Best Reseller Hosting Service in BD
আমি একজন ছাত্র.।আমি সবাইকে প্রযুক্তি সম্পর্কে কিছু তথ্য দিতে চাই।
মোট পোস্ট সংখ্যা: 6  »  মোট কমেন্টস: 1  
Facebook
Google Plus
Twitter
Linkedin

২০১৭ সালের সেরা ১০টি ফ্রি অ্যান্টি-ভাইরাস । (ডাউনলোড লিঙ্ক সহ)

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই ? আশা করি ভাল। আজকে আপনাদের সাথে শেয়ার করব ২০১৭ সালের সেরা ১০টি ফ্রি অ্যান্টি-ভাইরাসের লিস্ট। তাহলে শুরু করা যাক।

২০১৭ সালের সেরা ১০টি ফ্রি এন্টি-ভাইরাস
Tanvir Rana Rabbi

আপনি বুঝতে নাও পারেন কিন্তু একটি ভাল মানের অ্যান্টি-ভাইরাস সফটওয়্যার সব কম্পিউটারের জন্য প্রয়োজন। আপনার যদি হাই-এন্ড নিরাপত্তা সুইড ব্যবহারের সামর্থ্য নাও থাকে, অনেক ভাল কিছু ফ্রি অ্যান্টি-ভাইরাস সফটওয়্যার যেগুলো আপনি ইনস্টল করতে পারেন। Avira, Bitdefender এবং AVG থেকে ফ্রি অ্যান্টিভাইরাস সফটওয়্যার সবচেয়ে বেশী কার্যকারী। তারা সাধারণ ইন্টারফেস এবং হাই ম্যালওয়্যার ডিটেকশন রেট অফার করে।

e-HostBD Hosting Service

ফিশিং, ransomware, এবং অন্যান্য ম্যালওয়্যারের মত ঝুকিপূর্ণ জিনিস অনলাইনে বৃদ্ধির কারণে, একটা সলিড অ্যান্টি-ভাইরাস সলিউশন প্রয়োজন। কিন্তু, আপনার যদি ক্যাশ কম থাকে? আচ্ছা, তার মানে এই নয় যে আপনি নির্ভরযোগ্য কম্পিউটার নিরাপত্তা ভোগ করতে পারবেন না।

এখানে আমি একটি ফ্রি অ্যান্টি-ভাইরাসের তালিকা করেছি যেটা বিনামূল্যে আপনার কম্পিউটার সুরক্ষা করতে আপনাকে সাহায্য করাবে। আমি এই টিউনে সেরা ফ্রি অ্যান্টি-ভাইরাস সফটওয়্যারগুলো এবং তাদের সবচেয়ে দরকারী এবং নেতিবাচক বৈশিষ্ট্য মূল্যায়ন করেছি।

চলুন এ বছরের সেরা ১০টি ফ্রি অ্যান্টি-ভাইরাস সফটওয়্যার দেখে নেই।

সেরা ১০টি ফ্রি অ্যান্টি-ভাইরাস সফটওয়্যার | 2017 সংস্করণ

১. Bitdefender Antivirus Free Edition

Bitdefender একটা রোমানিয়ান ইন্টারনেট সিকিউরিটি সফটওয়্যার ফাউন্ডেশন যেটা জানে যে কিভাবে অ্যান্টি-ভাইরাস পণ্য অধিকার পেতে হয়। এই কোম্পানির চিত্তাকর্ষক এন্টি ভাইরাস এবং এন্টি স্পাইওয়্যার পণ্য আছে যেটা trojans, viruses, rootkits, worms, adware, spam, ইত্যাদির মত ঝুকিপূর্ন জিনিস থেকে সুরক্ষিত রাখে। Bitdefender Antivirus Free Edition আমাদের তালিকায় #১ নম্বর।

