Best Reseller Hosting Service in BD
মোট পোস্ট সংখ্যা: 2  »  মোট কমেন্টস: 0  
Facebook
Google Plus
Twitter
Linkedin

বাংলাদেশের বাজারের সেরা তিনটি হ্যান্ডসেট

আজ আপনাদের সঙ্গে আমার পছন্দের তালিকায় থাকা তিনটি মোবাইল ফোন ডিভইস নিয়ে আলোচনা করতে যাচ্ছি। এ তিনটি মোবাইলের দাম দোকানভেদে ১৫ হাজার টাকার মধ্যেই। কিন্তু স্টাইল আর পারফরম্যান্সের বিচারে এ ফোনগুলো বেশ চমৎকার সার্ভিস দিতে সক্ষম। তো, আর কথা না বাড়িয়ে চলুন শুরু করে দেই।

শুরুতেই বলা যেতে পারে Symphony Xplorer P6 ফোনটার কথা। সিম্ফনি ব্র্যান্ডের সবচেয়ে স্টাইলিশ ফোনগুলোর মধ্যে এ মডেলটার নাম আলাদা করে উল্লেখ করা যেতে পারে। Android 5.0 Lollipop চালিত এ ফোনটিতে ব্যবহার হয়েছে ১ গিগাবাইট র‌্যামসহ শক্তিশালী মাল্টিটাস্কিং প্রসেসর, যা আপনার দৈনন্দিন কাজগুলোকে দক্ষতার সঙ্গে সম্পাদন করতে পারে। এছাড়াও এতে রয়েছে ৮ জিবি রম এবং ১৩ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর যা বেশ চমৎকার ছবি তুলতে সক্ষম। ঢাকার বিভিন্ন দোকানে এ ফোনটি ১০ হাজার টাকার মধ্যেই বিক্রী হচ্ছে।

P6

e-HostBD Hosting Service

 

এ মডেলটি ছাড়াও সিম্ফনি ব্র্যান্ডের Symphony ZVI মডেলটিও আমার বেশ পছন্দের। যদিও এ মডেলটির দাম Symphony Xplorer P6 মডেলটির চেয়ে কিছুটা বেশি। স্বাভাবিকভাবেই এটি P6 এর তুলনায় ভালো পারফরম্যান্স প্রদান করতে সক্ষম। ২ জিবি র‌্যাম এবং ১৬ জিবি রম সমৃদ্ধ এ হ্যান্ডসেটটিতে ব্যবহার হয়েছে Android 4.4.2, Kitkat  অপারেটিং সিস্টেম। অভ্যন্তরীণ কাজ পরিচালনার জন্য এতে রয়েছে শক্তিশালী প্রসেসর। ব্যাটারী ব্যাকআপও বেশ ভালো। যাদের ক্যামেরা প্রয়োজন, তারা এই ফোনটিতে পাচ্ছেন ১৩ মেগাপিক্সেল ঝকঝকে ক্যামেরা। সঙ্গে মাইক্রোএসডি কার্ড ব্যবহারের সুবিধা তো থাকছেই।

এবারের আলোচনা বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় মোবাইল ব্র্যান্ডের একটি ফোন নিয়ে। আশা করি সকলেই বুঝে গেছেন সামস্যাং ব্র্যান্ডের কথাই বলছি। এ সময় পর্যন্ত এতজন Samsung Galaxy Grand Prime মডেলটি কিনেছেন যে এটাকে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় মোবাইলগুলোর একটি হিসেবে স্বীকৃতি দেয়া যায়। আর না কিনেই বা উপায় কি? ৫ ইঞ্চি ডিসপ্লের এই চমৎকার মডেলটি এ দামের মধ্যে যে কোন হ্যান্ডসেটের চেয়ে ভালো সার্ভিসের নিশ্চয়তা দেয়।

samsungAndroid OS, v4.4.2 (KitKat) চালিত এ ফোনটির র‌্যাম ১ গিগাবাইট হলেও ফোনের অভ্যন্তরীণ কাজ পরিচালনার জন্য যথেষ্ট। সঙ্গে রয়েছে ৮ জিবি রম, দীর্ঘ ব্যাটারী ব্যাক-আপ আর প্রয়োজনীয় সকল সেন্সর গুলো ব্যবহারের সুবিধা। যেহেতু এ ফোনটি অনেক আগে মুক্তি পেয়েছে, এর বাজার দর জানতে Samsung Galaxy Grand Prime লিংকটি ভিজিট করে দেখতে পারেন।






eHostBD Hosting

মন্তব্য করুন