Best Reseller Hosting Service in BD
আমি আতিকুর রহমান। পেশায় একজন B.Sc Engineer. আমি খুব বেশি কিছু জানি না তবে ব্লগ লেখা আমার শখ। তাই যখন সুযোগ পাই তখন লিখতে বসি। যদি আমার একটি পোস্ট ও আপনাদের একটু হলেও হেল্প করে তাহলে আমার চেষ্টা সার্থক হবে। সবাই ভাল থাকবেন।
মোট পোস্ট সংখ্যা: 371  »  মোট কমেন্টস: 5  
Facebook
Google Plus
Twitter
Linkedin

Keyboard দিয়েই Screen shot নেয়া যায়। অনেকেই হইত জানেন না, এই পোস্টটি তাদের জন্য

আমদের অনেক সময় স্ক্রীন শট নেয়ার দরকার হয় বিশেষ করে আপনি যদি কোন tutorial তৈরি করতে যান সেখানে তো এই স্ক্রীন শট অবশ্যই লাগবে। তাই এই জিনিস টা খুবই গুরুত্বপূর্ণ। এর জন্য অনেক সফটওয়্যার আছে আবার ব্রওস গুলতে অনেক addons or plugin আছে। তবে চাইলে আপনি কীবোর্ড ব্যবহার করে স্ক্রীন শট নিতে পারেন। এতে আপনাকে আর কোন সফটওয়্যার খুজতে হল না বা ইন্সটল দিতে হল না। আপনার মূল্যবান অনেক সময় বেঁচে যেতে পারে কারন এই জিনিস টা একেবারে হাতের কাছে। যাহোক কাজের কথায় আসি। কিভাবে স্ক্রীন শট নিবেন টা নিছে আলোচনা করার চেষ্টা করছি। যাহোক আপনার পিসির কীবোর্ড এ দেখেন PS অথবা Print Screen SysRq নামে একটা বাটন আছে

 

 

e-HostBD Hosting Service

Keyboardps-anytech

 

এখন আপনি যাস্ক্রীন শট নিতে চান ওইটা ওপেন করে অই বাটন ক্লিক করুণ। এরপর যা করতে হবে সেটা হল আপনার উইন্ডোজ এ ডিফল্ট একটা টুলস আছে আর সেটার নাম হল Paint, এইটা সার্চ করে বেরকরুন। এরপর নিছের ছবির মতো paste ক্লিক করুণ এবং পরে সেভ করুণ।

 

painttool-anytech

 

এখান থেকে আপনি ছবি এডিট করতেও পারবেন।






eHostBD Hosting

মন্তব্য করুন