Best Reseller Hosting Service in BD
মোট পোস্ট সংখ্যা: 72  »  মোট কমেন্টস: 8  
Facebook
Google Plus
Twitter
Linkedin

এক নজরে দেখে নিন বলিউডের সেরা ৭ ধনী অভিনেতা

বর্তমানে সিনেমার বাজেট বাড়তে বাড়তে আকাশ ছুঁই ছুঁই অবস্থা। এতে উল্লেখ্যযোগ্য হারে আয় বাড়ছে অভিনেতা-অভিনেত্রীর। আজ  জেনে নিই, ২০১৩ সালে প্রিয় বলিউড
অভিনেতাদের মাঝে আয়ের দিক থেকে শীর্ষে রয়েছেন কে কে।

এ বিষয়ে আরও কিছু পোস্ট আছে আপনারা পড়ে দেখতে পারেন। আশা করি ভাল লাগবে।

(১) শাহরুখ খান
কিং খান খ্যাত বলিউডের সবচেয়ে জনপ্রিয় অভিনেতা হিসেবে ধরা হয় শাহরুখ খানকে। প্রতি বছরই মুক্তি পাচ্ছে তার বিগ বাজেটের সব ছবি। শাহরুখ আছেন মানেই সে ছবি চোখ বন্ধ করে ব্লকবাস্টারের খাতায় নাম লেখাবে এ কথা চোখ বন্ধ করে বলে দেয়া যায়। ১৯৯২ সালে দিওয়ানা সিনেমা দিয়ে নিজের অভিনয় ক্যারিয়ার শুরু করা শাহরুখ এখন পর্যন্ত ৭৫ টির বেশি হিন্দী সিনেমাতে অভিনয় করেছেন। বাজিগর, আনজাম, ডর সিনেমাতে তিনি খল চরিত্রে দর্শকদের সামনে উপস্থিত হলেও দিল তো পাগল হ্যায়, কুছ কুছ হোতা হ্যায় ও দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে দিয়ে শাহরুখ বলিউড জগতে অপ্রতিদ্বন্দ্বী রোমান্টিক নায়ক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। শাহরুখের মোট সম্পদের পরিমাণ ৫৪০ মিলিয়ন মার্কিন ডলার।
(২) অমিতাভ বচ্চন
top7acotors
বলিউডের এংরি ইয়ং ম্যান ও শাহানশাহ খ্যাত অমিতাভ বচ্চন তার চল্লিশ বছরের অভিনয় জীবনে ১৮০ টিরও বেশি হিন্দী সিনেমাতে অভিনয় করেছেন। বচ্চন পরিবার বলিউডের সবচেয়ে প্রভাবশালী ও ধনী পরিবারগুলোর একটি। নায়ক হিসেবে অভিনয় করে নিজেকে জনপ্রিয়তার অন্য রকম উচ্চতায় নিয়ে গিয়েছেন এ অভিনেতা, যিনি অনেকের কাছেই আদর্শ। এছাড়া রিয়েলিটি টিভি শো কৌন বানেগা ক্রোড়পতি দিয়েও তিনি এখনো দর্শক মাতিয়ে রাখছেন। অমিতাভের মোট সম্পদের পরিমাণ ৪০০ মিলিয়ন মার্কিন ডলার।
(৩) সালমান খান
সালমান খান ম্যায়নে পেয়ার কিয়া সিনেমাতে অভিনয়ের জন্য সেরা নবাগত নায়ক হিসেবে ফিল্মফেয়ার এওয়ার্ড পান। সেই থেকে এখন অবধি বলিউডের তিন প্রভাবশালী খানদের একজন সালমান খান। বিগ বস অনুষ্ঠানে উপস্থাপনা করে তিনি ব্যপক জনপ্রিয়তা পান। আর হাম আপকে হ্যায় কৌন, এক থা টাইগার, দাবাং ২ ইত্যাদি ব্লবাস্টার সিনেমা দিয়ে তিনি নিজেকে নিয়ে গিয়েছেন অন্য রকম জনপ্রিয়তায়। তার অভিনীত ৮ টি ছবি ১০০ কোটি মুভি ক্লাবের খাতায় নাম লেখায়। সালমানের মোট সম্পদের পরিমাণ ২০০ মিলিয়ন মার্কিন ডলার।
