Best Reseller Hosting Service in BD
আমি একজন অদৃশ্য মানব। কোন কিছু ভালো লাগলে সবার সাথে শেয়ার করি। এটাই আমার শখ। ভালো থাকবেন আর আমার জন্য দোআ করবেন।
মোট পোস্ট সংখ্যা: 105  »  মোট কমেন্টস: 20  
Facebook
Google Plus
Twitter
Linkedin

অতিরিক্ত ঘুম বাড়ায় স্ট্রোকের ঝুঁকি ! আপনার ঝুঁকি কতটুকু…….

অতিরিক্ত পরিমাণে ঘুম স্ট্রোকের ঝুঁকি বাড়ায়, সাম্প্রতিক এক গবেষণায় এমন তথ্যই উঠে এসেছে। বিশেষজ্ঞরা জানিয়েছেন, যেসব মানুষ রাতে ৮ ঘণ্টার বেশি ঘুমিয়ে থাকেন, তাদের স্ট্রোক করার আশঙ্কার পরিমাণ ১৪৬ শতাংশ বেশি।

প্রতিবছর শুধু যুক্তরাজ্যেই প্রায় এক লাখ মানুষ স্ট্রোকের শিকার হন এবং দেশটিতে ক্যান্সার ও হৃদপিণ্ডজনিত অসুখের পর স্ট্রোককে মৃত্যুর তৃতীয় বৃহত্তম কারণ হিসেবে বিবেচনা করা হয় বলে জানিয়েছে বিলেতি ট্যাবলয়েড মিরর। এ বিষয়ে মার্কিন গবেষক দল জানিয়েছেন, ৭ থেকে ৮ ঘণ্টা ঘুমের পাশাপাশি সপ্তাহে তিন থেকে ছয়বার ‘৩০-৪০’ মিনিট ব্যায়াম করলে স্ট্রোকের ঝুঁকি অনেকটাই কমে আসে।অতিরিক্ত ঘুম বাড়ায় স্ট্রোকের ঝুঁকি

কিন্তু ৭ থেকে ৮ ঘণ্টার চেয়ে কম বা বেশি সময় ঘুমালে স্ট্রোকের ঝুঁকি বাড়ে। সম্প্রতি যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে অনুষ্ঠিত হয়ে যাওয়া আমেরিকান স্ট্রোক অ্যাসোসিয়েশন আয়োজিত আন্তর্জাতিক স্ট্রোক সম্মেলনে এসব তথ্যই তুলে ধরেছেন নিউ ইয়র্ক ইউনিভার্সিটি স্কুল অফ মেডিসিনের ওই গবেষক দলটি। গবেষণাটিতে কম্পিউটারের সাহায্যে ২০০৪ থেকে ২০১৩ সালের মধ্যে ২ লাখ ৮৮ হাজার ৮৮৮ জন মানুষের বয়স, স্বাস্থ্য, জীবনযাপনের উপর জরিপ চালিয়েছিলেন গবেষকরা। অংশগ্রহণকারী মানুষরা কী পরিমাণ সময় ঘুমাচ্ছেন এবং পাশাপাশি কী পরিমাণ সময় হাঁটা, সাইকেল চালানো, সাঁতার কাটা, বাগানে কাজ করার মতো কায়িক শ্রমের পেছনে ব্যয় করছেন, সে সম্পর্কিত তথ্যই সংগ্রহ করা হয়েছিল জরিপটিতে।

e-HostBD Hosting Service

ওই জরিপের ফলাফল অনুযায়ী, যারা ৭ থেকে ৮ ঘণ্টা ঘুমিয়ে থাকেন, তাদের  স্ট্রোক করার ঝুঁকি ২৫ শতাংশ, আর যারা এর থেকে বেশি সময় ঘুমান তাদের জন্য এই ঝুঁকির পরিমাণ ১৪৬ শতাংশ বেশি এবং যারা ৭ থেকে ৮ ঘণ্টার চেয়ে কম সময় ঘুমিয়ে থাকেন, তাদের স্ট্রোকের ঝুঁকি ২২ শতাংশ।






eHostBD Hosting

মন্তব্য করুন