Best Reseller Hosting Service in BD
মোট পোস্ট সংখ্যা: 4  »  মোট কমেন্টস: 0  
Facebook
Google Plus
Twitter
Linkedin

SSC Result 2019 | এসএসসি রেজাল্ট ২০১৯ কবে দিবে?

এসএসসি পরীক্ষা শেষ হল কিছুদিন আগে। এবছর SSC পরীক্ষা শুরু হয়েছিল ২রা ফেব্রুয়ারি এবং শেষ হয়েছিল ১০ই মার্চ। পরীক্ষার্থীরা অধির আগ্রহে অপেক্ষা করে আছে কবে ফলাফল দিবে?

এসএসসি রেজাল্ট ২০১৯ ও সমমান পরীক্ষার ফলাফল আগামী ৬ মে (সম্ভাব্য তারিখ) প্রকাশ করা হবে। তবে এ বিষয়ে বোর্ড থেকে এখনো কোন আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। আন্তঃশিক্ষাবোর্ডের নিয়মিত সভায় এসএসসি ফলাফল প্রকাশের সময় নির্ধারণ করা হয়েছে। সেখানে ৬ মে দিন ধার্য করা হয়েছে।

বিভিন্ন অনলাইন পোর্টালের মাধ্যমে জানা গেছে যে, আন্তঃশিক্ষাবোর্ডের নিয়মিত সভায় এসএসসি ফলাফল প্রকাশের সময় নির্ধারণ করা হয়েছে। সেখানে ৬ মে দিন ধার্য করা হয়েছে। পরীক্ষার পর ৬০ দিনের মধ্যে SSC Result 2019 প্রকাশকে কেন্দ্র করে এ সময় নির্ধারণ করা হয়েছে। প্রস্তাবনাটা শিক্ষামন্ত্রণালয়ে পাঠানো হবে। মন্ত্রণালয় প্রধানমন্ত্রীর দফতরে পাঠাবে। সেখান থেকে ফলাফলের দিনটি নির্ধারণ করা হবে।

e-HostBD Hosting Service

আপনি কি জানেন, পূর্ণ মার্কশীট সহ এসএসসি রেজাল্ট ২০১৯ কিভাবে দেখবেন?

আধুনিক সময়ে, ইন্টারনেটের মাধ্যমে সহজে এসএসসি ফলাফল সংগ্রহ করা সম্ভব। অনলাইনে শিক্ষা বোর্ডের ওয়েবসাইট http://www.educationboardresults.gov.bd এ দেশের সকল বোর্ড এর ফলাফল একযোগে প্রকাশ করে থাকে। কিন্তু ওইদিন সারা দেশ থেকে একযোগে ঐ সাইটে ফলাফল দেখার চেস্টা করার ফলে ফলাফল জানা অনেক কস্টসাধ্য হয়ে পড়ে।

এসময় মার্কশীট সহ এসএসসি রেজাল্ট ২০১৯ দেখাটা অনেকটা দুষ্কর ব্যাপার। এঅবস্থাকে পাশ কাটিয়ে আমরা আপনাকে দেখাব কিভাবে পূর্ণ মার্কশীট সহ এসএসসি ফলাফল ২০১৯ সংগ্রহ করতে হবে।

ধাপ ১: আপনার কম্পিউটার বা ফোনের ব্রাউজার থেকে Web Based Result https://eboardresults.com প্রবেশ করুন।
ধাপ ২: “পরীক্ষার Examination” বক্স থেকে থেকে SSC/Alim/Equivalent নির্বাচন করুন।
ধাপ ৩: আপনার পরীক্ষা বছর হিসাবে 2019 সিলেক্ট করুন।
ধাপ ৪: এখন আপনার বোর্ডের নাম নির্বাচন করুন।
ধাপ ৫: রেজাল্ট টাইপে Individual অপশন সিলেক্ট করুন।

ধাপ ৬: আপনার এস এস সি রোল নাম্বার দিন।
ধাপ ৭: আপনার এস এস সি রেজিস্ট্রেশন নাম্বার দিন।
ধাপ ৮: ক্যাপচা পুরন করুন।
ধাপ ৯: গেট রেজাল্টে ক্লিক করলেই পেয়ে যাবেন কাঙ্ক্ষিত মার্কশিটসহ ফলাফল।

তাহলে বন্ধুরা কেমন লাগলো আমার আজকের টিউন। রেজাল্ট সম্পর্কিত আরও তথ্য পেতে আমার লেখাটিকে লাইক দিয়ে সাথেই থাকুন। ধন্যবাদ।

ভাল লাগলে অবশ্যই শেয়ার করতে ভুলবেন না ...
eHostBD Hosting

মন্তব্য করুন