Best Reseller Hosting Service in BD
আমি একজন অদৃশ্য মানব। কোন কিছু ভালো লাগলে সবার সাথে শেয়ার করি। এটাই আমার শখ। ভালো থাকবেন আর আমার জন্য দোআ করবেন।
মোট পোস্ট সংখ্যা: 105  »  মোট কমেন্টস: 20  
Facebook
Google Plus
Twitter
Linkedin

যাদের পেসমেকার লাগানো আছে তারা সাবধান ! হ্যাক হয়ে যেতে পারে যেকনো সময়ে

পেসমেকার হ্যাকহ্যাকারদের কবলে পড়তে পারে হৃদয়, যদি হৃদযন্ত্রে থাকে পেসমেকার। হৃদযন্ত্রে বসানো পেসমেকার হ্যাক করা সম্ভব বলে মনে করছেন যুক্তরাষ্ট্রের গোয়েন্দারা। হ্যাকিংয়ের মাধ্যমে এটিকে অকার্যকর

করে হত্যা করা যাবে যে কাউকে। আর যদি তাই হয়, বিষয়টি ভয়ংকরই বটে।

ওয়েবসাইট, ইমেইল, ফেসুবক, টুইটার ও ব্যাংক অ্যাকাউন্টের মতোই পেসমেকারও হ্যাকিং যোগ্য দাবি করেছে যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি বিভাগ (ডিএইচএস)। তারা বলছে, বাইরে থেকে এর কার্যক্ষমতা ইচ্ছেমতো নিয়ন্ত্রণ করা সম্ভব। হত্যার জন্য জঙ্গিরা এই অভিনব পথ ব্যবহার করতে পারে আশঙ্কা করছেন তারা। সম্প্রতি মার্কিন টেলিধারাবাহিক হোমল্যান্ডে দেখানো  হয়েছে এ রকমই একটি গল্প।

e-HostBD Hosting Service

বিশেষজ্ঞরা বলছেন, কেবল পেসমেকারই নয়, এমন আরও কুড়িটি যন্ত্র রয়েছে যা চেষ্টা করলেই কম্পিউটারের মাধ্যমে এসব যন্ত্র নিয়ন্ত্রণ করা যায়। আবার অন্যান্য প্রচলিত পদ্ধতির তুলনায় এই পথ হন্তারকদের জন্য অনেক কম ঝুঁকির, বলছেন গোয়েন্দারা। সঙ্গতকারণেই ডিএইচএসের ফরেনসিক বিশেষজ্ঞদের সাহায্য নিয়ে এমন একটি সফটওয়্যার তৈরির চেষ্টা চলছে, যা দিয়ে পেসমেকারে কোনো পরিবর্তন আনা হলে তা ধরা সম্ভব হবে।

জানা যায়, ২০০৭ সালেই এমন আশঙ্কা করেছিলেন তৎকালীন মার্কিন ভাইস প্রেসিডেন্ট ডিক চেনি। তিনি হ্যাকিংয়ের ভয়ে বাইরে থেকে তার পেসমেকার নিয়ন্ত্রণ করতে পারে এমন `ওয়্যারলেস রিপ্রোগ্রামিং` ব্যবস্থা বন্ধ করে দিয়েছিলেন।






eHostBD Hosting

মন্তব্য করুন