Best Reseller Hosting Service in BD
আমি আতিকুর রহমান। পেশায় একজন B.Sc Engineer. আমি খুব বেশি কিছু জানি না তবে ব্লগ লেখা আমার শখ। তাই যখন সুযোগ পাই তখন লিখতে বসি। যদি আমার একটি পোস্ট ও আপনাদের একটু হলেও হেল্প করে তাহলে আমার চেষ্টা সার্থক হবে। সবাই ভাল থাকবেন।
মোট পোস্ট সংখ্যা: 371  »  মোট কমেন্টস: 5  
Facebook
Google Plus
Twitter
Linkedin

পিসি সুইট ছাড়া কিভাবে ডায়াল আপ কানেকশন তৈরি করে মোবাইল থেকে পিসিতে ইন্টারনেট ব্যবহার করবেন

হেলো বন্ধুরা আশা করি সবাই ভালো আছেন। সবাইকে আমার সালাম। অন্যদের শুভেচ্ছা। আজকে ডায়াল আপ নিয়ে একটু আলোচনা করবো। যারা জানেন তারা তো জানেন, তবে যারা জানেন না তাদের জন্য। আজকে দেখাবো কি করে কিভাবে ডায়াল আপ কানেকশন তৈরি করে মোবাইল থেকে পিসিতে ইন্টারনেট ব্যবহার করবেন ।কারন অনেকে এটা না জানার কারনে পিসি সুইট নিয়ে টানাটানি করতে হয়। কিন্তু আপনি যদি এভাবে কানেকশন তৈরি করতে পারেন তাহলে আর পিসি সুইট ইন্সটল দিতে হবে সামান্য একটু কাজ করেই সহজেই মোবাইল থেকে পিসিতে নেট সংযোগ দিতে পারেন।

তাহলে কাজের কথায় আসি। প্রথমে আপনার পিসির কন্ট্রোল প্যানেল এ যান ঐ খান থেকে Network and Sharing center সিলেক্ট করে নিছের ছবির মতো ক্লিক করুন।

dailupcaonnection1-anytech
এখন বুঝার সুবিধার জন্য স্ক্রীন শট দিলাম। নিছে ছবি গুলো অনুসরন করুন।

e-HostBD Hosting Service

dailupcaonnection2-anytech

 

dailupcaonnection3-anytech

 

dailupcaonnection4-anytech
এখন নিছের ছবি থেকে আপনি যদি মোবাইল থেকে নেট কানেক্ট করেন তাহলে Dial-Up select করুন এবং আপনার নেট যদি Broad band হয় তাহলে উপরের টা সিলেক্ট করুন।

dailupcaonnection5-anytech

 

dailupcaonnection6-anytech

এখন নিছের ছবির দিকে একটু খেয়াল করুন। এখানে আপনার কিছু কাজ করতে হবে। এখানে Dial up phone number এর ঘরে নাম্বার লিখতে হবে। আপনি যে অপারেটর এর কানেকশন ব্যবহার করেন সেটার ডায়েল আপ নাম্বার লিখতে হবে। যেমন জিপি এর জন্য *৯৯# , বাংলালিংক এর জন্য *৯৯***১# বাকি গুলো আমার জানা নাই। আপনার নিজ দায়িত্তে সংগ্রহ করে নিবেন।
এখন আশা যাক connection name এ। এখানে আপনি যেকোনো নাম দিতে পারেন বা অপারেটর এর নাম দিতে পারেন। যেমন আমি এখানে gpinternet দিয়েছি কারন এখানে জিপি এর ডায়াল নাম্বার ব্যবহার করেছি।
বাকি ঘর গুলো যেমন আছে ওইরকম রেখে দিবেন কোন কিছু লেখার দরকার নাই।

 

dailupcaonnection7-anytech
এখন সব কাজ ঠিক হলে connect এ ক্লিক করলে নিছের মতো উইন্ডো ওপেন হবে এবং নেট কানেক্ট হবে।

 

dailupcaonnection8-anytech
এরপর সুধু কানেক্ট এ ক্লিক করলে নেট কানেক্ট হবে। এখন আপনি এই কনেকশন এর একটা শর্টকাট ডেক্সটপ এ রাখতে চান তাহলে
Control Panel> Network and Internet> Network Connections এ গিয়ে আপনি জেটার শর্টকাট তৈরি করতে চান সেটার উপর রাইট ক্লিক করে ডেক্সটপ শর্টকাট তৈরি করুন।
ও একটা কথা বলতে ভুলে গিয়াছিলাম সেটা হল যে মোবাইল দিয়ে নেট কানেক্ট করবেন সেট অবশ্যই মডেম সাপোর্ট ও ব্লুটুথ থাকতে হবে এবং আপনার পিসির ও ব্লুটুথ থাকতে হবে এবং এদের মধ্যে আগেই pair and Authorize করে রাখতে হবে।
আমার ছোট জ্ঞানে যা জেনেছি তাই লিখেছি। যদি কোন ভুল হয় তাহলে জানাবেন।






eHostBD Hosting

মন্তব্য করুন