Best Reseller Hosting Service in BD
আমি আতিকুর রহমান। পেশায় একজন B.Sc Engineer. আমি খুব বেশি কিছু জানি না তবে ব্লগ লেখা আমার শখ। তাই যখন সুযোগ পাই তখন লিখতে বসি। যদি আমার একটি পোস্ট ও আপনাদের একটু হলেও হেল্প করে তাহলে আমার চেষ্টা সার্থক হবে। সবাই ভাল থাকবেন।
মোট পোস্ট সংখ্যা: 371  »  মোট কমেন্টস: 5  
Facebook
Google Plus
Twitter
Linkedin

ফেসবুকের friends & Follow এর পার্থক্য কি জেনে নিন

facebook-anytech545হ্যালো, সকল Viewer দের জানাই শুভেচ্ছা। আশা করি সবাই ভালো আছেন। আমি আতিক আবারো হাজির হলাম নতুন এক টিপস নিয়ে। যে বিষয় নিয়ে আলোচনা করতে চাচ্ছি সেটা অনেক পুরনো ব্যাপার হলেও আজকে নতুন করে আলোচনা করতে চাচ্ছি। আমরা যারা ইন্টারনেট ব্যবহার করি আমার মনে হয় প্রায় সবাই ফেসবুক ব্যবহার করি। এই ফেসবুক এ অনেক টার্ম বা ফিচার আছে। অনেকে জেনে ব্যবহার করি আবার অনেকে না জেনে ব্যবহার করি। আজকে তেমনি দুটি ফিচার নিয়ে আলোচনা ও পার্থক্য খুজে বের করার চেষ্টা করবো। নিছে Friends এবং Follow এর কিছু পার্থক্য আলোচনা করার চেষ্টা করছি।
# ফ্রেন্ড হওয়ার জন্য কাউকে না কাউকে Friend request করতে হয় অন্য দিকে কাউকে Follow করতে চাইলে তার প্রোফাইল এ গিয়ে Follow বাটন এ ক্লিক করতে হয়।
# কারো ফ্রেন্ড হতে তার অনুমতি লাগে কারন আপনি যখন কাউকে Friend request করবেন তখন সে যদি আপনার Friend request গ্রহন না করে তাহলে আপনি তার ফ্রেন্ড হতে পারবেন না কিন্তু কাউকে Follow করতে তার অনুমতি লাগে না।
# কেউ আপনার ফ্রেন্ড হওয়ার অর্থ আপনি তাকে Follow করলেন এবং তিনি আপনাকে Follow করলো কিন্তু এই Follow মানে হল সুধু একজন আরেকজনকে Follow করা অপরজন আপনাকে Follow নাও করতে পারে এবং ফ্রেন্ড নাও হতে পারে।
# কেউ আপনার ফ্রেন্ড হলে আপনি তার প্রোফাইল এবং পোস্টসহ সবকিছুই দেখতে পারবেন যদি Privicy দেয়া না থাকে কিন্তু আপনি যদি কাউকে Follow করেন কিন্তু সে আপনার ফ্রেন্ড না হয় তাহলে আপনি সুধু তার পোস্ট বা স্ট্যাটাস দেখতে পারবেন যদি তার পোস্ট বা স্ট্যাটাস এর privicy Public দেয়া থাকে।
# সাধারনত Follow করা হয় কোন ব্রান্ড বা ব্যাক্তিকে কিন্তু ফ্রেন্ড এর বেলায় যে কেউ আপনার ফ্রেন্ড হতে পারে।
এখন কথা হল আপনি ভাবতে পারেন ফ্রেন্ড হলেই তো সব হচ্ছে তাহলে Follow এর দরকার কি। দরকার আছে। মনে করেন আপনি একজন ব্যাক্তির ভীষণ ভক্ত। আপনি অনেকবার ফ্রেন্ড রিকুয়েস্টও করেছেন কিন্তু তিনি গ্রহন করছেন না। এমতাবস্থায় আপনি যদি তাকে Follow করেন তাহলে তার স্ট্যাটাস আপনি আপনার নিউজ ফিড এ দেখতে পারবেন।আশা করি Follow এর কাজ বুঝতে পেরেছেন।
আমি ইন্টারনেট ঘেটে যা পেয়াছি সেটাই আমার মতো করে বাংলায় লিখেছি। যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমা করে দিবেন এবং কমেন্ট করে জানাবেন যাতে আমিও শিখতে পারি।






eHostBD Hosting

মন্তব্য করুন