Best Reseller Hosting Service in BD
আমি আতিকুর রহমান। পেশায় একজন B.Sc Engineer. আমি খুব বেশি কিছু জানি না তবে ব্লগ লেখা আমার শখ। তাই যখন সুযোগ পাই তখন লিখতে বসি। যদি আমার একটি পোস্ট ও আপনাদের একটু হলেও হেল্প করে তাহলে আমার চেষ্টা সার্থক হবে। সবাই ভাল থাকবেন।
মোট পোস্ট সংখ্যা: 371  »  মোট কমেন্টস: 5  
Facebook
Google Plus
Twitter
Linkedin

পেন ড্রাইভ এর নাম ও আইকন যোগ করে নিন খুব সহজেই

সবাইকে আমার শুভেচ্ছা। আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন এবং প্রযুক্তির সাথেই আছেন। কারন প্রযুক্তির নেশা বড়ই নেশা জে একবার নেশায় পড়েছে সে বুঝেছে কতো মজা কতো আনন্দ এখানে। যাহোক আমিও সেই লোকদের দলের একজন কনিষ্ঠ সদস্য হওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছি। আপনারা আমার জন্য দোয়া করবেন। যাহোক কাজের কথায় আসি। আমি এর আগে একটা পোস্ট এ দেখিয়েছিলাম কি করে ড্রাইভ এর আইকন পরিবর্তন করতে হয় সামান্য একটা ট্রিক্স ব্যবহার করে। আজকে দেখাবো কি করে আপনি আপনার পেন ড্রাইভ এর আইকন ও নাম একসাথে পরিবর্তন করবেন।
প্রথমে আপনি যে ইমেজটি আপনার পেন ড্রাইভ এর আইকন হিসেবে দিতে চাচ্ছেন সেটি এডিট করে আইকন ফরম্যাট এ নিয়ে নিন। এখন নিছের কোড গুলো কপি করে নোটপ্যাড নিন ও icon.inf নামে সেভ করুন এবং আপনার পেন ড্রাইভ এ এই নোটপ্যাড ফাইল পেস্ট করুন।

[Autorun]
Label= পেন ড্রাইভ এর নাম দিন এখানে
Icon= এখানে আপনার ইমেজ এর নাম দিন .ico ফরম্যাট এ

না বুঝলে নিছের ছবিতে দেখুন

e-HostBD Hosting Service

pendriveicon-Anytech
এবার আপনার সেই ইমেজ পেন ড্রাইভ এ কপি করে পেস্ট করুন। দেখবেন আপনার পেন ড্রাইভ আর নাম ও আইকন যোগ হয়ে গেছে। আপনি চাইলে নাম নাও দিতে পারেন তখন Label নামের পুর লাইন টি বাদ দিন।
এখন কথা হল এই ফাইল গুলো আপনার কাছে যন্ত্রণা লাগতে পারে। তাই ফোল্ডার অপশন থেকে হাইড করে রেখে দিন। বাস কেউ আর দেখবে না এমনি আপনার চোখেও আর পরবে না।






eHostBD Hosting

মন্তব্য করুন