রিকুয়েস্ট করতে পারবেন। তাহলে বুঝলেন তো poke এর মানে বা এর কাজ কি। যদি আগে থেকে জানেন তাহলে ভালো তবে যদি এখন জানলেন তাহলে আরও ভালো। আশা করি আমি আপনাদের poke এর অর্থ বুঝাতে পেরেছি। না বুঝলে আশা করি কমেন্ট করে জানবেন।






eHostBD Hosting

মন্তব্য

মন্তব্য করুন