Best Reseller Hosting Service in BD
আমি একজন অদৃশ্য মানব। কোন কিছু ভালো লাগলে সবার সাথে শেয়ার করি। এটাই আমার শখ। ভালো থাকবেন আর আমার জন্য দোআ করবেন।
মোট পোস্ট সংখ্যা: 105  »  মোট কমেন্টস: 20  
Facebook
Google Plus
Twitter
Linkedin

সোশাল মিডিয়ায় নিজের অবস্থান সুদৃঢ় করতে চান, তাহলে পোস্টটি আপনার জন্য

সোশাল মিডিয়ায় নিজের অবস্থানকে সুদৃঢ় করুন ৭টি উপায়েসোশাল মিডিয়ায় নিশ্চয়ই রয়েছেন আপনি? এর ব্যবহার এত বেশি বাড়ছে যে এতে অংশ না নিয়ে উপায় নেই। এর সঙ্গে বাড়ছে সোশাল মিডিয়ায় আপনার অংশগ্রহণ বাড়ার প্রয়োজনীয়তা। এখানে নিন ৭টি পরামর্শ।

১. বিভিন্ন অপশনের ব্যবহার করুন :
সোশাল মিডিয়া সাইটে নানা অপশন রয়েছে। সোশাল মিডিয়ায় আপনার অবস্থান ছড়িয়ে দিতে এবং নানা সুবিধা নিতে বিভিন্ন ধরনের অপশন গ্রহণ করা প্রয়োজন। তাই আপনি গুগল অ্যালার্টস, হুটসুইট/টুইটডেক, আইসরকেট, সোশাল মেনশন, টপসি এবং ব্র্যান্ড২৪ ইত্যাদি অপশন ব্যবহার করুন।

 

e-HostBD Hosting Service

২. চেহারা দেখান :
সোশাল মিডিয়ায় নিজেকে উপস্থাপন করতে হলে সেখানে নিজের ছবি দিন। গবেষণায় দেখা গেছে, ছবি দিলে ৮৫ শতাংশ আন্তযোগাযোগ তৈরি হয়। ফেসবুক বা অন্যান্য সাইটে ছবি ছাড়া ৩৫ শতাংশ কাজ হয় অন্যান্য কাজ করে। আপনার প্রাতিষ্ঠানিক কাজের অগ্রগতির জন্য যে কাজগুলো করবেন-

নতুন পণ্যে ছবি প্রকাশ করুন,
দলের অন্য সদস্যদের ছবি তুলে ধরুন,
পুরনো ছবিগুলোকে আপডেট করুন,
ফলোয়ারদের আপনার ছবি শেয়ার করে দেওয়ার অনুরোধ করুন,
ফটো কনটেস্টে অংশ নিন,
সব ছবি নিয়ে একটি কোলাজ তৈরি করুন।
৩. গেমস, প্রতিযোগিতায় অংশ নিন :
সোশাল সাইটের নানা প্রতিযোগিতায় অংশ নিন। আগ্রহ না থাকলেও তাতে অংশ নিন। এসব প্রতিযোগিতার মাধ্যমে আপনাকে চিনবে সবাই। আপনার ফর্ম পূরণ করে এসব অনুষ্ঠানে অংশ নিতে হবে। আপনার পরিচয়টিও তালিকায় উঠে যাবে নানা বড় বড় প্রতিষ্ঠানে। এভাবে সোশাল মিডিয়ায় সক্রিয় হোন।

 

৪. ফলোয়ারদের অনুরোধ করুন এবং অনুরোধ রাখুন :
ফলোয়ার বা বন্ধুদের কোনো বৈধ ও আন্তরিক অনুরোধ রাখার চেষ্টা করুন। এতে করে তাদের কাছেও কোনো অনুরোধ করতে পারবেন। বিভিন্ন সোশাল সাইটে আপনার কোনো প্রয়োজনে তাদের সাহায্য চান। এখানে আন্তযোগাযোগ তৈরি হবে। তবে এমন কোনো অনুরোধ করবেন না বা রাখার চেষ্টা করবেন না যা আপনার পরিচয়টাকে ক্ষতিগ্রস্ত করবে।

 

৫. যোগাযোগ স্থাপন করুন :
নতুন নতুন স্থানে যোগাযোগ করুন। তাদের যেকোনো আয়োজনে অংশ নিন। এতে করে নিজের সোশাল সাইটে নিজের পরিচয়টি প্রচার পাবে। বিভিন্ন ব্লগের সদস্য হোন এবং নিজের মতামত তুলে ধরুন।

 

৬. উপাদানগুলো ইতিবাচক করুন :
যে সোশাল মিডিয়াতেই থাকেন না কেন, একেক মিডিয়ায় একেক ধরনের বক্তব্য একেক আদলে উপস্থাপিত হয়। তাই যে মিডিয়ায় যে বিষয়গুলো বেশি গুরুত্ব পায় সেখানে সংশ্লিষ্ট বিষয় নিয়ে আপনিও উপস্থিত হোন। অন্য কিছু থাকলে তা সরিয়ে নতুনভাবে তাদের পথে হাঁটুন। এতে করে সোশাল মিডিয়ায় আপনাকে একজন আদর্শ ব্যবহারকারী বলে মনে করা হবে।

 

৭. ব্যক্তিত্বের প্রদর্শন করুন :
আপনার ফলোয়ার এবং বন্ধুদের কাছে নিজের ব্যক্তিত্বের প্রকাশ ঘটান। এ জন্য নানা কাজে ক্রিয়াশীল হতে হবে। সোশাল মিডিয়ায় নিজের নানা শখ ও ব্যক্তিগত পছন্দের তথ্য তুলে ধরুন। এতে করে আপনি এবং আপনার ব্যবসা সবার কাছে খুব দ্রুত পরিচিত হয়ে উঠবে।






eHostBD Hosting

মন্তব্য করুন