Best Reseller Hosting Service in BD
মোট পোস্ট সংখ্যা: 54  »  মোট কমেন্টস: 8  
Facebook
Google Plus
Twitter
Linkedin

ফেসবুকের নিউজ ফিডে আনা হয়েছে কিছু পরিবর্তন, নিজেই দেখে নিন

ফেসবুকের নিউজ ফিডে আনা হয়েছে কিছু পরিবর্তন, নিজেই দেখে নিনফেসবুকের প্রোডাক্ট ম্যানেজার ম্যাক্স ইউলেনস্টিন এবং ইউজার এক্সপেরিয়েন্স রিসার্চার লরেন সিজরস জানান, ফেসবুক ব্যবহারকারীর নিউজ ফিড আপডেট করা হয়েছে। তারা জানান, এখন থেকে নিউজ ফিডে সেই সব বিষয় চলে আসবে যা আপনার খুব পছন্দের হবে। আপনার বন্ধুতালিকা, পাবলিক ফিগার, ব্যবসা, কমিউনিটি অর্গানাইজেশন ইত্যাদি সকল বিষয়ের সমন্বয় ঘটবে নিউজ ফিডে। ফেসবুক জানায়, নিউজ ফিডের অ্যালগোরিদমে তিন ধরনের আপডেট আনা হবে।

এগুলো হলো-

১. যাদের ফেসবুকে অনেক কিছু দেখার উপাদান নেই তাদের জন্যে প্রথম আপডেটি আনা হবে। এর আগের নিয়মটি ছিলো, একটি উৎস থেকে নানা ধরনের পোস্ট একই তালিকায় দেখা যাবে না। কিন্তু এবার এ নিয়ম কিছুটা হালকা করা হবে।

e-HostBD Hosting Service

২. দ্বিতীয় আপডেটের মাধ্যমে বন্ধুদের যেকোনো আপডেট যেন না মিস হয় সে ব্যবস্থা করা হয়েছে। যে সকল বন্ধুর পোস্ট আপনার বেশি প্রিয় তাদের সকল আপডেট আপনার নিউড ফিডে আগের চেয়ে বেশি বেশি আসবে। ফেসবুকের বিভিন্ন পেজের সঙ্গে যদি আপনার সখ্যতা বেশি থাকে তবে তার নানা তথ্যও আসবে নিউজ ফিডে।

৩. তৃতীয় আপডেট করা হয়েছে বিভিন্ন অভিযোগের ভিত্তিতে। কারো একটি পোস্ট নিয়ে যখন নানা দিক থেকে লাইক বা কমেন্ট আসে, তখন তার পরবর্তী অবস্থা দেখতে চান অনেকেই। কিন্তু পুরনো হয়ে গেলে তা নিউজ ফিডের শেষের দিকে দেওয়া হয়। কিন্তু এখন থেকে এমন আর হবে না।

এই তিনটি আপডেট কতটা কাজে লাগবে সে বিষয়ে বলতে গিয়ে ফেসবুক জানায়, এর সফলতা নির্ভর করে ব্যবহারকারী এবং তাদের পোস্টিং কার্যক্রমের ওপর। ব্যবহারে সর্বোচ্চ সুবিধা পাওয়ার জন্যে এসব নিয়মের মাধ্যমে ফেসবুককে অর্থবহ করে তোলার চেষ্টা করা হচ্ছে। আর এই সোশাল মিডিয়ার মাধ্যমে যারা ব্র্যান্ড ছড়িয়ে দিতে চান তাদের জন্যে সুখবর আছে। বিগত ১৮ মাস ধরে মিডিয়া পাবলিশার্সদের রেফারেল ট্রাফিক প্রায় দ্বিগুন হয়েছে। তাই সব ধরনের তথ্য চোখের সামনে উপস্থাপন কিভাবে করা যায়, তা নিয়ে গবেষণা চালিয়েছে ফেসবুক। আর এরই অংশ হিসেবে নিউজ ফিডে নতুন ব্যবস্থার প্রয়োগ ঘটেছে। এখন থেকে ব্যবহারকারীদের ব্যবহার অনুযায়ী তার প্রিয় বিষয়গুলোকে নিউজ ফিডে তুলে ধরবে ফেসবুক।






eHostBD Hosting

মন্তব্য করুন