Best Reseller Hosting Service in BD
আমি আতিকুর রহমান। পেশায় একজন B.Sc Engineer. আমি খুব বেশি কিছু জানি না তবে ব্লগ লেখা আমার শখ। তাই যখন সুযোগ পাই তখন লিখতে বসি। যদি আমার একটি পোস্ট ও আপনাদের একটু হলেও হেল্প করে তাহলে আমার চেষ্টা সার্থক হবে। সবাই ভাল থাকবেন।
মোট পোস্ট সংখ্যা: 371  »  মোট কমেন্টস: 5  
Facebook
Google Plus
Twitter
Linkedin

অতি প্রয়োজনীয় তথ্য জেনে নিন উপকার আপনারই হবে

ht01254855

 

সকাল, দুপুর বা রাতের খাবারের পর আমরা অনেক সময় অভ্যাসবশত এমন কিছু কাজ করে থাকি, যা উপকারের চেয়ে ক্ষতিই বেশি করে। যেমন :-

e-HostBD Hosting Service

1. খাওয়া-দাওয়ার পর সিগারেট না খেলে অনেকের কাছেই খাওয়াটা ঠিক যেন জমে না, মনে হয় খাওয়াটা যেন অসম্পূর্ণ থেকে গেল। কিন্তু বিশেষজ্ঞরা বলছেন, খাওয়া-দাওয়ার পর একটা সিগারেট খেলে অন্য সময়ের দশটা সিগারেট খাওয়ার সমান ক্ষতি হয়।
2. অনেকে আবার ভারি খাওয়া-দাওয়ার পর পরই ফল খেয়ে থাকেন। কিন্তু এতে পেটে গ্যাস হয়। এতে খাওয়া-দাওয়া হজমে সমস্যা হতে পারে। তাই বলে যে ফল খেতে নিষেধ করছি তা না। ফল অবশ্যই খাবেন, তবে তা ভারি খাওয়া-দাওয়ার এক ঘণ্টা আগে কিংবা এক থেকে দু’ঘণ্টা পরে।
3. চা পাতায় উচ্চমাত্রার অ্যাসিড রয়েছে, যা আমাদের খাবারের প্রোটিন হজমে সমস্যার সৃষ্টি করে। এ কারণে খাওয়া-দাওয়ার পর পরই চা খাবেন না।
4. খাওয়া-দাওয়ার পর প্যান্টের বেল্ট ঢিলে করবেন না। এতে তলপেটে সমস্যা হয়। সুতরাং খাওয়া-দাওয়ার পর যতই হাঁসফাঁস করুন না কেন, বেল্ট ঢিলে করা যাবে না।
খাওয়া-দাওয়ার পর পরই গোসল করবেন না। কারণ খাওয়ার পর পাকস্থলীর আশপাশে যে রক্ত জমা হয়, গোসলের কারণে তা সারা শরীরে ছড়িয়ে পড়ে। তখন পাকস্থলীর আশপাশে রক্ত কমে যাওয়ায় হজমে সমস্যা হয়।
5. অনেকের ধারণা, খাওয়ার পর হাঁটাহাঁটি করলে খাওয়া হজমে সুবিধা হয়। এটা একেবারেই ভুল ধারণা।
6. খাওয়া-দাওয়ার পর পরই ঘুমিয়ে পড়লেও খাবার ঠিকমতো হজম হয় না। ফলে গ্যাস্ট্রিক এবং তলপেটে ইনফেকশন হতে পারে।
[সংগৃহীত]






eHostBD Hosting

মন্তব্য করুন