Best Reseller Hosting Service in BD
আমি আতিকুর রহমান। পেশায় একজন B.Sc Engineer. আমি খুব বেশি কিছু জানি না তবে ব্লগ লেখা আমার শখ। তাই যখন সুযোগ পাই তখন লিখতে বসি। যদি আমার একটি পোস্ট ও আপনাদের একটু হলেও হেল্প করে তাহলে আমার চেষ্টা সার্থক হবে। সবাই ভাল থাকবেন।
মোট পোস্ট সংখ্যা: 371  »  মোট কমেন্টস: 5  
Facebook
Google Plus
Twitter
Linkedin

উইন্ডোজ ৮.১ সারাবিশ্বেই জনপ্রিয় হয়ে উঠছে

মাইক্রোসফটের সর্বশেষ অপারেটিং সিস্টেম উইন্ডোজ ৮.১ সারাবিশ্বে দ্রুত জনপ্রিয় হয়ে উটছে। ওয়েবভিত্তিক তথ্য বিশ্লেষক প্রতিষ্ঠান নেট এপ্লিকেশন্সের তথ্য অনুযায়ী, বর্তমানে ডেস্কটপ অপারেটিং সিস্টেমের জনপ্রিয়তার

Windows-8.1

দিক থেকে পঞ্চম স্থানে উঠে এসেছে উইন্ডোজের সর্বশেষ সংস্করণটি। গত নভেম্বর মাসের তথ্য অনুযায়ী, সব ডেস্কটপ অপারেটিং সিস্টেমের মধ্যে উইন্ডোজের সর্বশেষ সংস্করণটি ২.৬৪ শতাংশ বাজার দখল করেছে যা অক্টোবরে ছিল মাত্র ১.৭২ শতাংশ। বাজার বিশ্লেষকেরা বলছেন, জনপ্রিয়তার বিচারে উইন্ডোজ ৮.১ অ্যাপলের ম্যাক এএস এক্স ১০.৯ ম্যাভেরিকস সংস্করণটিকে পেছনে ফেলেছে। নভেম্বরের হিসাব অনুযায়ী, ম্যাভেরিকসের দখলে ছিল বাজারের ২.৪২ শতাংশ।উইন্ডোজ ৮.১ সংস্করণটি জনপ্রিয়তা বাড়লেও এখনও ‘ভিস্তা’ সংস্করণটিকে ছাড়াতে পারেনি। ভিস্তার দখলে রয়েছে বাজারের ৩.৫৭ শতাংশ।বর্তমানে উইন্ডোজ ৭ সবচেয়ে জনপ্রিয় ডেস্কটপ অপারেটিং সিস্টেম এ বছরের জুন মাসে উইন্ডোজের নতুন সংস্করণ হিসেবে ৮.১-এর প্রিভিউ সংস্করণ উন্মুক্ত করেছিল মাইক্রোসফট এবং অক্টোবর মাসে এটি উন্মুক্ত করা হয়। উইন্ডোজ ৮ অপারেটিং সিস্টেম ব্যবহারকারীদের এটি বিনামূল্যে আপগ্রেড করার সুযোগ দিয়েছে প্রতিষ্ঠানটি।অবশ্য নেট অ্যাপ্লিকেশনটির তথ্য অনুযায়ী, উইন্ডোজ ৮ ও ৮.১ সংস্করণ মিলিয়ে এখনও জনপ্রিয়তার দিক থেকে এক যুগ আগে উন্মুক্ত করা উইন্ডোজ এক্সপির চেয়ে পিছিয়ে রয়েছে। উইন্ডোজের সর্বশেষ সংস্করণ দুটি যৌথভাবে ৯.৩ শতাংশ বাজার দখল করেছে যেখানে এক্সপির দখলে রয়েছে ৩১.২ শতাংশ। তবে উইন্ডোজ অপারেটিং সিস্টেমের জনপ্রিয়তার দিক থেকে শীর্ষে রয়েছে উইন্ডোজ ৭। বর্তমানে উইন্ডোজ ৭ এর দখলে রয়েছে ৪৬.৬ শতাংশ। ২০১২ সালের ৭ আগস্ট জনপ্রিয়তায় উইন্ডোজ এক্সপিকে পেছনে ফেলেছিল উইন্ডোজ ৭।
সম্প্রতি মাইক্রোসফট কর্তৃপক্ষ উইন্ডোজ এক্সপি ব্যবহারকারীদের এ প্ল্যাটফর্ম দ্রুত ছেড়ে পরবর্তী সংস্করণগুলোতে আপগ্রেড করে নেওয়ার পরামর্শ দিয়েছে। ২০১৪ সালের এপ্রিল মাসের পর উইন্ডোজ এক্সপির জন্য আর কোনো আপডেট আনবে না বলে ঘোষণা দিয়েছে বিশ্বের বৃহত্তম সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠানটি।

e-HostBD Hosting Service





eHostBD Hosting

মন্তব্য করুন