Best Reseller Hosting Service in BD
মোট পোস্ট সংখ্যা: 2  »  মোট কমেন্টস: 0  
Facebook
Google Plus
Twitter
Linkedin

২ জিবি র‍্যামের স্মার্টফোন Symphony Xplorer ZV

বর্তমানে বাজারে ২ জিবি র‍্যামের বেশ কিছু স্মার্টফোন রয়েছে। যেমন : Walton Primo S3, Canvas Knight, ইত্যাদি উল্লেখযোগ্য।  ২০১৫ সালের প্রথমেই Symphony বাজারে নিয়ে এসেছে ২ জিবি র‍্যামের স্মার্টফোন Symphony Xplorer ZV।

1

স্মার্টফোনটি দেখতে বেশ আকর্ষণীয়। আশা করি সেটের ডিজাইন সবারই ভাল লাগবে। স্মার্টফোনটি টুজি ও থ্রিজি সাপোর্ট করে। আছে ডুয়েল ষ্ট্যান্ডবাই সুবিধা ও ১৬ গিগাবাইটের ইন্টারনাল মেমোরী। Symphony Xplorer ZV ফোনটিতে রয়েছে ৫ ইঞ্চির আইপিএস ডিসপ্লে যাতে Corning Gorilla Glass প্রটেকশন আছে। ১.৪ গিগাহার্টজের অক্টাকোর প্রসেসর আর এতে চিপসেট হিসেবে রয়েছে মিডিয়াটেক MT 6592M। ৫ ইঞ্চির ডিসপ্লেতে সাপোর্ট করে হাইডেফিনেশন (এইচডি) ভিডিও। এমপিথ্রি, এএসি, ডব্লিউএমএ অডিও গানের পাশাপাশি এমপিফোর, এইচ ২৬৪ ফরম্যাটের ভিডিও চালানো যাবে সেটটিতে। এই মোবাইলে আপনি 1080p HD যে কোন ভিডিও চালাতে পারবেন।

e-HostBD Hosting Service

ভিডিও করার জন্য আছে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। ভিডিও কোয়ালিটি বেশ ভাল। ২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরাটি মোটামুটি ভাল।

এই স্মার্টফোনটির ভাল লাগার দিক :

১. অ্যান্ড্রয়েড আপডেট সংস্করণ (v4.4.2 KitKat)

২. এই মোবাইলের ৫ ইঞ্চির আইপিএস ডিসপ্লে ও ডিজাইন বেশ ভাল এবং Dragontrail Glass ব্যাবহার হয়েছে। বেশ স্লিম স্মার্টফোনটির ওজন ১৫০ গ্রাম।

৩. ২ গিগাবাইট র‍্যাম যা এই মোবাইলটিকে করেছে অধিক গতি সম্পন্ন। ১.৪ গিগাহার্টজের অক্টাকোর প্রসেসর ব্যবহার করা হয়েছে যা সত্যি অত্যন্ত দ্রুত গতি সম্পন্ন।

৪. এই স্মার্ট ফোনে ব্যবহার করা হয়েছে Mali-450 MP4 জিপিউ। প্রায় সকল ধরনের এইচডি গেমস খেলা যাবে।

৫. ডিসপ্লে রেজুলেসন সুন্দর।

৬. দাম যুক্তি সঙ্গত।

স্মার্ট ফোনটির কিছু সীমাবদ্ধতা হল ২,০০০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম-আয়ন ব্যাটারী যা সত্যি কম। ব্যাটারীর দিক থেকে এই ফোন কিছুটা পিছিয়ে।

এছাড়া G-sensor,Proximity Sensor,Light Sensor ও Accelerometer sensor রয়েছে।

দামের তুলনায় হ্যান্ডসেটেটির ফিচার ও পারফরমেন্স ভাল। তাই এই বাজেটে এরকম স্মার্টফোন কেনাটাই ভাল। এই হ্যান্ডসেটের বর্তমান বাজারমূল্য ১৪৯৯০ টাকা। সবাই ভাল থাকবেন। স্মার্ট ফোনের বাজারে Symphony mobile ও পিছিয়ে নেই। ধীরে ধীরে Symphony বেশ ভাল কিছু  স্মার্ট ফোনে আনছে।

এই আর্টিকেলটি যদি কার্যকর মনে করেন তবে নিচের কমেন্ট বক্স এ আপনার মতামত দিতে পারেন। ধন্যবাদ।






eHostBD Hosting

মন্তব্য করুন