Best Reseller Hosting Service in BD
মোট পোস্ট সংখ্যা: 72  »  মোট কমেন্টস: 8  
Facebook
Google Plus
Twitter
Linkedin

কিভাবে আপনি স্মার্টফোনে কিউআর কোড ব্যবহার করবেন

কিউআর কোড কি এবং কিভাবে স্মার্টফোনে ব্যবহার করবেনকিউআর কোড যার পূর্ণরূপ হল কুইক রেসপন্স কোড। এটি এক ধরনের মেট্রিক্স বারকোড যা দ্বিমাত্রিক চিত্রের মতো। এটি মূলত ডেটা সংরক্ষণ করে থাকে। এই কোডটির ব্যবহার বর্তমানে স্মার্টফোনে সবচেয়ে বেশি দেখা যায়। সাধারণত কোনো কোড, লেখা বা ওয়েব ঠিকানা দ্রুত মোবাইল ফোনে পাঠানোর জন্য কিউআর কোড ব্যবহার করা হয়।

স্মার্টফোনে কিউআর কোড ব্যবহার

কিউআর কোড ব্যবহার করে ওয়েব থেকে মুহূর্তেই ব্যবহারকারীর স্মার্টফোনে ওয়েব ঠিকানা বা বিভিন্ন তথ্য পাঠানো যায়। আপনি যদি আপনার ওয়েবপেজটি ভিজিটরদের মোবাইলের মাধ্যমেও দেখার সুযোগ করে দিতে চান তাহলে আপনার ওয়েবসাইটের ঠিকানা মোবাইলের ব্রাউজারে টাইপ করেই প্রবেশ করতে হবে ব্যবহারকারীদের। কিন্তু কিউআর কোড প্রদর্শন করলে অ্যান্ড্রয়েড ও অন্যান্য স্মার্টফোন ও ট্যাবলেট ডিভাইস (যেগুলো কিউআর কোড স্ক্যান সাপোর্ট করে) ব্যবহারকারীরা তাদের ডিভাইসের স্ক্যানার অ্যাপ্লিকেশনটি চালু করে ক্যামেরা কম্পিউটার স্ক্রিনের দিকে ধরে মূহুর্তেই কিউআর কোডে এনকোড করা ঠিকানাটি দেখতে পাবে এবং সেখান থেকে এক ক্লিকেই ব্যবহারকারীরা ব্রাউজারে সেই ঠিকানাটি ভিজিট করতে পারবে।

e-HostBD Hosting Service

অ্যান্ড্রয়েড ফোনে কিউআর কোড স্ক্যানার অ্যাপ্লিকেশন নিওরেডার

নিওরেডার সবচেয়ে দ্রুত কিউআর কোড স্ক্যানার। অন্যান্য অ্যাপ্লিকেশনের তুলনায় এটি তুলনামূলক দ্রুত কাজ করে। আর এর আরেকটি ভালো দিক হলো এটি দিয়ে বারকোড বা কিউআর কোড স্ক্যান করার জন্য ইন্টারনেট সংযোগের প্রয়োজন হয় না। বেশিরভাগ (যদি সবগুলো না হয়ে থাকে) স্ক্যানার অ্যাপ্লিকেশনগুলোই ইন্টারনেট সংযোগ ছাড়া কাজ করতে পারে না। যদি কোনো একটি কিউআর কোডের আড়ালে কী ঠিকানা বা বার্তা লুকায়িত আছে তা দেখতে হলে তার জন্য ইন্টারনেট সংযোগ চালু করতে হবে। কিন্তু সারাক্ষণ ইন্টারনেট সংযোগ চালু রাখলে ডেটা খরচ ও ব্যাটারি খরচ দুই-ই বেড়ে যায়। তাই নিওরেডার সবচেয়ে সেরা কোড স্ক্যানার অ্যাপ্লিকেশন।

নিওরেডার প্রায় সব ধরনের কোডই স্ক্যান করতে পারে। কিউআর, ডেটাম্যাট্রিক্স, এজটেক, ইএএন, ইউপিসি ইত্যাদি। আর এটির ব্যবহারও সোজা। অ্যাপ্লিকেশনটি চালু করে ক্যামেরাটি কোডের দিকে ধরতে হবে এবং এক সেকেন্ডেই কোডে থাকা মেসেজটি চলে আসবে মোবাইলের স্ক্রিনে। যদি এটি কোনো ওয়েব ঠিকানা হয়, তাহলে সেখান থেকেই সরাসরি ব্রাউজ করা যাবে। যাদের ডিভাইসে ইতোমধ্যেই অন্যান্য স্ক্যানার রয়েছে, তারাও দেখতে পারেন অত্যন্ত দ্রুতগতির এই স্ক্যানার অ্যাপ্লিকেশনটি।






eHostBD Hosting

মন্তব্য করুন