Best Reseller Hosting Service in BD
আমি আতিকুর রহমান। পেশায় একজন B.Sc Engineer. আমি খুব বেশি কিছু জানি না তবে ব্লগ লেখা আমার শখ। তাই যখন সুযোগ পাই তখন লিখতে বসি। যদি আমার একটি পোস্ট ও আপনাদের একটু হলেও হেল্প করে তাহলে আমার চেষ্টা সার্থক হবে। সবাই ভাল থাকবেন।
মোট পোস্ট সংখ্যা: 371  »  মোট কমেন্টস: 5  
Facebook
Google Plus
Twitter
Linkedin

সি-প্যানেল টিপস-১৫ : পারকিং ডোমেইন কি এবং কি কাজে এটি ব্যবহার করা হয়

সবাইকে আমার সালাম। আশা করি সবাই ভাল আছেন। অনেকদিন পর আবার লিখতে বসলাম।সময়ের অভাবে আর লেখা হয় না। যাহোক কাজের কথায় আসি। আজকে সি-প্যানেল আর আর একটি ফিচার পারকিং ডোমেইন নিয়ে আলোচনা করবো।

পারকিং ডোমেইন এর কাজ অনেকটা রিডিরেক্ট এর মত। মনে করেন আপনার একটা ডোমেইন আছে নাম হল e-hostbd.com . কিন্তু আপনি চাচ্ছেন এই নামের বাকি এক্সটেনশন গুলও আপনি কিনে রাখবেন যেমন e-hostbd.net, e-hostbd.biz, e-hostbd.org ইত্যাদি জাতে কেউ যদি .com বাদে বাকি এক্সটেনশন গুলো দিয়েও সার্চ করে তাহলে জেন সরাসরি আপনার মুল সাইট মানে হল e-hostbd.com তে নিয়ে যায়। এর জন্য আপনাকে সুধু একটা সাইট তৈরি করতে হবে মানে হল সুধু e-hostbd.com এ সাইট ডিজাইন করে রাখবেন আর বাকি ডোমেইন এক্সটেনশন গুলো সুধু পারকিং করে রাখবেন তাহলে কেউ অন্য এক্সটেনশন গুলো দিয়ে সার্চ করলেও সবাইকে e-hostbd.com এ নিয়ে যাবে।

পারকিং ডোমেইন ফিচার এর কাজ মুলত এটা। এখন কথা হল কি করে অ্যাড করবেন পারকিং ডোমেইন।

e-HostBD Hosting Service

প্রথমে আপনার মুল সাইট মানে হল e-hostbd.com এর সি-প্যনেল এ লগিন করুন।

এরপর নিছের ছবির মত Parking Domain অপশন এ ক্লিক করুন।

parking domain

এখন নিছের ছবির e-hostbd.biz এর জায়গায় আপনি যে ডোমেইন বা ডোমেইন এক্সটেনশন কে আপনার মুল ডোমেইন এ রিডিরেক্ট করতে চান তার নাম দিন এবং Add Domain এ ক্লিক মারুন বাস কাজ খতম। এভাবে জত ইচ্ছা ডোমেইন অ্যাড করুন।

parking domain

আজ এখানেই রাখলাম সবাই ভাল থাকবেন।






eHostBD Hosting

মন্তব্য করুন