এটার multidevice লাইসেন্স পছন্দের প্ল্যাটফর্ম নির্বাচন করতে সাহায্য করে। এছাড়াও আপনি একটা কেন্দ্রীয় অ্যাকাউন্ট পবেন সকল ডিভাইসকে পরিচালনা করার জন্য। এটা On-Demand scan, malicious URL blocking, এবং phishing protection-এর মত নজরকারা বৈশিষ্ট্য নিয়ে এসেছে। এটা বিচক্ষন নেচারের জন্য ধন্যবাদ, আপনি জানতেই পারবেন না যে আপনার কম্পিউটারে কোন অ্যান্টি-ভাইরাস চলছে। এছাড়া এর ফ্রি সংস্করণে, Bitdefender ভাইরাস সুরক্ষাে সাথে সাথে Bitdefender ইন্টারনেট সিকিউরিটিও দেবে।

Bitdefender Free অ্যান্টি-ভাইরাসের সেরা ফিচার:

Autopilot, anti-malware এবং antiphishing, real-time protection, near-perfect malware detection rate

Bitdefender উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8.1, উইন্ডোজ 10, MacOS ও Android এর জন্য পাওয়া যায়।

২. Avira Antivirus

Avira Free Antivirus ভাইরাস থেকে পিসিকে সুরক্ষার জন্য আরেকটি কার্যকরারী পন্য এবং এটা ছাড়া আমার এই সেরা ১০টি ফ্রি অ্যান্টি-ভাইরাসের তালিকা সম্পূর্ণ হবে না। এটা ১৯৮৬ সালে প্রতিষ্ঠিত হয়, Avira বিশ্বব্যাপী লক্ষ লক্ষ গ্রাহকদের সঙ্গে সবচেয়ে জনপ্রিয় নিরাপত্তা সমাধান হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে। Avira এই তালিকায় কয়েকটির সমাধান যেটা ক্রমাগত তার ’paid সংস্করণে আপগ্রেড করুন’ এরকম বিরক্তিকর কোনো ম্যাসেজ দেখায় না। Avira home উইন্ডোর সামগ্রিক চেহারা পরিষ্কার, সব সেটিংস এর জন্য স্পষ্ট বাটন। আপনি ম্যালওয়্যার স্ক্যান জন্য এবং তাদের ব্লক করার জন্য আলাদা অপশন পাবেন।

এর সুপরিচিত signature-ভিত্তিক ম্যালওয়্যার স্ক্যান ব্যবহার করে, Avira Free Antivirus ব্যাকগ্রাউন্ডে সক্রিয় থেকে আপনার কম্পিউটারের রক্ষা করবে। এর ক্লাউড প্রোটোকশন আইটেম দ্বার একটি অতিরিক্ত নিরাপত্তা স্তর তৈরি হয়েছে। তাছাড়া, এটি ওয়েব ব্রাউজার এবং VPN ক্লায়েন্ট মত অন্যান্য প্রোগ্রামের সঙ্গেও ভাল কাজ করে।

এছাড়াও Avira-এর Pro সংস্করণে ফিশিং এবং ransomware সুরক্ষা সুবিধা বরাবর এনেছে। এছাড়া অতিরিক্ত সুবিধার জন্য USB ড্রাইভ এবং ইমেল স্ক্যানিং, এবং গেম মোড এনেছে।

Avira Free Antivirus এর সেরা ফিচার:

Strong protection against popular malware and zero-days, great interface, free add-on features

Avira উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8.1, উইন্ডোজ 10, MacOS ও Android এর জন্য পাওয়া যায়।

৩. Avast Free Antivirus

Avast Free Antivirus বিশ্বের সেরা ফ্রি অ্যান্টিভাইরাস সফটওয়্যারের মধ্যে একটি জনপ্রিয় নাম। আপনি যদি আপনার কম্পিউটারের কিছু সুরক্ষা দখল করতে চান? তাহলে আপনি Avast Free Antivirus-এ যেতে পারেন। এর ইনস্টলেশনের বেশ সহজ কিন্তু আপনাকে Chrome এবং Google Toolbar মত add-ons-এর যত্ন নিতে হবে। নিয়মিত ম্যালওয়্যার স্ক্যান ছাড়াও, Avast Free Antivirus সফটওয়্যার ইনস্টল করা সমস্ত প্রোগ্রাম স্ক্যান করে এবং এটা নিশ্চিত করে যে সব ঠিক আছে।

