Best Reseller Hosting Service in BD
আমি মোঃ শহিদুল ইসলাম রবিন।ProjuktiShop.Com এর সিইও হিসেবে কর্মরত আছি। ইচ্ছা আছে নিজের কাজ দ্বারা মানুষের জন্য আরও ভালো কিছু করার। দরকারেঃ rbn121@gmail.com
মোট পোস্ট সংখ্যা: 3  »  মোট কমেন্টস: 0  
Facebook
Google Plus
Twitter
Linkedin

অপ্রয়োজনীয় কিন্তু গুরুত্বপূর্ণ ডকুমেন্ট কাটার শ্রেডার মেশিনের রিভিউ

আসসালামুয়ালাইকুম,

সর্বশক্তিমান মহান আল্লাহর নামে শুরু করছি।যার অসীম দয়ায় এখনও বেঁচে রয়েছি। আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে সবাই ভালই আছেন।

আমি মোঃ শহিদুল ইসলাম রবিন। বাংলাদেশের প্রেক্ষাপটে ডিজিটাল সিকিউরিটি নিয়ে একটা অনলাইন শপ চালু করেছি কিছুদিন হল। নাম ProjuktiShop.Com। ভাবছি আপনাদের জন্য প্রায় প্রতিটি প্রোডাক্ট এর রিভিউ দিব-আমার পক্ষ থেকে যতটুকু দেওয়া সম্ভব আর কি।

e-HostBD Hosting Service

আজকে আমি আপনাদের জানাবো শ্রেডার বা ডকুমেন্ট কাটার মেশিন সম্পর্কে এবং কি কি কাজে এই চমৎকার শ্রেডার মেশিন ব্যবহার করতে পারেন।

Buy Cross Cut Paper Shredder machine in Bangladesh

মনে করুন আপনি একটা অফিসে জব করছেন বেশ কয়েক বছর যাবত। সেই অফিসের অনেক দরকারি কাজগ পত্র রয়েছে যা পাবলিকলি সবার দেখার জন্য না, কারন এতে করে অফিসের গুরুত্বপূর্ণ অনেক তথ্যই পাচার হয়ে যেতে পারে যা আপনাদের জন্য অনেক বেশি ঝুঁকিপূর্ণ বা খতির কারন হয়ে দাঁড়াতে পারে। আবার সেই সব কাগজের এখন দরকার ও নেই,আবার অন্য দিকে শুধু শুধু অফিসের জায়গা নস্ট করে রেখেছে।

এখন আপনি এই কাগজ তাহলে কি করবেন ??

ছিঁড়ে ফেলতে পারেন, কিন্ত যে পরিমান কাজগ ছিঁড়তে চান সেটা ছিঁড়তে গেলেও তো অনেক সময় দরকার।

আবার মনে করুন আপনার ব্যক্তিগত অনেক সিডি ডিস্ক আছে যা এখন আর দরকার হবে না আপনার জন্য কিন্তু সেইসব সিডিতে গুরুত্বপূর্ণ ডাটা রয়েছে। সেক্ষেত্রে এটাও নস্ট করার দরকার। হাত দিয়ে বারে বারে ভাঙতে পারবেন কতগুলো ??

একটা ক্রেডিট কার্ড ছাড়াও আইডি কার্ড মাঝে মাঝে নস্ট করার দরকার হয়।

           ঠিক এইসব অপ্রয়োজনীয় কিন্তু গুরুত্বপূর্ণ ডকুমেন্ট কাটার জন্য আমরা যে সকল মেশিন ব্যবহার করে থাকি তাকে বলা হয় শ্রেডার মেশিন। বাংলাদেশের মানুষ অবশ্য এটাকে প্রাথমিকভাবে পেপার শ্রেডার বলে থাকে।

চলুন জেনে নেই কিছু ফিচার সম্পর্কেঃ

ক্রস কাটঃ এই ক্রস কাট সিস্টেম আসলেই কি ??

ক্রস কাট হল এমন একটি সিস্টেম যা সোজা না করে ক্রস করে কেটে দিবে। এই ধরনের দিয়ে আপনি খুব সহজেই যে কোন ধরনের পেপার কেটে টুকরা টুকরা করে ফেলতে পারবেন অতি অল্প সময়ের মাঝেই। এর ফলে চাইলেই কেউ সহজে ছেড়া অংশ গুলুর অস্তিত্ত মেলাতে পারবে না। ফরে আপনার ইনফর্মেশন থাকবে সিকিউর।

পেপার ছাড়া আর কি কি কাটতে পারে এই মেশিন ??

এই মেশিন পেপার ছারাও CD,Floppy, PIN, Credit Card,Debit Card & ID Card কেটে টুকরা করতে সক্ষম।

 মেশিনে শব্দ কেমন হবে??

যেহেতু এতে কাটার জন্য বেশ ভালো একটা মোটর কাজ করে সেহেতু এটা শব্দ করবে এটাই স্বাভাবিক।  এই শ্রেডার মেশিন চালু করা এবং কাজ করার সময় শব্দ তুলনামুলক অন্য শ্রেডার মেশিন এর চাইতে তুলনামুলক কম হয়ে থাকে।

একসাথে কি পরিমান কাটাকুটি করতে পারবে ?