(৪) আমির খান
কেয়ামত সে কেয়ামত তাক সিনেমাতে জুহি চাওলার সাথে অনবদ্য অভিনয় দিয়ে আমির খানের নায়ক হিসেবে আত্মপ্রকাশ ঘটে। বলিউডে তিনি মিস্টার পারফেকশনিস্ট হিসেবে খ্যাত। উচ্চতা খুব বেশি না হলেও নিজের দক্ষতা ও প্রতিভা দিয়ে তিনি একইসাথে একশন ও রোমান্টিক নায়ক হিসেবে বিপুল জনপ্রিয়। এছাড়া আমির খান গত বছর সত্যমেভ জয়তে নামের টিভি অনুষ্ঠান নিয়ে হাজির হন, যা পুরো ভারতে সাড়া ফেলে দেয়। ইউনিসেফ তাকে পুষ্টি বিষয়ে সচেতন করার প্রচারণায় তাকে দূত হিসেবে মনোনীত করেছে। তার থ্রি ইডিয়টস ছবিটি বলিউডের সর্বকালের দ্বিতীয় সর্বোচ্চ অর্থ উপার্জনকারী ছবি হিসেবে জায়গা করে নিয়েছে ইতিহাসের পাতায়। তার মোট সম্পদের পরিমাণ ১৮০ মিলিয়ন মার্কিন ডলার।
(৫) অক্ষয় কুমার
খিলাড়ি অক্ষয় কুমারের পুরো জীবন যেন সিনেমারই গল্প। স্টান্ট ম্যান থেকে জনপ্রিয়তম চলচ্চিত্র অভিনেতা হয়ে ওঠার গল কিন্তু এক দিনের নয়। ১০০ টিরও বেশি সিনেমাতে অভিনয় করা অক্ষয় এখনো অভিনয় করে যাচ্ছেন সমান জনপ্রিয়তা নিয়ে। খিলাড়ি, ম্যায় খিলাড়ি তু আনারি, ধাড়কান, হাউসফুল, হাউসফুল ২, রাওডি রাঠোর ইত্যাদি সিনেমাগুলো রেকর্ড পরিমাণ ব্যবসা করতে সক্ষম হয়। অক্ষয়ের মোট সম্পদের পরিমাণ ৬৫ মিলিয়ন মার্কিন ডলার।
(৬) সাইফ আলী খান
সাইফ আলী খান, প্রখ্যাত ভারতীয় ক্রিকেটার মনসুর আলী খান পাতৌদীর ছেলে। বলিউডের অভিজ্ঞ ও সুদর্শন নায়কদের একজন হিসেবে ধরা হয় সাফকে। অভিনয়ের দক্ষতার স্বাক্ষর হিসেবে তিনি অনেক গুলো পুরস্কারে ভূষিত হয়েছেন। যশ চোপরার মুভি পরম্পরা দিয়ে সাইফের অভিনয় জীবন শুরু হয়। এরপর অনেক গুলো সুপারহিট মুভিতে সাইফের অভিনয় প্রশংসিত হয়। তার মোট সম্পদের পরিমাণ ৪০ মিলিয়ন মার্কিন ডলার।
(৭) অজয় দেবগণ
বলিউডের আরেকজন শক্তিমান অভিনেতা অজয় দেবগণের সাথে পরিচয় করিয়ে দেয়ার কিছু নেই। ইশক, গোলমাল সিরিজ, সিঙ্ঘাম, বোল বচ্চন সহ অন্যান্য সিনেমা দিয়ে অজয় একশন, কমেডি, রোমান্টিক-সব ছবিতেই নিজের দক্ষতা দেখিয়েছেন। অজয়ের স্ত্রী কাজল বলিউডের আরেক শক্তিমান অভিনেত্রী। অজয়ের মোট সম্পদের পরিমাণ ৩০ মিলিয়ন মার্কিন ডলার।

e-HostBD Hosting Service





eHostBD Hosting

মন্তব্য করুন