এটা অন্যান্য ফ্রি অ্যান্টি-ভাইরাস থেকে ভিন্ন, Avast Free Antivirus সরা জীরনের জন্য ফ্রি থাকে। এটা অনেক ডিভাইসের জন্য পাওয়া যায়। আপনার প্রয়োজন এবং সুবিধার অনুযায়ী, আপনি easy বা advanced সেটিং নির্বাচন করতে পারবেন। Avast-এর সঙ্গে, আপনি Home Network Security, Software Updater, smart gaming mode, এবং Browser Cleanup এর মত অপশন পাবেন।

Avast Free Antivirus-এর সেরা ফিচার:

Friendly interface, configurable scans, use on multiple devices, customizable settings, large user community

Avast উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8.1, উইন্ডোজ 10, MacOS ও Android এর জন্য পাওয়া যায়।

৪. AVG Free Antivirus

Avast-এর মত সোরা ফ্রি অ্যান্টিভাইরাস সফটওয়্যারের মত, AVG-ও ভাইরাস স্ক্যানিং এবং সুরক্ষার জন্য একটি নির্ভরযোগ্য পন্য। এটা সবসময়ই সেরা মানের বৈশিষ্ট্য এবং সুরক্ষার ফ্রি প্যাকেজের ভেন্ডর হিসেবে গণ্য করা হয়। যাইহোক, ইনস্টলেশনের সময়, চেকবক্সে একটু ভালো ভাবে নজর রাখুন। AVG, সেরা ফ্রি অ্যান্টি-ভাইরাসগুলোর মধ্যে একটা, যেটা বেশি ইন্টারফেয়ার করে না কিন্তু আপনার অপারেটিং সিস্টেমের বুট প্রসেসের সূক্ষ নজার রাখে।

AVG Free Antivirus আপনাকে নিরাশ করবে না এবং বিভিন্ন ম্যালওয়ার থেকে আপনাকে কঠোর নিরাপদে রাখে। এটা ইমেল এবং ওয়েবসাইটের উপর সতর্ক নজর পালন দ্বারা আপনার অনলাইন কার্যকলাপ প্রটেক্ট করে। এর স্মার্ট গেমিং মোড নিশ্চিত করুন যে আপনি কোন ঝামেলা ছাড়াই গেমিং উপভোগ করতে পারেন। এটা উইন্ডোজ এবং ম্যাক এর জন্য আরো ফিচার অফার করে সেটা হল spying এবং data theft protection, web portal-এর জন্য web protection এবং এসবের জন্য কোনো পারসোনাল রেজিসট্রেশনের দরকার নেই।

AVG Free অ্যান্টিভাইরাসের সেরা ফিচার:

On-demand malware scan, wide customization features, website rating

AVG অ্যান্টিভাইরাস উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8.1, উইন্ডোজ 10, MacOS ও Android এর জন্য পাওয়া যায়।

৫. Kaspersky Lab Internet Security 2017

আপনি কি কখনও একটি অ্যান্টিভাইরাস সফটওয়্যার স্যুট বিবেচিত করে থাকেন, তাহলে Kaspersky আপনার সামনে হাজির হবে, বাজারের শ্রেষ্ঠ অ্যান্টিভাইরাস সলিউশন দাবি করে। এটা রাশিয়ান সইবার সিকিউরিটি কম্পানি। Kaspersky Lab Internet Security 2017 একটি স্যুট যেটা একসাথে অ্যান্টিভাইরাস, ফায়ারওয়াল, parental control, স্প্যাম ফিল্টারিং, ফিশিং প্রটেকসন, ইত্যাদির মত সব নিরাপত্তা চাহিদা পুরন করবে।

