Best Reseller Hosting Service in BD
মোট পোস্ট সংখ্যা: 72  »  মোট কমেন্টস: 8  
Facebook
Google Plus
Twitter
Linkedin

ফেসবুক ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য নিরাপত্তায় নীল ডাইনোসর

facebook-securityফেসবুক ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য বেহাত হওয়ার ঘটনা বিশ্বজুড়ে কম নয়। বেশিরভাগ ক্ষেত্রেই ব্যবহারকারীদের অসাবধনার কারণে ব্যক্তিগত তথ্য ফাঁস হওয়ার ঘটনা ঘটছে। এ ধরণের ঘটনা এড়াতে ফেসবুকে নীল ডাইনোসর নিয়ে এসেছে ফেসবুক কর্তৃপক্ষ।

ফোর্বস ম্যাগাজিনের খবরে বলা হয়েছে, ফেসবুক ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য যাতে নিরাপদ থাকে, সেজন্য নতুন ‘প্রাইভেসি চেক আপ’ ফিচার চালু করেছে ফেসবুক কর্তৃপক্ষ। এই ফিচারটির ফলে ফেসবুকে লগ-ইন করার সময় একটি করে নীল রঙের ডাইনোসর স্ক্রিনে চলে আসবে। ফেসবুক ব্যবহারকারীদের ‘গাইড’ করবে এই ডাইনোসর। অচেনাদের কাছ থেকে ব্যক্তিগত তথ্য কীভাবে সুরক্ষিত রাখতে হয়, সেটাই ব্যবহারকারীদের জানাবে ডাইনোসরটি। প্রাথমিক অবস্থায় সকল ফেসবুক ব্যবহারকারীকে নতুন এই প্রাইভেসি চেকআপ পদ্ধতি গ্রহণ করতে হবে।

পরবর্তীতে ফেসবুক ব্যবহাকারীরা ‘প্রাইভেসি সেটিংস’ অপশন গেলেও ব্যক্তিগত তথ্য গোপন রাখার পদ্ধতি শেখাবে নীল ডাইনোসরটি। শুধু তাই নয়, কোনো অজানা অ্যাপস বা লিংক, যার মাধ্যমে ফেসবুক ব্যবহারকারীর তথ্য বেহাত হতে পারে সেখানে ক্লিক করতে বারণও করবে। পাশাপাশি একটি নতুন ‘প্রাইভেসি শর্টকাট’ অপশনও ফেসবুকের হোমপেজে চলে আসবে। শিগগিরই নতুন এই ফিচারটির সেবা সকল ফেসবুক ব্যবহারকারী পাবে বলে জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

e-HostBD Hosting Service





eHostBD Hosting

মন্তব্য করুন