Best Reseller Hosting Service in BD
আমি একজন অদৃশ্য মানব। কোন কিছু ভালো লাগলে সবার সাথে শেয়ার করি। এটাই আমার শখ। ভালো থাকবেন আর আমার জন্য দোআ করবেন।
মোট পোস্ট সংখ্যা: 105  »  মোট কমেন্টস: 20  
Facebook
Google Plus
Twitter
Linkedin

অবশেষে চালু হচ্ছে বিনামূল্যে ইন্টারনেট সেবা, বাংলাদেশে প্রথমে ২৯ টি সাইট বিনামূল্যে ভিসিট করতে পারবেন

internet.org-Anytechহাজারো জল্পনা-কল্পনা ও জটিলতার পর অবশেষে বাংলাদেশে বিনামূল্যে ইন্টারনেট সেবা চালু হচ্ছে আজ থেকে। আন্তর্জাতিক মা দিবসে ফেসবুকের ইন্টারনেট ডটওআরজি প্রকল্পের মাধ্যমে এ সুবিধা পেতে যাচ্ছে বাংলাদেশ। এর মধ্যদিয়ে বাংলাদেশের তথ্যপ্রযুক্তিতে আরেকটি মাইলফলক যুক্ত হতে যাচ্ছে। এর আগে যদিও কয়েকবার প্রকল্প উদ্বোধনের ঘোষণা দিয়েও শেষ মুহূর্তে বিফলে গিয়েছিল সব ধরনের উদ্যোগ। তবে এবার আর সেই শঙ্কা নেই। নিশ্চিতভাবেই দেশে প্রকল্পটির যাত্রা শুরু হতে যাচ্ছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের শনিবার বলেছেন, রোবার সকাল ১টায় রাজধানীর হোটেল ওয়েস্টিনে এক আনুষ্ঠানিক আয়োজনে দেশে ইন্টারনেট ডটওআরজির উদ্বোধন করবেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে গ্লোবাল অপরাটিং পার্টনারশিপ অব ইন্টারনেট ডটওআরজির ডিরেক্টর মার্ককু ম্যাকলেইনেন্টো, তথ্যপ্রযুক্তি সচিব শ্যাম সুন্দর সিকদার, টেলিকম সচিব মো. ফয়জুর রহমান চৌধুরী, বিটিআরসির চেয়ারম্যান সুনীল কান্তি বোস, অ্যাকসেস টু ইনফরমেশনের(এটুআই) পলিসি অ্যাডভাইজার আনীর চৌধুরী এবং মোবাইল অপারেটর রবির এমডি ও সিইও সুপুন বীরসিংহ উপস্থিত থাকবেন বলে জানা গেছে। সূত্র বলছেন, বাংলাদেশে এ প্রকল্পের যাত্রার শুরুতে শিক্ষা, স্বাস্থ্য, ব্যবসা-বাণিজ্য, খেলাধুলা, আবহাওয়া, সংবাদ, সরকারি সেবা সাইট, সামাজিক যোগাযোগ মাধ্যমসহ গুরুত্বপূর্ণ ২৯টি ওয়েবসাইট বিনামূল্যে পাওয়া যাবে। তবে পর্যায়ক্রমে সরকারের সব সেবা সাইট ও গুরুত্বপূর্ণ নাগরিক সেবার কনটেন্ট এতে যুক্ত হবে। বিনামূল্যের ইন্টারনেটে যুক্ত হওয়া ওয়েবসাইটগুলোর মধ্যে রয়েছে,

ফেইসবুক,

ইএসপিএন ক্রিকেইনফো,

e-HostBD Hosting Service

প্রথম আলো,

বিডিনিউজ টোয়োন্টিফোর ডটকম,

তথ্যপ্রযুক্তি বিভাগ,

সন্ধান, সোশ্যাল ব্লাড,

প্রধানমন্ত্রীর কার্যালয়,

ম্যাসেঞ্জার,

মায়া,

হেলথপিরিওর,

শিক্ষকডটকম,

ক্যাবিনেট ডিভিশন,

বিডিজবস,

বিক্রয় ডটকম,

বিং,

উইকিপিডিয়া,

অ্যাকুওয়েদার,

আমার দেশ বুটিক,

আস্ক ,

বেবি সেন্টার অ্যান্ড মামা,

ক্রিটিক্যাল লিংক,

ফ্যাক্টস ফর লাইফ,

ওয়াটপ্যাড,

ইওরমানি,

গার্ল ইফেক্ট,

কৃষি মন্ত্রণালয় ,

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ও

মাইনেট।

উল্লেখ্য, ২০১৪ সালের মে মাসে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী সিলিকন ভ্যালির ফেইসবুক কার্যালয় সফরে গেলে ফেইসবুক কর্মকর্তা আঁখি দাসকে বাংলাদেশে ফ্রি ইন্টারনেট চালুর বিষয়ে প্রথম প্রস্তাব দেন। ইন্টারনেট ডটওআরজি হলো ডাটা খরচ ছাড়াই নির্দিষ্ট কিছু কনটেন্ট ব্যবহারের নতুন একটি ধারণা। যেখানে জিরো ফেইসবুক আর জিরো উইকিপিডিয়ার সাথে কনটেন্ট সেবাদাতাকে যুক্ত করে ইন্টারনেট সেবা দেয়া হয়। ওআরজি অ্যাপ ও কম্পিউটারে কোন ডাটা খরচ ছাড়াই বিনামূল্যে এসব ওয়েবসাইট ও কনটেন্টের বিস্তারিত পাওয়া যাবে। বাংলাদেশে ফেইসবুকের এই প্রকল্পটিতে প্রথম মোবাইল অপারেটর হিসেবে যুক্ত হয়েছে রবি। খুব শীঘ্রই সবগুলো অপারেটরকেই এতে যুক্ত করার প্রক্রিয়া চলছে।

এই সেবাটি পেতে আপনার আন্ড্রয়েড ফোন এ internet.org অ্যাপ ইন্সটল করতে হবে। আপনি চাইলে প্লে স্টোর থেকে এই অ্যাপ নামিএ নিতে পারেন। ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।






eHostBD Hosting

মন্তব্য করুন