Best Reseller Hosting Service in BD
মোট পোস্ট সংখ্যা: 72  »  মোট কমেন্টস: 8  
Facebook
Google Plus
Twitter
Linkedin

অগোছালো লোকেরাই বেশি বুদ্ধিমান ও সৃজনশীল হয় ! মিথ্যা নয়, এটাই গবেষণায় প্রমানিত

ঘরদোর নোংরা করে রাখেন? অগোছালো ঘরে এলোমেলো পড়ে থাকে আপনার জিনিসপত্র? কেউ গোছাতে গেলে, উলটে রেগে যান? এ জন্য মায়ের বকুনি হজম করতে হয়? একই কারণে বউ খিটখিট করেন? বা গার্লফ্রেন্ড বিরক্তি প্রকাশ করেন?

অগোছালো লোকেরাই বেশি বুদ্ধিমানও সৃজনশীল হয় ! মিথ্যা নয়, এটাই গবেষণয় প্রমানিতকরতে দিন, আপনি থাকুন আপনার মতো। কেন? বিজ্ঞানীরা বলছেন, এই অগোছালো মানুষই কিন্তু অন্যদের তুলনায় বেশি বুদ্ধিমান। একই সঙ্গে তাঁরা সৃজনশীলও। বিজ্ঞানীদের দাবি, এই অগোছালো মানুষরা উদ্ভাবনী চিন্তায় বেশি করে মনোনিবেশ করতে পারেন। মস্তিষ্ক ভালো কাজ করে। বুদ্ধি খোলে। ফলে, কাজের ডেস্ক নোংরা হয়ে থাকলেও, ডোন্ট কেয়ার।

টাইম ম্যাগাজিনে এক নিবন্ধে এরিক বার্কার জানান, কেউ যদি ভিতর থেকেই অসংগঠিত হন, মানে স্বতঃস্ফূর্ত ভাবেই সবকিছু এলোমেলো করে রাখেন, এসব নিয়ে মাথা ঘামান না, দেখা গিয়েছে, তাঁদের মধ্যে উদ্ভাবনী ক্ষমতা অন্যদের চেয়ে বেশি। মনের দিক থেকে সৃজনশীলও। অলস মানুষের সঙ্গে তুলনা টেনে বলা হয়, যাঁরা অলস, তাঁরা কিন্তু কাজের সময় সহজ পথটা খুঁজে নিতে পারেন। ঠিক তেমনই যাঁদের লাইফস্টাইলেই অগোছালো, এলোমেলো ব্যাপারটা রয়ে গিয়েছে, তাঁরা চারপাশের হই-হট্টগোল, অশান্তির মধ্যে থেকেও মাথা খাটাতে পারেন। নিজের কাজটা করে বেরিয়ে যেতে পারেন। তাঁদের চিন্তায় এর কোনও প্রভাব পড়ে না।

e-HostBD Hosting Service





eHostBD Hosting

মন্তব্য করুন