Best Reseller Hosting Service in BD
আমি আতিকুর রহমান। পেশায় একজন B.Sc Engineer. আমি খুব বেশি কিছু জানি না তবে ব্লগ লেখা আমার শখ। তাই যখন সুযোগ পাই তখন লিখতে বসি। যদি আমার একটি পোস্ট ও আপনাদের একটু হলেও হেল্প করে তাহলে আমার চেষ্টা সার্থক হবে। সবাই ভাল থাকবেন।
মোট পোস্ট সংখ্যা: 374  »  মোট কমেন্টস: 5  
Facebook
Google Plus
Twitter
Linkedin

একই ফ্রেমে ফেসবুকের ১২০ কোটি মুখ!

e-HostBD Hosting Service

image_7776.faces-of-facebook-anytechগ্রুপ ছবি তোলার অভিজ্ঞতা আমাদের আছে। বড় কোনো গ্রুপে ছবি তোলার অভিজ্ঞতাও অনেকের আছে। অনেকে ভীড়ে নিজেকে খোঁজার বিড়ম্বনা আছে আবার অনেকের মাঝে একজন হয়ে থাকার সুখও আছে। কিন্তু ১০-২০ জনের গ্রুপ ছবি নয়, যদি একই ফ্রেমে স্থান পান ১২০ কোটি মানুষ? নিজেকে খুঁজে পাওয়ার উপায় তখন কী হবে? আর এক ফ্রেমে এত মানুষকে আঁটানোর উপায়ই বা কী? এই অসম্ভব কাজটি করেছে ফেসেস অব ফেসবুক নামে একটি সাইট। এই সাইটে একই ফ্রেমে যুক্ত করা হয়েছে ফেসবুকের সব ব্যবহারকারীর মুখ। কেউ আগ্রহী হলে ১২০ কোটির মধ্যে খুঁজে পাবেন নিজেকেও। জুম করে দেখতে পারবেন নিজের ছবিও। ক্রিয়েটিভ টেকনলজিস্ট নাতালিয়া রোজাস এটি তৈরি করেছেন। পুরো ছবি একসাথে দেখলে প্রত্যেক ব্যবহারকারীর ছবি শুধু একটা ছোট ডট হিসেবে দেখা যায়। যে কোনো ডটে ক্লিক করলেই ভাসে একজন ব্যবহারকারীর ছবি। জুম ইন করে কোনো ব্যক্তি ছবিতে ক্লিক করলে দেখা যাবে তার প্রোফাইলও। ছবিগুলো সাজানো হয়েছে ক্রমান্বয়ে। ফেসবুকে রেজিস্ট্রেশনের সময় অনুসারে। প্রথম যিনি অ্যাকাউন্ট খুলেছেন তিনি মার্ক জাকারবার্গ। ফলে তার ছবির নাম্বার ১।

নিজের ছবি দেখতে হলে একটি ফেসবুক অ্যাপে যুক্ত হতে হবে। অ্যাপটিই আপনাকে দেখিয়ে দেবে কোথায় আছেন আপনি। আর আপনার ছবির নাম্বার কত। এই অ্যাপটি কোনো কোনো ব্যক্তিগত তথ্য, ছবি বা নামে অ্যাকসেস চায় না, বলে জানিয়েছেন নাতালিয়া। অ্যাপটির ঠিকানা : http://app.thefacesoffacebook.com/

e-HostBD Hosting Service





e-HostBD Hosting Service
eHostBD Hosting

মন্তব্য করুন