Best Reseller Hosting Service in BD
আমি একজন অদৃশ্য মানব। কোন কিছু ভালো লাগলে সবার সাথে শেয়ার করি। এটাই আমার শখ। ভালো থাকবেন আর আমার জন্য দোআ করবেন।
মোট পোস্ট সংখ্যা: 105  »  মোট কমেন্টস: 20  
Facebook
Google Plus
Twitter
Linkedin

জিমেইল থেকে আরো বেশি সুবিধা পেতে আপনার জন্য প্রয়োজনীয় ৫টি টিপস

বেশ শক্তিশালী এবং কাজের একটি ইমেইল প্রোগ্রাম জিমেইল। ২০০৪ সালে বেটা সংস্করণ বের হওয়ার পর থেকেই দারুণ জনপ্রিয় জিমেইল। কিন্তু এর কতটুকুই বা ব্যবহার করি আমরা। এই ইমেইলের আরো সুবিধা নিতে ৫টি টিপস দিয়েছেন বিশেষজ্ঞরা। এগুলো জেনে নিন।

১. ক্যালেন্ডার এন্ট্রি : ইমেইলে সামাজিক অনুষ্ঠান, জন্মদিন বা মিটিংয়ের প্রচুর পরিমাণে নিমন্ত্রণ আসলে এ ক্যালেন্ডারে এন্ট্রি দিয়ে রাখুন। নির্দিষ্ট সময়ে অ্যালার্ম পেয়ে যাবেন। তারিখের বোতামে ক্লিক করুন। ‘অ্যাড টু ক্যালেন্ডার’-এর অপশন পাবেন। যে ক্যালেন্ডার আসবে সেখানে সব কাজের তালিকা দিন-তারিখ অনুযায়ী পূরণ করে রাখুন।

২. কন্ট্যাক্ট-এ কারো তথ্য জুড়ে দেওয়া : কোনো মানুষের তথ্য আপডেট করতে পারবেন এখানে। ডানে অ্যাড এর ওপরে তাকান। যেখানে চ্যাট করার অপশনটি রয়েছে সেখানেই নিচের দিকে ‘এডিট কন্ট্যাক্ট ডিটেইল’ অপশনে গিয়ে কারো তথ্য আপডেট করতে পারবেন।

e-HostBD Hosting Service

জিমেইল থেকে আরো বেশি সুবিধা পেতে আপনার জন্য ৫টি টিপস৩. ইনকামিং মেইলগুলোকে লেবেলিং করা : সম্প্রতি গুগল ইমেইলগুলোকে আলাদা করেছে। প্রাইমারি ইমেইলে আপনার ব্যক্তিগত মেইল আসবে। সোশাল-এ পাবেন সোশাল সাইটের তথ্য। আর প্রোমোশনে রয়েছে আপনার নিউজলেটার বা কোথাও সাবসক্রাইপ করা সাইটগুলোর মেইল। এ ছাড়া কোন স্থানের ইমেইলকে অন্য ক্যাটাগরিতে আনতে চাইলে তাও সেন্ড করা যাবে। এটি করার সময় গুগল জানতে চাইবে তা ভবিষ্যতের জন্যেও করবেন কিনা। ‘ইয়েস’ বাটনে ক্লিক করলে পরের মেইলগুলো নতুন ক্যাটাগরিতে আসতে থাকবে।

৪. ফিল্টার ব্যবহার করা : ইমেইলগুলোকে ভাগ করতে বা কোন ধরনের ইমেইল আসবে বা আসবে না তা ফিল্টার করা যাবে। ইমেইল খুলে এর ডান পাশে ওপরে মোর-এ যান। সেখান থেকে ‘ফিল্টার মেসেজ লাইক দিস’ অপশনে ক্লিক করুন। যে উইন্ডো আসবে সেখানে ‘ক্রিয়েট আ ফিল্টার’ ক্লিক করুন। সেখানে নান অপশন সহ একটি বক্স আসবে। ইমেইলটির জন্য কী কী অপশন পছন্দ করবেন তা ঠিক করুন। এরপর থেকে এখানকার যাবতীয় ইমেইল আপনার ফিল্টার অনুযায়ী সেভ হতে থাকবে।

৫. রিপ্লাই এর মাধ্যমে সাবজেক্ট লাইন বদলানো : এ কাজের জন্য কোনো ইমেইলের রিপ্লাই-এ ক্লিক করুন। সেখানে নিচের দিকে নির্দেশিত তীর চিহ্ন দেখতে পাবেন যা রিপ্লাই তীরের পরই রয়েছে। ওই তীরে ক্লিক করলেই ইদার রিপ্লাই, রিপ্লাই অল, ফরওয়ার্ড এবং এডিট এর অপশন পাবেন। এখন সেখানে আরজেন্ট বা নিউ ইনফো বা যা চান তাই লিখে রিপ্লাই করতে পারেন। এর পরের ইমেইলে আপনার চাহিদা পূরণ করে তথ্য পাঠানো হবে। এভাবে জিমেইলের নানা সুবিধা ভোগ করতে থাকুন।






eHostBD Hosting

মন্তব্য করুন