Best Reseller Hosting Service in BD
মোট পোস্ট সংখ্যা: 72  »  মোট কমেন্টস: 8  
Facebook
Google Plus
Twitter
Linkedin

মাথায় টাক পড়া হতে পারে হার্টের রোগের লক্ষণ

অতিরিক্ত পরিমানে চুল পড়ে গেলে মাথায় টাক হয়। সবার ধারনা এটি খুবই সাধারণ ব্যপার। ছেলেদের টাক পড়তেই পারে। বংশগত ভাবে অথবা মানসিক চাপ, দুশ্চিন্তা কিংবা যত্ন না নেয়ার ফলে মাথায় টাক পড়ে বলেই সবার ধারণা। কিন্তু এই টাক পড়া হতে পারে হার্টের রোগের লক্ষণ!

সাধারণ মানুষের তুলনায় মাথায় টাক পড়া মানুষের সবচাইতে বেশি হার্টের রোগে ভোগার সম্ভাবনা অনেক বেশি। ২৫ বছর বয়সের পর থেকে যে কেউ এই সমস্যায় পড়তে পারেন। মাথার চুল অরিতিক্ত পরিমানে পড়ার কারন হতে পারে ‘করনারি আরটারি ডিজিজ’। সম্প্রতি ব্রিটিশ মেডিক্যাল জার্নালে প্রকাশিত একটি রিসার্চে গবেষকরা প্রায় ৩৭,০০০ পুরুষের ওপর একটি গবেষণা চালিয়ে এই তথ্য প্রকাশ করেন। তারা বলেন, ‘সাধারণত নানা কারনে চুল পড়তে দেখা গেলেও হার্টের ফাংশনে সমস্যা জনিত কারনেও মাথার চুল পড়ে থাকে। এটি হার্টের মারাত্মক রোগের লক্ষণ হিসেবে দেখা দিতে পারে’। সুতরাং অতিরিক্ত পরিমানে চুল পড়াকে অবহেলা করবেন না। ডাক্তারের কাছে যেয়ে এর কারন সম্পর্কে নিশ্চিত হোন।

নিয়মিত ব্যায়াম, সঠিক ওজনের দেহ, ধূমপান ও মদ্যপান ত্যাগ ও পর্যাপ্ত পরিমাণে ব্যাল্যান্স ডায়েটের মাধ্যমে হার্টের রোগ থেকে মুক্তি পেতে পারেন।

e-HostBD Hosting Service

মাথায় টাক-anytech






eHostBD Hosting

মন্তব্য

মন্তব্য করুন