Kaspersky Lab Internet Security -এর সর্বশেষ সংস্করণের চেহারায় অনেক পরিবর্তন করা হয়েছে। এর মেইন উইন্ডোতে আপনি কেবল Scan, Update, ইত্যাদির মত সাধারণ আপশন পাবেন কিন্তু এর অ্যাডভান্স সেটিংএ আপনি webcam and audio protection, online shopping protection, vulnerability scanner, ইত্যাদির মত নজরকারা ফিচার পাবেন। অন্যান্য অ্যান্টিভাইরাস সফটওয়্যারের মত, এর ফায়ারওয়াল আপনাকে বিরক্ত করবে না। এটা অনেক pop-ups ম্যাসেজ দেখায় না এবং বুদ্ধি করে প্রোগ্রাম blocks/allows করে। তবে, এট ৩০ দিনের ফ্রি ট্রায়াল সংস্করণ যেটা সময়সীমা শেষ হওয়ার পরে আপগ্রেড করতে হবে।

Kaspersky Lab Internet Security এর সেরা ফিচার:

Excellent malware detection rate, firewall, parental control, frequent updates, online protection

Kaspersky উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8.1, উইন্ডোজ 10, MacOS, অ্যান্ড্রয়েড ও Linux-এর জন্য পাওয়া যায়।

৬. Sophos Home Free Antivirus

Sophos Home হল একটা অ্যান্টিভাইরাস প্যাকেজ যেটা ফ্রিতে আপনার কম্পিউটারকে সুরক্ষা রাখে। এটা একটি শীর্ষস্থানীয় ফ্রি অ্যান্টিভাইরাস সফটওয়্যার যা আপনার কম্পিউটারকে এন্টারপ্রাইজ-গ্রেড নিরাপত্তা প্রদান করে। এই ফ্রি সংস্করণ পাওয়ার জন্য, আপনাকে Sophos Free Antivirus ওয়েবসাইটে যেতে হবে এবং একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এখন, যে পিসি আপনি প্রটেক্ট করতে চান সেখান থেকে একাউন্টে লগ ইন করুন এবং ইনস্টলার ফাইল ডাউনলোড করুন। অ্যান্টিভাইরাসটি ইনস্টল করুন এবং আপনি আপনার কম্পিউটারের সুরক্ষার জন্য প্রস্তুত।

মারাত্মক ভাইরাসের জন্য আপনার সিস্টেম স্ক্যান করার পাশাপাশি, Sophos Home ফ্রি অ্যান্টিভাইরাস আপনার ওয়েব কার্যকলাপেও নজর রাখে। এর বিল্ট ইন ওয়েব প্রোটেকশন, অনিরাপদ ওয়েবসাইটেকে ব্লক করে দেয়। এর App ডিটেকশন ফিচার অবাঞ্ছিত অ্যাপসদের ক্ষেত্রেও নজার রাখে। Sophos Home-এর সঙ্গে, আপনি অনলাইন ড্যাসবোর্ড অ্যাক্সেস করতে পারবেন যেটা দূরবর্তী স্ক্যান চালাতে এবং নিরাপত্তা অবস্থায় কড়া নজর রাখতে সাহায্য করবে। আরেকটা জিনিস, এই সেরা ফ্রি অ্যান্টিভাইরাস আপনাকে পেইড সংস্করণ আপগ্রেড করার জন্য আপনাকে বিরক্ত করে না।

Sophos Home-এর সেরা ফিচার:

Commercial-grade security, 100% free, no frequent nagging, web activity scanner

Sophos উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8.1, উইন্ডোজ 10 এবং MacOS এর জন্য পাওয়া যায়।

৭. Panda Free Antivirus

আপনি যদি একটি ভাল অ্যান্টিভাইরাস সুরক্ষার জন্য খুঁজছেন এবং আপনি আপনার কম্পিউটার এর সম্পদ ত্যাগ করতে না চান, তাহলে Panda Free Antivirus আপনার মহান মিত্র হতে পারে। এই চমৎকার ফ্রি অ্যান্টিভাইরাস অনেক কাস্টোমাইজেশন এবং স্ক্যানিং অপশন অফার করে। এমনকি এর real-time প্রটেকশন সর্বশেষ ম্যালওয়ার সনাক্ত করতে সক্ষম। কিন্তু, Panda Free Antivirus-এর সঙ্গে, আপনাকে কয়েকটি পজেটিভ মিথ্যা সম্মুখীন হওয়ার জন্য প্রস্তুত থাকতে হবে। এছাড়াও, এটি পেইড সংস্করণে আপগ্রেড করার জন্য নোটিফিকেশন দেখাবে।

