Best Reseller Hosting Service in BD
আমি আতিকুর রহমান। পেশায় একজন B.Sc Engineer. আমি খুব বেশি কিছু জানি না তবে ব্লগ লেখা আমার শখ। তাই যখন সুযোগ পাই তখন লিখতে বসি। যদি আমার একটি পোস্ট ও আপনাদের একটু হলেও হেল্প করে তাহলে আমার চেষ্টা সার্থক হবে। সবাই ভাল থাকবেন।
মোট পোস্ট সংখ্যা: 371  »  মোট কমেন্টস: 5  
Facebook
Google Plus
Twitter
Linkedin

আপনি চাইলে আপনার পিসির ইউএসবি পোর্ট বন্ধ রাখতে পারেন

images-anytechকম্পিউটারের ইউএসবি ব্যবহার বন্ধ রাখার প্রয়োজন পড়তেই পারে। আর আপনি ইচ্ছা করলেই রেজিস্ট্রি এডিটরের মাধ্যমে ইউএসবি ব্যবহার বন্ধ রাখতে পারেন। প্রথমে রানে গিয়ে লিখুন regedit এন্টার করুন। ডায়ালগ বক্সের মধ্যে HKEY_LOCAL_MACHINE ফোল্ডারে দুই ক্লিক করুন। এরপর System ফোল্ডারে দুই ক্লিক করুন। তারপর Current Control Set ফোল্ডারের আবার দুই ক্লিক করুন। এর মধ্যে Services ফোল্ডারে দুই ক্লিক করতে হবে।
এখান থেকে USBSTOR ফোল্ডারের ওপর ক্লিক করুন। ডান পাশে কিছু অপশন প্রদর্শিত হবে এবং তার মধ্যে Start ফোল্ডারে ডান ক্লিক করে Modify অপশনে ক্লিক করুন। এখন Edit DWORD Value নামের একটি ডায়ালগ বক্স প্রদর্শিত হবে এবং তার মধ্যে Value data-এর USBSTOR বক্সের মধ্যে Value 3 মুছে দিয়ে 4 লিখে OK করুন। সবকিছু বন্ধ করে কম্পিউটার আবার চালু (রিস্টার্ট) করুন। এখন আপনার কম্পিউটারে ইউএসবি ড্রাইভ ঢোকালে দেখা যাবে না।
আবার ইউএসবি ব্যবহার করেত চাইলে Value 4 মুছে দিয়ে 3 লিখে OK করুন এবং কম্পিউটার রিস্টার্ট করুন।






eHostBD Hosting

মন্তব্য করুন