Best Reseller Hosting Service in BD
আমি আতিকুর রহমান। পেশায় একজন B.Sc Engineer. আমি খুব বেশি কিছু জানি না তবে ব্লগ লেখা আমার শখ। তাই যখন সুযোগ পাই তখন লিখতে বসি। যদি আমার একটি পোস্ট ও আপনাদের একটু হলেও হেল্প করে তাহলে আমার চেষ্টা সার্থক হবে। সবাই ভাল থাকবেন।
মোট পোস্ট সংখ্যা: 371  »  মোট কমেন্টস: 5  
Facebook
Google Plus
Twitter
Linkedin

সি-পানেল টিপস-১৩ : কি করে ওয়েবসাইট কম্প্রেস করবেন বা অপ্টিমাইজ করবেন

সকল ভিসিটর বন্ধুদের জানাই আমার পক্ষ থেকে প্রানঢালা শুভেচ্ছা ও ভালোবাসা। আশা করি সবাই ভালো আছেন এবং প্রযুক্তির সাথেই আছেন। আমিও আপনাদের দোয়ায় ভালো আছি। অনেক কথা হল এখন মূল বিষয়ে আসা যাক। আমাদের যাদের ওয়েবসাইট আছে বা ব্লগ আছে তাদের মাথায় সবসময় একটা বিষয় মাথায় ঘোরে আর সেটা হল কি করে নিজের বানানো সাইট টির সাইজ কমান যায় বা অপ্টিমাইজ করা যায় জাতে সাইট এর স্পীড বারে। কারন আপনার সাইট এর পপুলারিটি এবং এস ই ও সবকিছু অনেকাংশে নিরভর করে এই সাইট এর স্পীড এর উপর। আপনার সাইট সাইজ যদি বড় হয় বা স্পীড অনেক কম হয় তাহলে কোন ভিসিটর একবার আসলেও দ্বিতীয় বার আসতে চাবে না। তাই সাইট এর স্পীড অনেক বড় একটা ব্যাপার। আর আজকে আমি দেখাবো কি করে সি-প্যানেল এর মাধ্যমে আপনার সাইট কে অপ্টিমাইজ করবেন।
প্রথমে আপনার সাইট এর কন্ট্রোল প্যানেল এ লগিন করুন। এর পর খুজুন website optimize নামে কোন অপশন আছে কিনা। অনেক হোস্টিং এ নাও থাকতে পারে। না থাকলে আপনার হোস্টিং প্রভাইডার কে এ বিষয়ে বলুন আশা করি এই অপশন অ্যাড করে দিবে। যাহোক website optimize খুজে বের করে নিছের ছবির মতো ক্লিক মারুন।

websiteoptimize01-anytech

 
এরপর দেখুন নিছের ছবির মতো একটা পেজ আসবে।

e-HostBD Hosting Service

 

websiteoptimize02-anytech

 
এখানে Compress all content এ টিক মারুন। আপনি চাইলে নির্দিষ্ট টাইপ এর ফাইল ও সিলেক্ট করে দিতে পারেন এক্ষেত্রে নিছের অপশন এ টিক দিয়ে আপনার নির্দিষ্ট ফাইল এর extension লিখুন যেমনটি ওখানে দেয়া আছে। সবশেষে Update setting এ ক্লিক করে দেখুন আপনার সাইট এর সাইজ অনেক কমে গেছে।






eHostBD Hosting

মন্তব্য করুন