এই Cross Cut Paper Shredder এ এমন কিছু ফিচার রয়েছে যার দরুন সকল প্রকার কাস্টমারের এক কথায় পছন্দের তালিকায় এই নামটি চলে আসে। ১২ টা কাগজ আপনি একসাথে ঢুকিয়ে দিলেন কাজ শেষ আপনার। অটোমেটিকভাবে এই মেশিন কেটে আপনা আপনি থেকেই বন্ধ হয়ে যাবে।এছাড়া সিডি ঢুকিয়ে দিলে একটু পরেই কেটে চুরমার করে ফেলবে এই ধরনের ডিভাইস।কাটতে পারবেন আপনার ব্যবহার করা ক্রেডিট কার্ড ছাড়াও আইডি কার্ড।Cross Cut Cd credit card Shredder machine in Bangladesh

অটোমেটিক কোন কিছু আছে নাকি ?

অটোমেটিক স্টার্ট এবং কাজ শেষে অটোমেটিক অফ হয়ে যাবে। আপনার কাজ শুধু যা কেটে টুকরা করতে চান সেটা শুধু ঢুকিয়ে দেওয়া। বাকি কাজ করবে এই অত্যাধুনিক মেশিন।

আচ্ছা কোথায় কোথায় এই শ্রেডার মেশিন  ব্যবহার করতে পারি??

এই শ্রেডার মেশিন আপনি আপনার বাসাবাড়ি থেকে শুরু করে অফিস আদালত বা স্কুলেও ব্যবহার করতে পারেন।

মেশিন জ্যাম হয়ে গেলে কি করবো ?

তাছারা যদি কোন কারনে জাম হয়ে যায় তবে সিগন্যাল দিয়ে এই শ্রেডার মেশিন আপনাকে জানিয়ে দেবে এবং জ্যাম ছাড়িয়ে দিলেই আবার সচল হয়ে যাবে।

মেশিনের বিন বা কাটা ছেড়া অংশ ফুল হয়ে গেলে কি করবো ?

যদি এমন হয় এই মেশিনের বিন বা ময়লা রাখার পাত্রটি ফুল হয়ে গেছে সেক্ষেত্রে আবার আপনাকে অটোমেটিক সিগন্যাল দিয়ে জানিয়ে দেবে যে এটা ফুল হয়ে গেছে। তখন আপনি সেই বিনটা আবার খালি করে ব্যবহার করতে পারবেন।

এত সিগন্যাল এর কথা বলছেন সেটা দেখবো কিভাবে?

এই শ্রেডার মেশিন এর সামনের দিকে রয়েছে একটি কালার ডিসপ্লে। আর সবকিছুই আপনি দেখতে পারবেন এলইডি কালার ডিসপ্লেতেই।

ওজন কেমন এই শ্রেডার মেশিনের ?

আর এতসব সুবিধা সম্পন্ন এই অত্যাধুনিক অফিস অটোমেশনের ডিভাইসটি মাত্র ১৫ কেজির কাছাকাছি ওজন।

সব তো বললেন, কিনবো কোথা থেকে ?

বাংলাদেশের প্রেক্ষাপটে প্রজুক্তিশপ এই শ্রেডার মেশিন বিক্রি করে থাকে। আপনি তাদের সাথে কথা বলে দেখতে পারেন। স্টক শেষ হয়ে গেলেও আপনি প্রি অর্ডার করে রাখতে পারবেন। যখন প্রোডাক্ট আসবে তখন আপনাদের কল করে জানিয়ে দেওয়া হবে।

এই লেখাটি ভালো লাগলে লাইক দিয়ে রাখতে পারেন আমাদের ফেসবুক পেজেঃ  https://www.facebook.com/ProjuktiShop

জয়েন পারেন আমাদের ফেসবুক গ্রুপেঃ https://www.facebook.com/groups/ProjuktiShop

আর কেমন লাগলো এই লেখাটি ?

কেমন লাগলো টিউমেন্ট করে জানাতে ভুলবেন না কিন্তু। আপনাদের উৎসাহ না পেলে আরেকটা লিখার প্রেরনা কোথায় পাবো ???আর ভালো লাগলে অবশ্যই ফেসবুকে শেয়ার করতে ভুলবেন না কিন্তু।  এবং যদি কোন প্রকার প্রশ্ন থাকে তবে বিনা দ্বিধায় নিচে টিউমেন্ট আকারে জানাতে ভুলবেন না।

আমি আমার মত করে উত্তর দেওয়ার চেস্টা করবো ইনশাল্লাহ।

সবাই ভালো থাকুন সুস্থ থাকুন- এই দোয়া করি আল্লাহ্‌র কাছে।

আল্লাহ্‌ হাফেজ। 🙂






eHostBD Hosting

মন্তব্য

মন্তব্য করুন