Panda Free Antivirus-এর উল্লেখযোগ্য ফিচারের মধ্যে real-time protection, Panda Cloud Cleaner, ওয়েব ব্রাউজিং সুরক্ষার জন্য URL scanning এবং বিভিন্ন trojans থেকে সুরক্ষার USB drive প্রোটেকশন অন্যতম। এছাড়াও আপনি অতিরিক্ত ক্লিনিং এর জন্য বুটেবল USB ড্রাইভ তৈরি করতে পারবেন এবং ব্যবহার করতে পারবেন। user-friendliness ফন্টে, Panda Free Antivirus একটা ভাল সক্রিয় সহচর হতে পারে। সকল সেটিংস গুলোই সহজ এবং সহজবোধ্য।

Panda Free Antivirus-এর সেরা ফিচার:

Great user interface, little impact on system performance, many configuration options

পান্ডা উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8.1, উইন্ডোজ 10 এবং MacOS এর জন্য পাওয়া যায়।

৮. Comodo Antivirus

Comodo Free Antivirus একটি বৈশিষ্ট্য সমৃদ্ধ পণ্য যার বেসিক সংস্করণ সম্পূর্ণ ফ্রি। আমার ব্যক্তিগত অভিজ্ঞতায়, এটা একটা ভালোমানের সলিউশন। এটা নিশ্চিত যে সব প্রোগ্রাম স্ক্যানারের মাধ্যমে পাস করে কী না। এছাড়াও এই সেরা ফ্রি অ্যান্টিভাইরাস সলিউশন একটি ক্লাইড স্ক্যানিং অপশন নিয়ে এসেছে যেটা সবসময় সর্বশেষ threats দিয়ে আপডেট করা হয়। নতুন ব্যবহারকারীরা তাদের তথ্য আপলোড করে রাখাতে পারে, এটা ভালভাবেই রাখে। এটা একটা ফিচার সব সেরা অ্যান্টিভাইরাস সমাধান যেটা সবার উপকারে আসে।

Comodo Free Antivirus-এর সামগ্রিক চেহারা চোখ দেখায় পরিষ্কার এবং স্মুথ। এছাড়াও আপনার হাতে একটা অপশন আছে ক্লাসিক থিমে ফিরে আসার জন্য। সকল বেসিক ও গুরুত্বপূর্ণ অপশন আপনার হোম পর্দায় বড় বাটন আকারে দেখানো আছে। এছাড়াও আপনি এই সেরা ফ্রি অ্যান্টিভাইরাসের অ্যাডভান্স অপশনে Auto-Sandbox, Viruscope, এবং Host Intrusion Prevention System-এর মত অপশন পাবেন।

Comodo অ্যান্টিভাইরাসের সেরা ফিচার:

Clean interface, strict scanning protection, auto-sandbox

Comodo উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8.1, উইন্ডোজ 10, MacOS, অ্যান্ড্রয়েড এবং Linux- র জন্য পাওয়া যায়।

৯. Check Point’র ZoneAlarm Free Antivirus + Firewall

Check Point -এর ZoneAlarm Free Antivirus একটা অসাধারণ ফ্রি অ্যান্টিভাইরাস সলিউশন যেটা একট কার্যকর ফায়ারওয়াল অফার করে। অন্যান্য ফ্রি ভাইরাস স্ক্যানিং সফটওয়্যারের মত, ইনস্টলেশন প্রক্রিয়ার সময় এর উপর আপনার কড়া নজর রাখতে হবে কারণ এটা আমাদের ব্রাউজারের টুলবারে ইনস্টল করতে পারে। ইনস্টলেশনের সময়, ZoneAlarm সর্বশেষ ভাইরাস definitions এবং অ্যান্টিভাইরাস signatures ডাউনলোড করে। ইউজার ইন্টারফেসে, ZoneAlarm Free Antivirus বেশ মনোরম দেখায়।

