Best Reseller Hosting Service in BD
মোট পোস্ট সংখ্যা: 3  »  মোট কমেন্টস: 0  
Facebook
Google Plus
Twitter
Linkedin

মোবাইল দ্রুত চার্জ দেওয়ার সহজ উপায়

মোবাইল দ্রুত চার্জ দেওয়ার সহজ উপায়গুলো যাদের মোবাইলে তাড়াতাড়ি চার্জ শেষ হয়ে যায় তাঁদের জন্য খুবই গুরুত্বপূর্ন । দূরে কোথাও গেলে মোবাইলে চার্জ থাকার প্রয়োজন অনেক বেশি । যার কারনে অনেক সময় দ্রুত চার্জ দেওয়ার দরকার হয়ে থাকে। নিচে আমরা মোবাইল দ্রুত চার্জ দেওয়ার কিছু পদ্ধতি নিয়ে আলোচনা করব।

mobile charge

দ্রুত চার্জ দেওয়ার সহজ উপায়

১। মোবাইল ফোন চার্জে দেওয়ার পর ব্যাটারির সেভিং মোডটি অন করে দিতে হব।

e-HostBD Hosting Service

২। দ্রুত চার্জের সুবিতার্থে ফ্লাইট মোড অন করে দেন। ফ্লাইট মোড অন করলে ইন্টারনেট, কলিং এবং জিপিএস অফ হইয়া যাবে। যার ফলে ফোন দ্রুত চার্জ হবে।

৩। মোবাইল ফোন চার্জ এর ক্ষেত্রে ঠান্ডা জায়গায় রাখার চেষ্টা করবেন । কারন গরম জায়গায় ফোনরেখে চার্জ দিলে ফোন গরম হয়ে যায় এবং আস্তে আস্তে চার্জ হয়।

৪। স্মার্টফোন বন্ধ করে চার্জ দিলে সব থেকে দ্রুতগতিতে চার্জ হয়। যদিও সবাইর পক্ষে মোবাইল ফোন বন্ধ করে চার্জ দেওয়া সম্ভব হয়ে থাকেনা।

৫। অতিরিক্ত ব্যাটারি বা পাওয়ার ব্যাংক ব্যবহার করা। যেইসব স্থানে গেলে আপনি সহজে বিদ্যুতের সাহাজে চার্জ দিতে পারবেন না সেইসব এলাকায় আপনি এইগুলো ব্যাবহার করতে পারবেন।

first mobile charge

ব্যাটারির কার্য ক্ষমতা রক্ষা

এমন কিছু কিছু কাজ আছে যা করলে আপনার মোবাইলের কার্যক্ষমতা কমে যেতে পারে। যেমন সারারাত স্মার্টফোনটি চার্জের রাখা। এটি একটি অনেক বাজে অভ্যাস। সারারাত চার্জ মোবাইলের ব্যাটারির মারাত্বক ক্ষতিকরে। ফোনের চার্জ ২০ থেকে ১৫ পার্সেন্ট এর নিচে নালেই চার্জে লাগাতে হবে। ফুল বা বেশি চার্জ থাকলে ফোনে চার্জ দেওয়ার প্রয়োজন নেই। ফোন ঠান্ডা অবস্তায় চার্জ দেওয়ার চেষ্টা করতে হবে। কখনো মাথার পাশে ফোন রেখে ঘুমাবেননা। মাথার পাশে ফোন রেখে ঘুমানো স্ব্যাস্থের জন্য খুবই বিপজ্জনক। ফোনের রেডিয়েশন ক্যান্সার এর কারন তা ছাড়া হতে পারে বিভিন্ন রোগ।

আশা করি উপরের মোবাইল দ্রুত চার্জ দেওয়ার সহজ উপায়গুলো আপনাকে সাহায্য করবে। আপনার মোবাইল এর চার্জ যেন দ্রুত শেষ না হয়ে যায় সেইদিকে ও আপনাকে খেয়াল রাখতে হবে। ব্রাইটনেস কমিয়ে রাখা, সব সময় অযথা ইন্টারনেট কানেকশন অননা রাখা, পুশ নটিফিকেশন অফ রাখা ইত্যাদি কাজ করলে ফোনের চার্জদ্রুতগতিতে কমবেনা।

অনলাইনে ভালোমানের ও বেশি চার্জ ধারণ ক্ষমতা সম্পন্ন মোবাইল কিনতে ভিজিট করতে পারেন ejhuri.com

 

ভাল লাগলে অবশ্যই শেয়ার করতে ভুলবেন না ...
eHostBD Hosting

মন্তব্য করুন