Best Reseller Hosting Service in BD
আমি আতিকুর রহমান। পেশায় একজন B.Sc Engineer. আমি খুব বেশি কিছু জানি না তবে ব্লগ লেখা আমার শখ। তাই যখন সুযোগ পাই তখন লিখতে বসি। যদি আমার একটি পোস্ট ও আপনাদের একটু হলেও হেল্প করে তাহলে আমার চেষ্টা সার্থক হবে। সবাই ভাল থাকবেন।
মোট পোস্ট সংখ্যা: 371  »  মোট কমেন্টস: 5  
Facebook
Google Plus
Twitter
Linkedin

তরুণ থাকতে চাইলে ৩টি খাবার এড়িয়ে চলুন

red meat-anytechগায়ের রং যেমন হোক, মসৃণ আর যৌবনদীপ্ত রাখতে চান? নিজের খাবার প্লেটে নজর দিন। খাদ্য দেহের জন্য যেমন গুরুত্বপূর্ণ ঠিকই, তবে পুষ্টি বিবেচনা করে কিছু খাবার প্লেটে না তোলা আরো গুরুত্বপূর্ণ। কিছু খাবার থেকে মুখ ফিরিয়ে নিলে বা খুবই সংযত থাকলে আখেরে আপনার কল্যাণ বয়ে আনবে।

চিনি – মিষ্টিজাতীয় খাবার এবং বেকারির সুস্বাদু খাবার দেহে গ্লুকোজের মাত্রা বাড়িয়ে দেয়। এর ফলে উচ্চস্তরের গ্লাইসেশনজাত উপাদান তৈরি হয়। এগুলো দেহের কোলাজেন ও এলাস্টিনকে বাঁধাগ্রস্ত করে। এই উপাদান দুটি ত্বকের ক্ষয়পূরণ করে স্বাভাবিক অবস্থা বজায় রাখে।

প্রাণিজ চর্বি – সব রকমের প্রাণিজ চর্বি সমান ক্ষতিকর নয়। বিশেষজ্ঞরা জানিয়েছেন, লাল মাংসের খাবার এবং পূর্ণ ননিযুক্ত দুধে তৈরি পণ্য ত্বকের বয়সজনিত ফুলে যাওয়া বাড়িয়ে দিতে পারে।

e-HostBD Hosting Service

মদ – রাসভেরাট্রল উৎপাদনকারী রেড ওয়াইন বাদে অন্যান্য মদ ত্বকের জন্য অনেক ক্ষতি বয়ে আনে। মদ ত্বকের আর্দ্রতা কমিয়ে দেয় যখন তা লিভারকে বিপাকপ্রক্রিয়ায় ব্যস্ত রাখে। এর মাধ্যমে ত্বকের শত্রু ফ্রি র‌্যাডিক্যালস ব্যাপক মাত্রায় তৈরি হয়।

 






eHostBD Hosting

মন্তব্য করুন