Best Reseller Hosting Service in BD
আমি একজন অদৃশ্য মানব। কোন কিছু ভালো লাগলে সবার সাথে শেয়ার করি। এটাই আমার শখ। ভালো থাকবেন আর আমার জন্য দোআ করবেন।
মোট পোস্ট সংখ্যা: 105  »  মোট কমেন্টস: 20  
Facebook
Google Plus
Twitter
Linkedin

বাবা হতে চাইলে মোবাইল বন্ধ করুন

মোবাইল ফোন ব্যবহারে পুরুষের প্রজনন ক্ষমতা কমে যায়। বিশেষ করে মোবাইল ফোনটি চালু করে প্যান্টের পকেটে রাখলে পুরুষের শুক্রানুতে বড় ধরনের প্রভাব ফেলে এবং তা কমে প্রায় অর্ধেক হয়ে যায়। ফলে মোবাইল ফোন ব্যবহারে পুরুষের প্রজনন ক্ষমতা হ্রাস পায়। সম্প্রতি মার্কিন গবেষকরা এই অশঙ্কার কথা বলেছেন।

এ বিষয়টি নিয়ে সম্প্রতি সাতটি দেশে গবেষণা চালিয়েছেন গবেষকরা। আমেরিকা, চীন এবং অষ্ট্রেলিয়ার গবেষকরা জানিয়েছেন, চালু থাকা মোবাইল ফোন প্যান্টের পকেটে রাখলে তা শুক্রানু তৈরীর পরিমাণ কমিয়ে দেয়।

অপরদিকে, নোবেল বিজয়ী মার্কিন গবেষক বিজ্ঞানী, ডেভরা ডেভিস জানিয়েছেন, বাবা হতে চাচ্ছেন, এমন যুবকদের ক্ষেত্রে দেখা গেছে, চার ঘণ্টা চালু মোবাইল ফোন সেট প্যান্টের পকেটে রাখলে, তার শুক্রানু অর্ধেক হয়ে যায়।

e-HostBD Hosting Service

তিনি আরো জানিয়েছেন, শুক্রানুর উপর মোবাইল ফোনের বিকিরণ প্রয়োগ করলে শুক্রানু দুর্বল, চিকন এবং সাঁতারে অক্ষম হয়ে পড়ে। আর মোবাইল ফোন হলো এক ধরনের স্বল্প কম্পাঙ্কের তরঙ্গ প্রেরক যন্ত্র। এ তরঙ্গের অন্য নাম মাইক্রো ওয়েভ।

জানা যায়, বৈজ্ঞানিক ডেভিস যন্ত্র “ডেসকানেক্ট” দ্যা ট্রুথ এ্যাবাউট সেল ফোন রেডিয়েশন, নামের ডেভিস মোবাইল ফোন ব্যবহারের সতর্ক করে জানিয়েছেন যে, মোবাইল ফোনের এই বিকিরণ অনেক দীর্ঘ মেয়াদী সমস্যার সৃষ্টি করবে।

অন্যদিকে, আমেরিকা, ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের গবেষকদল জানিয়েছেন, মোবাইল ফোন ব্যবহার মারাত্মক টিউমারের সৃষ্টি করে।

<সংগৃহীত>






eHostBD Hosting

মন্তব্য করুন