Best Reseller Hosting Service in BD
আমি আতিকুর রহমান। পেশায় একজন B.Sc Engineer. আমি খুব বেশি কিছু জানি না তবে ব্লগ লেখা আমার শখ। তাই যখন সুযোগ পাই তখন লিখতে বসি। যদি আমার একটি পোস্ট ও আপনাদের একটু হলেও হেল্প করে তাহলে আমার চেষ্টা সার্থক হবে। সবাই ভাল থাকবেন।
মোট পোস্ট সংখ্যা: 371  »  মোট কমেন্টস: 5  
Facebook
Google Plus
Twitter
Linkedin

থ্রিজি সেবা চালু করলো গ্রামীণফোন রবিবার থেকে

gp 3g

পূর্ব ঘোষণা নিয়মানুযায়ী দেশের শীর্ষস্থানীয় মোবাইল অপারেটর গ্রামীণফোন কাল থেকে আনুষ্ঠানিকভাবে থ্রিজি (তৃতীয় প্রজন্মের) সেবা চালু করেছে।
রবিবার সকালে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী এডভোকেট সাহারা খাতুন বারিধারায় গ্রামীণফোনের প্রধান কার্যালয় জিপি হাউসে আয়োজিত এক অনুষ্ঠানে থ্রিজি সেবার উদ্বোধন করেন। উদ্বোধনের পর তিনি গ্রামীণফোনের চিফ টেকনোলজি অফিসার তানভির মোহাম্মদের সঙ্গে ভিডিও কলের মাধ্যমে কথা বলেন।
গ্রামীণফোন কর্তৃপক্ষ জানিয়েছে, গ্রাহকের কাছে থ্রিজি সেবা পৌঁছতে কয়েকদিন সময় লাগতে পারে। তবে আগামী সপ্তাহ থেকে গ্রাহকরা থ্রিজি সেবা উপভোগ করতে পারবেন। কর্তৃপক্ষ আরো জানায়, প্রথম পর্যায়ে রাজধানীর বারিধারা ও গুলশান এলাকায় এ সেবা পাওয়া যাবে। একই সঙ্গে চট্টগ্রামের কিছু এলাকায় থ্রিজি সেবা চালু করবে গ্রামীণফোন। এর পর আগামী নভেম্বরের মধ্যে ঢাকার অবশিষ্টাংশ এবং নারায়ণগঞ্জ ও গাজীপুরে এ সেবা সম্প্রসারণ করবে। ডিসেম্বরের মধ্যে সব বিভাগকে এবং ২০১৪ সালের মধ্যে ৬৪ জেলায় থ্রিজি সেবা সম্প্রসারণ করবে।
থ্রিজি সেবার উদ্বোধনী অনুষ্ঠানে সাহারা খাতুন গ্রামীণফোনের প্রতি আহ্বান জানিয়ে বলেন, এ সেবা যাতে গ্রামের মানুষের কাজে লাগে এমন পৌঁছে দিতে হবে। তিনি বলেন, এ প্রযুক্তির মাধ্যমে তথ্যপ্রযুক্তি বিশ্বে বাংলাদেশের অবস্থান আরও সুদৃঢ় করতে তরুণরা এগিয়ে আসবে।
গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) বিবেক সুদ বলেন, গ্রামীণফোনের কর্মী ও বন্ধুরা যারা জিপি হাউসে রয়েছেন তারা এবং এর আশপাশের বাসিন্দারা থ্রিজি নেটওয়ার্কের আওতায় আসবেন। আজ থ্রিজি সেবা চালুর মধ্য দিয়ে গ্রামীণফোন পরবর্তী যাত্রা শুরু করলো। তিনি বলেন, থ্রিজি সেবা গ্রহণে গ্রাহকরা যাতে হয়রানি না হয় সেজন্য সিমলেস ট্রান্সফার চালু করা হবে।
টেলিনর গ্রুপের সিইও জন ফ্রেডরিক বাকসাস বলেন, গ্রামীণফোনের সঙ্গে টেলিনরের ১৬ বছরের সম্পর্ক, উন্নয়নের দীর্ঘদিনের সঙ্গী। থ্রিজি সেবা অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তিনি বলেন, থ্রিজি নিয়ে এখানে প্রত্যাশা অনেক বেশি। বাংলাদেশকে সামনে গিয়ে নেয়াই গ্রামীণফোনের মিশন।
উল্লেখ্য থ্রিজি সেবা গ্রামীণফোন এবং বাংলাদেশের জন্য এক নতুন অধ্যায়ের সূচনা করলো। একই সঙ্গে দেশ প্রবেশ করলো তথ্যকেন্দ্রিক যুগে। বিশ্বের থ্রিজি বিশেষজ্ঞদের একটি বড় অংশ এ মুহূর্তে বাংলাদেশে অবস্থান করছে। গ্রামীণফোনের মূল কোম্পানি টেলিনরের অনেক দেশে থ্রিজি সেবা পরিচালনার অভিজ্ঞতা রয়েছে। গ্রামীণফোনের বেশকিছু কর্মকর্তা নরওয়ে, সুইডেনে গিয়ে থ্রিজি বিষয়ে হাতে কলমে শিক্ষা নিয়ে এসেছেন। তারা এখন থ্রিজি সেবা দিতে কাজ করছেন।
প্রসঙ্গত দেশের অন্যতম মোবাইল অপারেটর কোম্পানি বাংলালিংকও পরীক্ষামূলকভাবে থ্রিজি প্রযুক্তি চালু করেছে। গত বুধবার রাজধানীর হোটেল ওয়েস্টিনে এক সংবাদ সম্মেলনে থ্রিজি পরীক্ষামূলক যাত্রার এ ঘোষণা দেয়া হয়। এদিকে চলতি মাসের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত নিলামে ১০ মেগাহার্টজ তরঙ্গ কিনেছে গ্রামীণফোন। অন্যদিকে তিন প্রতিযোগী বাংলালিংক, রবি ও এয়ারটেল কিনেছে ৫ মেগাহার্টজ করে। তাই অন্যদের তুলনায় গ্রামীণফোনই বেশি সেবা দেবে বলে দাবি প্রতিষ্ঠানটির। তবে অন্য তিন প্রতিষ্ঠানের দাবি গ্রাহক সংখ্যা বিবেচনায় ৫ মেগাহার্টজ তরঙ্গই যথেষ্ট। ইতিমধ্যে রাষ্ট্রীয় মোবাইল অপারেটর টেলিটক পরীক্ষামূলকভাবে থ্রিজি সেবা চালু করেছে।

e-HostBD Hosting Service





eHostBD Hosting

মন্তব্য করুন