Best Reseller Hosting Service in BD
মোট পোস্ট সংখ্যা: 72  »  মোট কমেন্টস: 8  
Facebook
Google Plus
Twitter
Linkedin

বাংলাদেশি দুই উদ্যোক্তার নতুন সামাজিক মাধ্যম রিং আইডি যাত্রা সুরু করলো কাল থেকে

গত ২১ ফেব্রুয়ারী- কানাডা প্রবাসী বাংলাদেশি আইরিন ইসলাম ও শরিফ ইসলামের যৌথ উদ্যোগে ‘রিং আইডি’ নামের নতুন আন্তর্জাতিক সামাজিক যোগাযোগ মাধ্যম যাত্রা শুরু করেছে। কানাডা প্রবাসী বাংলাদেশি আইরিন ইসলাম ও শরিফ ইসলামের যৌথ উদ্যোগে ‘রিং আইডি’ (http://www.ringid.com/) নামের নতুন আন্তর্জাতিক সামাজিক যোগাযোগ মাধ্যম যাত্রা শুরু করেছে।ringid-Anytechtune

বিশ্বের বিভিন্ন দেশের মতো এই সামাজিক মাধ্যমটির বাংলাদেশেও অপারেশন শুরু হয়েছে গত ১২ ফেব্রুয়ারি। ওই দিন দৈনিক প্রথম আলোর প্রথম পেজে এ সংক্রান্ত একটি বিজ্ঞাপনও প্রকাশ হয়েছে।  কানাডার কিউবেকের মন্ট্রিয়েল সিটিতে বসবাসরত আইরিন ও শরিফ ইসলাম এই সামাজিক যোগাযোগ মাধ্যমটি নিয়ে কাজ শুরু করেন ২০০৫ সাল থেকে। ওই বছর ৩ জুন রিং আইডি নামের একটি ডোমেইন রেজিস্ট্রেশন করেন। ২০১২ সাল থেকে একটানা রিং আইডি নিয়ে কাজ করে অবশেষে এ বছর যাত্রা শুরু করলো সামাজিক যোগাযোগ মাধ্যমটি।

ইতোমধ্যে রিং আইডি নিয়ে বিশ্বের প্রায় সকল আন্তর্জাতিক গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়েছে। ইংরেজি, আরবি ছাড়াও বেশ কয়েকটি ভাষা যুক্ত করা হয়েছে রিং আইডিতে। প্রতিষ্ঠানটি জানিয়েছে, ফেসবুকের মতোই খুব কম ইন্টারনেট ডাটা খরচ করে যোগাযোগের কয়েকটি ক্ষেত্রকে একটি প্লাটফর্মে নিয়ে আসবে রিং আইডি। ওয়েব, ডেক্সটপ, উইন্ডোজ, অ্যানড্রয়েড ও আইফোনেও ব্যবহার করা যাবে রিং আইডি অ্যাপ্লিকেশনটি। রিং আইডি মাধ্যমে বিনামূল্যে কল করা, মেসেজ, বেশকিছু স্টিকার, গোপন চ্যাট (সিক্রেট চ্যাট) করার সুবিধা রয়েছে। এছাড়াও এই অ্যাপ্লিকেশনটিতে রয়েছে বন্ধু ও পরিবারের সঙ্গে সংযুক্ত হওয়ার সুবিধা। নতুন সামাজিক যোগাযোগ মাধ্যম বিষয়ে শরিফ ইসলাম বলেন, অন্য অ্যাপসগুলো ব্যবহারে আমরা প্রতিনিয়তই কিছু সমস্যার সম্মুখীন হয়ে থাকি। অন্যান্য অ্যাপসের চেয়ে রিং আইডিতে ডাটা কনজাম্পশন অনেক কম। রিং আইডি অন্যান্য অ্যাপসের চেয়ে অনেক কম ডাটা খরচ করে। যা মোবাইল ফোনকে অতিরিক্ত গরম হয়ে যাওয়া থেকে সুরক্ষা করবে।

e-HostBD Hosting Service





eHostBD Hosting

মন্তব্য করুন