Best Reseller Hosting Service in BD
আমি আতিকুর রহমান। পেশায় একজন B.Sc Engineer. আমি খুব বেশি কিছু জানি না তবে ব্লগ লেখা আমার শখ। তাই যখন সুযোগ পাই তখন লিখতে বসি। যদি আমার একটি পোস্ট ও আপনাদের একটু হলেও হেল্প করে তাহলে আমার চেষ্টা সার্থক হবে। সবাই ভাল থাকবেন।
মোট পোস্ট সংখ্যা: 371  »  মোট কমেন্টস: 5  
Facebook
Google Plus
Twitter
Linkedin

মাত্র তিন কাপ চায়ে সুস্থতার টিপস

tea cup-anytechক্লান্তি দূর করতে, চাঙ্গা হতে কিংবা আড্ডার উপাদানে চায়ের বিকল্পের কথা ভাবা যায় না।কিন্তু, এর বাইরেও যে চায়ের অনেক গুণাগুণ আছে সে সর্ম্পকে আমরা কতাটুকুই বা জানি।চায়ের মনভোলানো স্বাদে যদি মাতোয়ারা হয়ে থাকেন, এবার তাহলে গুণগুলোর সঙ্গেও পরিচিত হয়ে নিন।

সম্প্রতি একটি গবেষণায় প্রকাশিত হয়েছে দিনে মাত্র তিন কাপ চা ম্যাজিকের মত বহু গুণ কমিয়ে দেয় হার্ট অ্যাটাক, স্ট্রোকের সম্ভাবনা ও দাঁতের ক্ষয় রোধ করে।
শুধু তাই নয়, ওজন নিয়ন্ত্রণে রাখতেও চায়ের জুড়িনেই।লাল চায়ে অর্থাৎ দুধ, চিনি ছাড়া চায়ের রয়েছে বিশাল উপকারিতা। এই র’ চায়ের রয়েছে অ্যান্টিঅক্সিড্যান্ট ক্ষমতা। যা হার্ট সুস্থ রাখতে খু্বই কার্যকর।এমনকি চিনির মিশালেও চা তার গুণাবলী একদম হারিয়ে ফেলে না। যাদের শরীরে ডায়বেটিসের মত রোগ রয়েছে যার জন্য চিনি একটি সমস্যা। তাদের বাদ দিলে চিনিযুক্ত চা দাঁতের মাড়ি ও দাঁতের পক্ষে ক্ষতিকর দুই ধরনের ব্যাকটেরিয়ার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলে।মোটা হওয়ায় যারা দিনরাত আতঙ্কে আছেন, মারাত্মক দুশ্চিন্তায় আছেন তাদের জন্যও সুখবর আছে।ওজন নিয়ন্ত্রণে চায়ের জুড়ি নেই।কারণ চায়ের মধ্যে ফ্লাভনয়েড নামের যে উপাদান আছে সেটি ফ্যাট পুড়িয়ে ফেলতে সাহায্য করে। এমনকি কমিয়ে দেয় শরীরের ফ্যাট শোষণের ক্ষমতাও।

e-HostBD Hosting Service





eHostBD Hosting

মন্তব্য করুন