Best Reseller Hosting Service in BD
আমি একজন অদৃশ্য মানব। কোন কিছু ভালো লাগলে সবার সাথে শেয়ার করি। এটাই আমার শখ। ভালো থাকবেন আর আমার জন্য দোআ করবেন।
মোট পোস্ট সংখ্যা: 106  »  মোট কমেন্টস: 20  
Facebook
Google Plus
Twitter
Linkedin

গুগল ক্রোম যখন কাজ করে না (crash), তখন কি করবেন ?

e-HostBD Hosting Service

google chrome logoওয়েবসাইট দেখার জনপ্রিয় সফটওয়্যার (ব্রাউজার) গুগল ক্রোমে কখনো ওয়েব পেজ দেখাতে কিংবা নতুন ট্যাব খুলতে গিয়ে থেমে (ক্রাশ বা ফ্রিজ) যেতে পারে। কয়েক ধাপে ক্রোমের এই সমস্যা দূর করা যায়।
এ জন্য প্রথমেই লোকাল স্টেট ফাইলের কাস্টম সেটিংস মুছে (ডিলিট) ফেলতে হবে। তাই ব্রাউজার চালু থাকলে বন্ধ করে নিন। এবার উইন্ডোজ এক্সপ্লোরার খুলে তার অ্যাড্রেস বারে %USERPROFILE%/AppData/ocal/Google/Chrome/User Data হুবহু লিখে এন্টার করুন। User Data ফোল্ডার খুলে যাবে এখানের Local State ফাইলটি মুছে ফেলুন। কাস্টম সেটিংসে কোনো গড়বড় থাকলে এটি মুছে ফেলার মাধ্যমে সমস্যা সমাধান হয়ে যাবে।
এবার গুগল ক্রোম আবার চালু করে দেখুন আগের সমস্যা আবার হলে User Data ফোল্ডারের Default ফোল্ডারের নাম পরিবর্তন করতে হবে। এই ফোল্ডারে গুগল এক্সটেনশন, বুকমার্ক, হিস্ট্রি, জাম্প লিস্ট আইকন থাকে। তাই জমা থাকা ডেটাগুলো যাতে হারিয়ে না যায় সে জন্য এটি মুছতে হবে। কাজটি করার সময় গুগল ক্রোম বন্ধ রেখে Default ফোল্ডারের নাম পরিবর্তন করে Default. old নাম দিতে হবে। নাম পরিবর্তন করে আবার ক্রোম চালাতে থাকুন।
সমস্যা থেকে গেলে ক্রোমে ব্যবহৃত ফ্ল্যাশ এক্সটেনশনগুলো নিষ্ক্রিয় করে দিতে হবে। এবার ব্রাউজার চালু করে তার অ্যাড্রেস বারে about: plugins লিখে এন্টার চাপুন। এখানে Flash খুঁজে নিয়ে নিচে থাকা Disable বোতামে ক্লিক করুন। ব্রাউজার আবার চালু করে
দেখুন সমস্যা দূর হয়ে যাবে। সমস্যা সমাধান হলে ফ্ল্যাশ প্রোগ্রামটি আনইনস্টল করে আবার ইনস্টল করে নিন। এরপরও সমস্যা থেকে গেলে গুগল ক্রোম আনইনস্টল করে, এক্সপ্লোরারের %USERPROFILE%/ AppData/ocal/ ঠিকানায় গিয়ে Google নামের ফোল্ডারটি মুছে ফেলে আবার নতুন করে গুগল ক্রোম নামিয়ে নিয়ে ব্যবহার করতে হবে।






e-HostBD Hosting Service
eHostBD Hosting

মন্তব্য করুন