Best Reseller Hosting Service in BD
মোট পোস্ট সংখ্যা: 54  »  মোট কমেন্টস: 8  
Facebook
Google Plus
Twitter
Linkedin

যদি চান পেনড্রাইভের সর্বোচ্চ জায়গা ব্যবহার করতে, এই পোস্ট টি আপনার জন্য

পেনড্রাইভ একটা গুরুত্বপূর্ণ বস্তু। বিশেষ করে ফাইল আনা নেয়ার ক্ষেত্রে এর অবদান অনস্বীকার্য। কিন্তু না জানা থাকায় আমরা অনেক ক্ষেত্রেই পেনড্রাইভের সর্বোচ্চ সংখ্যক জায়গা ব্যবহার করতে পারি  না বা  অব্যবহৃত থেকে যায়। ইচ্ছা করলে কয়েকটি অপশন অনুসরণ করে সহজেই আপনার পেনড্রাইভের সর্বোচ্চ সংখ্যক জায়গা ব্যবহার করতে পারেন।usb_flash_memory_key

এ জন্য প্রথমেই আপনার পেনড্রাইভের সব ফাইল কম্পিউটারে কপি করে রেখে দিন। এরপর মাই কম্পিউটারে মাউসের ডান বাটন ক্লিক করে Properties/System Properties/Hardware/Device Manager অপশনে যান। এরপর Disk drivers অপশন থেকে আপনার পেনড্রাইভটি খুঁজে বের করুন।

যদি আপনি পেনড্রাইভ শনাক্ত করতে না পারেন, তাহলে প্রতিটি ড্রাইভে ডান ক্লিক করে Properties দেখুন। যে ড্রাইভের Properties উইন্ডোতে device usage বক্সে Use this device (enable) লেখা দেখাবে সেটিই আপনার পেনড্রাইভ।

e-HostBD Hosting Service

পেনড্রাইভ শনাক্ত করার পর ডান ক্লিক করে তার Properties-এ যান। এরপর Policies অপশনে যান Optimize for performance অপশন নির্বাচিত করুন। ফরম্যাট উইন্ডো এলে File system হিসেবে ntfs এবং Allocation unit size হিসেবে 512 bytes দিন । এরপর Enable compression বক্সে টিক চিহ্ন দিয়ে Start নির্বাচিত করুন। এরপর থেকে পেনড্রাইভে আগের তুলনায় বেশি ফাইল রাখতে পারবেন।






eHostBD Hosting

মন্তব্য করুন