Best Reseller Hosting Service in BD
মোট পোস্ট সংখ্যা: 54  »  মোট কমেন্টস: 8  
Facebook
Google Plus
Twitter
Linkedin

প্রত্যেকদিন যে ভুলগুলো করে থাকেন বেশীরভাগ মানুষ

easy-skin-careএকটু সুন্দর দেখানোর কিংবা সুস্থ থাকার জন্য আমরা অনেকেই অনেক কিছু করে থাকি। কীভাবে কী করলে চেহারার লাবণ্য একটু বাড়বে কিংবা কোন খাবারটি খেলে ত্বক সুন্দর থাকবে অথবা কী করলে একটু বেশি আকর্ষণীয় লাগবে তা নিয়ে অনেকেই বেশ চিন্তিত থাকেন। কিন্তু অনেকেই এতো সব কাজের মাঝে কিছু ভুল কাজ করে থাকেন যা দৈনন্দিন রূপচর্চার বেশ বড় ভুল। অনেকেই এইসব ভুলের কারণে এতো সব কাজ করেও নিজেকে একটু সুন্দর করে উপস্থাপন করতে পারেন না। বরং ত্বকের বা দেহের ক্ষতিই করে বসেন।

পানির বদলে পানীয় পান
এই গরমে স্বাভাবিকভাবেই পানির তৃষ্ণা অনেক বেশি থাকে। কিন্তু সবচাইতে বড় ভুল আমরা যা করি, সেটা হলো তৃষ্ণায় পানি পান না করে পানীয় পান করা।

এটা বাড়তি রঙ, প্রিজারভেটিভ ইত্যাদি তো শরীরে প্রবেশ করেই; একই সাথে অনেকটাই বাড়তি ক্যালোরি প্রবেশ ঘরে দেহে। আর স্বভাবতই বৃদ্ধি পায় ওজন।

e-HostBD Hosting Service

গোসল করেই ঘুমিয়ে যাওয়া
একটু আরামের খোঁজে অনেকেই ঘুমানোর আগে গোসল করেন ও তারপরই ঘুমিয়ে যান। এটা কখনোই করবেন না। কেননা এটা চুলের গোঁড়া ভেজা রয়ে যায় ও বারে চুল পড়ার হার।

মাথায় কন্ডিশনার ব্যবহার
চুলের সৌন্দর্য বৃদ্ধিতে অনেকেই কন্ডিশনার ব্যবহার করে থাকেন। কন্ডিশনার ব্যবহার চুলের জন্য বেশ জরুরীও বটে। চুলের কোমলতা, মসৃণতা ও উজ্জ্বলতা ঠিক রাখতে কন্ডিশনারের জুড়ি নেই। কিন্তু অনেকেই কন্ডিশনার ব্যবহারের ক্ষেত্রে যে ভুলটি করে থাকেন তা হলো মাথায় কন্ডিশনার লাগানো। কন্ডিশনার শুধুমাত্র চুলে লাগানোর জন্য মাথার ত্বকে লাগানোর জন্য নয়। মাথার ত্বকে কন্ডিশনারের ব্যবহারে চুলের ফলিকল নষ্ট করে দিতে পারে। এবং এই গরমে খুশকির যন্ত্রণাও বাড়বে এই ভুলের ফলে। তাই কন্ডিশনার ব্যবহারের ক্ষেত্রে সতর্ক থাকুন।

কাপড়ে পারফিউম ব্যবহার
আমরা অনেকেই বিভিন্ন ধরণের ও সুগন্ধের পারফিউম ব্যবহার করে থাকি। বেশীরভাগ মানুষ জামা কাপড় পরে তৈরি হয়ে সবার শেষে পারফিউম লাগান। এবং পারফিউম স্প্রে করেন কাপড়ে। কিন্তু পারফিউম কাপড়ে স্প্রে করার জন্য নয়। কাপড়ে স্প্রে করলে কাপড়ে পারফিউমের দাগ পড়ে এবং কাপড়ের রঙ নষ্ট হয়। এছাড়া কাপড়ে পারফিউম স্প্রে করলে বেশীক্ষণ এর সুবাস থাকে না বরং এই গরমে ঘামে ভেজা কাপড়ের গন্ধের সাথে মিশে বিদঘুটে গন্ধের সৃষ্টি করে আপনার দেহে। তাই পারফিউম স্প্রে করবেন দেহের ত্বকে।

গলার ত্বকের প্রতি নজর না দেয়া
বেশীরভাগ মানুষ ক্রিম বা অন্যান্য প্রসাধনী ব্যবহার করেন শুধুমাত্র মুখের ত্বকে। ময়েসচারাইজার, ক্রিম, মেকআপ যে কোনো কিছুই ব্যবহার করে থাকেন মুখের ত্বকে। কিত্নু ভুলে যান গলার কথা। এটি বেশ বড় ধরণের একটি ভুল। গলার ত্বকে ময়েসচারাইজারে অভাবে ত্বক শুকনো থাকে এবং কালচে হয়ে যায়, বিশেষ করে গরমে। মুখের ত্বকের সাথে মিলিয়ে গলার ত্বকে মেকআপ না করলে মেকআপও বিশ্রি দেখায়। সুতরাং গলার ত্বকের দিকে নজর দিন।

চোখের চারপাশে ময়েসচারাইজার লাগানো
ময়েসচারাইজারের কাজ হলো ত্বকের আদ্রর্তা বৃদ্ধি করা এবং ত্বকের পানির মাত্রা বজায় রাখা যাতে ত্বক দেখায় সতেজ। অনেকেই চোখের চারপাশে ময়েসচারাইজার লাগিয়ে ফেলেন। মনে রাখবেন, চোখের চারপাশের ত্বকে আদ্রর্তা মুখের ত্বকের তুলনায় বেশি থাকে। এই গরমে ময়েসচারাইজার লাগানোর ফলে আদ্রর্তার মাত্রা আরও বেড়ে যায় এবং চোখের চারপাশ ফুলে থাকে। এতে ক্লান্ত দেখায় এবং দেখতেও খারাপ লাগে। তাই চোখের চারপাশে ময়েসচারাইজার ব্যবহার থেকে বিরত থাকুন।

বেশি মাত্রায় গোসল করা
অনেকেই আছেন যারা এই গরমে গোসল বেশীক্ষণ ধরে করেন এবং দিনে ৩/৪ বার গোসল করে থাকেন। কিন্তু এটি ত্বকের জন্য মারাত্মক একটি ভুল কাজ। বারবার গোসল এবং সাবান ব্যবহার দেহের ত্বকের প্রাকৃতিক তেল একেবারে দূর করে দেয়। ফলে ত্বক হয়ে পরে নিষ্প্রাণ, রুক্ষ ও শুষ্ক। তাই বেশীক্ষণ পানির নিচে না থাকাই ভালো।






eHostBD Hosting

মন্তব্য করুন