Best Reseller Hosting Service in BD
মোট পোস্ট সংখ্যা: 54  »  মোট কমেন্টস: 8  
Facebook
Google Plus
Twitter
Linkedin

এখন থেকে আপনার ফেসবুক স্ট্যাটাস কতদিন থাকবে সেই সময় ঠিক করে দিতে পারেন

facebook-status-Anytechসবাইকে ধন্যবাদ। আশা করি সবাই ভালো আছেন। আজকে ফেসবুক এর এক ফিচার সম্পর্কে জানলাম তাই ভাবলাম আপনাদের সাথে শেয়ার করি।

ফেসবুকে ব্যবহারকারীদের পোস্টগুলো এক ঘণ্টা থেকে সাতদিন পর্যন্ত থাকবে। এরপর স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে পোস্ট! ফলে নির্ধারিত সময়ের পর ব্যবহারকারীর পোস্ট বা স্ট্যাটাস ফেসবুকে আর দেখা যাবে না। শিগগিরই ফেসবুকে এ ধরনের ফিচার চালু করতে যাচ্ছে

বিশ্বের শীর্ষ সোশ্যাল নেটওয়ার্কিং সাইটটি।

e-HostBD Hosting Service

বিবিসির খবরে বলা হয়েছে, ফেসবুকে পোস্ট বা স্ট্যাটাস দেওয়ার নতুন পদ্ধতি নিয়ে আসছে ফেসবুক। ইতিমধ্যে নতুন এ পদ্ধতি বেশ কিছু ব্যবহারকারীর মধ্যে পরীক্ষামূলকভাবে ব্যবহার শুরু করা হয়েছে। নতুন এই পদ্ধটির আওতায়, ফেসবুকে পোস্ট দেওয়ার পর সেই পোস্টটি যাতে স্বয়ংক্রিয়ভাবে মুছে যায় সেজন্য সময় নির্ধারণ করে দেওয়া যাবে। এক ঘণ্টা থেকে সর্বোচ্চ সাতদিন পর্যন্ত সময় নির্ধারণ করে দেওয়ার সুযোগ থাকবে। এরপর স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে ব্যবহারকারীর পোস্ট বা স্ট্যাটাস।

বাজার বিশ্লেষকদের মতে, ফটো ও ভিডিও আদান-প্রদানের জনপ্রিয় অ্যাপ স্ন্যাপচ্যাটের সঙ্গে আবারো পাল্লা দিতেই ফেসবুক সিডিউল ডিলেট ফিচার যুক্ত করতে যাচ্ছে।

স্ন্যাপচ্যাটের সুবিধা হচ্ছে, এটি অনেক বেশি গোপনীয়তা বান্ধব। স্ন্যাপচ্যাট মাধ্যমে অন্যকে কোনো মেসেজ, ছবি বা ভিডিও পাঠানো হলে, তা কয়েক সেকেন্ড পরেই নেটওয়ার্ক থেকে মুছে যায়। চলতি বছরের শুরুর দিকে প্রায় ৩০০ কোটি ডলার দিয়ে স্ন্যাপচ্যাট কিনতে চেয়েছিল ফেসবুক। কিন্তু অপ্রতিদ্বন্দ্বী স্ন্যাপচ্যাট কর্তৃপক্ষ নিজেদের বিক্রি করতে রাজি হয়নি।

তবে স্ল্যাপচ্যাটের সঙ্গে পাল্লা দিতে ইতিমধ্যে এ বছরের জুনে প্রতিদ্বন্দ্বী হিসেবে স্লিংশট অ্যাপ বাজারে নিয়ে আসে ফেসবুক। এই অ্যাপে স্ল্যাপচ্যাটের মতই ছবি ও ভিডিও বিনিময় করা যায়, যা ব্যবহারকারী দেখার পর স্বয়ংক্রিয়ভাবে মুছে যায়।

স্লিংশট অ্যাপের পাশাপাশি ফেসবুক এবার নতুন ফিচারের মাধ্যমেও স্ন্যাপচ্যাটের সঙ্গে প্রতিদ্বন্দ্বীতায় যাবে বলেই ধারণা করা হচ্ছে।






eHostBD Hosting

মন্তব্য করুন