এটা লক্ষনীয় যে, এই ZoneAlarm Free Antivirus + Firewall Kaspersky থেকে লাইসেন্সকৃত। ZoneAlarm Free Antivirus-এর মৌলিক উপাদান, একটি নিয়মিত কম্পিউটার ব্যবহারকারী যারা শুধু একটি সহজ সফটওয়্যার এবং ফায়ারওয়াল দরকার তার জন্য যথেষ্ট। আপনি যদি পেউড সংস্করণে যান, তাহলে আপনি more frequent updates, technical support, এবং sandboxing-এর মত কিছু অতিরিক্ত বৈশিষ্ট পাবেন।

ZoneAlarm ফ্রি অ্যান্টিভাইরাসের সেরা ফিচার:

Effective firewall, antivirus licensed from Kaspersky, pleasant user interface

ZoneAlarm উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8.1এবং উইন্ডোজ 10 এর জন্য পাওয়া যায়।

১০. Microsoft Windows Defender

সময়ের সাথে সাথে, Microsoft Windows Defender তার রেটিং উন্নতির দিকে পরিচালিত করছে। এই ভাইরাস সনাক্তকরণ সফ্টওয়্যার ব্যবহার করা অনেক সহজ যেটা উইন্ডোজ মধ্যে একত্রিত করা থাকে এবং ব্যবহারের জন্য কোনো থান্ট-পার্টির সফটওয়ার ইনস্টল করতে হয় না। এছাড়াও, এটা আপনাকে কখনও পেইডে আপগ্রেড করতে বলবে না কারণ এটা সম্পূর্ন ফ্রি।

সাম্প্রতিক পরীক্ষায় এটা জানাগিয়েছে যে এটা widespread এবং prevalent ম্যালওয়্যার কিল করতে সক্ষম। তা সত্ত্বেও, কর্মক্ষমতা সামনে, Microsoft Windows Defender-এর পেইড ভার্সন ছাড়ছে না। কিন্তু, মাইক্রোসফট ক্রমবর্ধমান উইন্ডোজ 10-এ নিরাপত্তা উপর মনোযোগ দিচ্ছে, আমরা আশা করতে পারি যে এটা ভালোই।
Windows Defender-এর সেরা ফিচার:

Absolutely free, zero nagging for paid software, no effect on performance of Windows

উইন্ডোজ ডিফেন্ডার উইন্ডোজ 8 এবং 10 জন্য পাওয়া যায়।

এই সম্পর্কে আরও জানতে এখানে…

আমার কিছু কথা

আপনি যদি একটি সহজ এবং ফ্রি ভাইরাস প্রোটোকশন খুঁছেন, তাহলে Avira Free Antivirus এবং Avast Free Antivirus-এর মত জনপ্রিয় সলিউশন আছে যেটা আপনাকে সাহায্য করবে। তারা কিছু অতিরিক্ত বৈশিষ্ট্যে আপগ্রেড করার জন্য ঠেলতে পারে, আপনি বেসিক সুরক্ষার জন্য ফ্রি সংস্করণের উপর নির্ভর করতে পারেন। কিন্তু, আপনি যদি malware, online security, spam detection, এবং অনান্য advanced features এর প্রয়োজন হয় তাহলে আপনি Bitdefender Internet Security অথবা Kaspersky Antivirus ব্যবহার করতে পারেন কারণ এগুলা বেশি কার্যকরী। আর আমি মনে করি Windows এর মৈলিক সুরক্ষার জন্য Windows Defender-ই যথেষ্ট (নিয়মিত আপডেট করলে)। যাই হোক, আপনার full-fledged নিরাপত্তার জন্য তো কিছু পয়সা খরচ করতে হবে।

তো, আপনি কী আমার এই সেরা ফ্রি অ্যান্টি-ভাইরাস সফটওয়্যারের তালিকায় উপকার পেয়েছেন ? তাহলে আপনি কোনো সিকিউরিটি সলিউশন পছন্দ করলেন? আপনার মতামত নিচের টিউমেন্ট বক্সে জানাতো ভুলবেন না। ভালো থাকেন সবাই। আমার এস.এস.সি পরীক্ষা চলছে তাই সবাই আমার জন্য একটু দো’আ করবেন। খোদা হাফেজ।






eHostBD Hosting

মন্তব্য করুন