Best Reseller Hosting Service in BD
আমি একজন অদৃশ্য মানব। কোন কিছু ভালো লাগলে সবার সাথে শেয়ার করি। এটাই আমার শখ। ভালো থাকবেন আর আমার জন্য দোআ করবেন।
মোট পোস্ট সংখ্যা: 105  »  মোট কমেন্টস: 20  
Facebook
Google Plus
Twitter
Linkedin

বেদনা জাগিয়ে আজ থেকে উইনডোজ এক্সপি’র বিদায়

000axpiiআজ থেকে নির্বাসনে যাচ্ছে উইনডোজ এক্সপি। আজ থেকেই পার্সোনাল কম্পিউটার বা ল্যাপটপের সঙ্গে আর দেখা যাবে না তাকে। ১১ বছর সারা বিশ্বজুড়ে দাপিয়ে বেড়ানোর পর এবার তার

জানলা চিরতরে বন্ধের পালা। আজ থেকে মাইক্রোসফটের জনপ্রিয়তম অপরেটিং সিস্টেম উইনডোজ এক্সপি-এর উপর পর্দা নেমে যাচ্ছে। সফটওয়্যার জায়েন্ট মাইক্রোসফট আজ থেকে তাদের সবচেয়ে বেশি দিন ধরে চলা অপরেটিং সিস্টেমকে সমস্ত রকম টেকনিক্যাল সাপোর্ট দেয়া বন্ধ করে দিচ্ছে।
৮ই এপ্রিল, আজ মঙ্গলবার থেকে উইনডোজ এক্সপি গ্রাহকরা আর কোনও সিকিউরিটি আপডেটস, হটফিক্সেস, বিনামুল্যে বা মূল্যের বিনিময়ে সাপোর্ট অপশন বা অনলাইন টেকনিক্যাল কন্টেন্ট আপডেটস পাবেন না।
২০০১ সালের অক্টোবর মাস থেকে পথ চলা শুরু করেছিল উইনডোজ এক্সপি। মাইক্রোসফটের সাম্প্রতিকতম অপরেটিং সিস্টেম উইনডোজ এইট আসার আগে এক্সপি-এর তিনটি ভার্সান সারা বিশ্বজুড়ে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল। গ্রাহকরা এক্সপি-এর নবতম রূপ উইনডোজ এক্সপি সার্ভিস প্যাক থ্রি এতদিন পর্যন্ত ব্যবহার করতে পারতেন।
৮ এপিল থেকে এক্সপি-এর জন্য মাইক্রোসফট সিকিউরিটি এসেনসিয়ালস-এর সমস্ত রকম অটোম্যাটিক আপডেট দেয়াও বন্ধ করছে বিল গেটসের কোম্পানি।
প্রসঙ্গত, এই সাপোর্ট বন্ধ হয়ে যাওয়ার পরও যারা এক্সপি ব্যবহার করবেন তারা সহজেই সাইবার ক্রাইমের শিকার হতে পারেন।

e-HostBD Hosting Service





eHostBD Hosting

মন্তব্য করুন