Best Reseller Hosting Service in BD
আমি একজন অদৃশ্য মানব। কোন কিছু ভালো লাগলে সবার সাথে শেয়ার করি। এটাই আমার শখ। ভালো থাকবেন আর আমার জন্য দোআ করবেন।
মোট পোস্ট সংখ্যা: 106  »  মোট কমেন্টস: 20  
Facebook
Google Plus
Twitter
Linkedin

এশিয়া কাপ আজ শুরু : উদ্বোধনী ম্যাচে পাকিস্তান-শ্রীলংকা মুখোমুখি

e-HostBD Hosting Service

আজ মঙ্গলবার থেকে উপমহাদেশের ‘বিশ্ব কাপ’ খ্যাত এশিয়া কাপ ২০১৪ শুরু হচ্ছে। এ টুর্ণামেন্টের জন্য মঞ্চ প্রস্তুত করেছে বাংলাদেশ। বিশ্বকাপ চ্যাম্পিয়ন ৩ দেশ- ভারত, পাকিস্তান, শ্রীলংকা ছাড়াও স্বাগতিক বাংলাদেশ ও নবাগত আফগানিস্তান দু’সপ্তাহব্যাপী এ টুর্নামেন্টে অংশ নিচ্ছে।

এদিকে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মধ্যকার এশেজ সিরিজের মতই দারুণ উপভোগ্য ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ভারত-পাকিস্তান ক্রিকেট লড়াই দেখা যাবে এ আসরে। তবে উপমহাদেশের দল দু’টির লড়াই নিয়মিত দেখার সুযোগ পায় না ক্রিকেট ভক্তারা। তবে মঙ্গলবার শুরু হওয়া এশিয়ার সেরা এ ওয়ানডের লড়াইয়ে দেখা যাবে সেই ক্রিকেট যুদ্ধ। সমগ্র বিশ্বের ক্রিকেট ভক্তদের কাছে মাঠের লড়াই আকর্ষনীয় হলেও পার্শ্ববর্তী দেশ দুটির মধ্যে রাজনৈতিক সম্পর্ক ভাল না থাকায় তার শিকার হচ্ছে ক্রিকেটানুরাগীরা।
২০১১ বিশ্ব কাপ সেমিফাইনালের পর ভারত ও পাকিস্তান একে অপরের বিপক্ষে মাত্র পাঁচটি ওয়ানডে ও ৩টি টি২০ ম্যাচ খেলেছে। যার বেশির ভাগই মাল্টিন্যাশনাল ইভেন্টে। সর্বশেষ দেশ দুটি একে অপরের মুখোমুখি হয়েছিল গত জুন মাসে চ্যাম্পিয়ন্স ট্রফিতে। বার্মিংহামের বৃষ্টি বিঘিœত সে ম্যাচে ৮ উইকেটে জয়ী ভারত শেষ পর্যন্ত টুর্নামেন্টের শিরোপাও জিতে নেয়। ক্রিকেট লাড়াই প্রসঙ্গে পাকিস্তান অধিনায়ক মিসবাহ-উল-হক বলেন, ভারতের বিপক্ষে খেলা সব সময়ই একটা বড় চ্যালেঞ্জ। কারণ এখানে ক্রিকেটে অনেক বেশি আনন্দ পাওয়া যায়। তিনি বলেন, ভারত একটি শক্তিশালী দল এবং তাদের বিপক্ষে জয় পেতে হলে আমাদের সেরাটা দিতে হবে। অতি সম্প্রতি হয়তোবা আমরা একে অপরের বিরুদ্ধে খেলিনি তবে আমি জানি এটা খুবই উত্তেজনাপূর্ণ একটি ম্যাচ হবে।
৫ জাতির এ ওয়ানডে টুর্নামেন্ট বর্তমান চ্যাম্পিয়ন হিসাবে খেলতে নামবে পাকিস্তান। বিশ্ব কাপ জয়ী ভারত, পাকিস্তান, শ্রীলংকা, বর্তমান রানার্স আপ স্বাগতিক বাংলাদেশ এবং নবাগত আফগানিস্তানকে নিয়ে আয়োজিত এ টুর্নামেন্টে লীগ পদ্ধতিতে একে অপরের মুখোমুখি হবে। শীর্ষ দল দুটি ৮ মার্চ ফাইনাল খেলবে। নারায়ণগঞ্জস্থ খান সাহেব এম ওসমান আলী স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান-শ্রীলংকা। ভারত-পাকিস্তান হাই ভোল্টেজ ম্যাচটি ২ মার্চ রবিবার ঢাকার শেরে-এ বাংলা স্টেডিয়ামে অনুুিষ্ঠত হবে। এ পর্যন্ত ১১ বার অনুষ্ঠিত টুর্নামেন্টের সর্বোচ্চ ৫ বার এশিয়া কাপ চ্যাম্পিয়ন ভারত ইনজুড়ির কারণে তাদের নিয়মিত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে পাচ্ছে না। টপ অর্ডার ব্যাটসম্যান বিরাট কোহলি ভারতীয় দলের নেতৃত্ব দেবেন এবং ধোনির পরিবর্তে উইকেটরক্ষকের দায়িত্ব পালন করবেন দীনেশ কার্তিক।
গত এক মাস ধরে বাংলাদেশ সফরে রয়েছে শ্রীলংকা দল। এ সময়ে স্বাগতিকদের বিপক্ষে টেস্ট, ওয়ানডে এবং টি-২০ সিরিজ জয় করে সুবিধাজনক অবস্থায় থেকেই টুর্নামেন্ট শুরু করবে শ্রীলংকা। নিউজিল্যান্ড সফরে টেস্ট ও ওয়ানডে সিরিজ হারার আট দিন পর আগামী বুধবার ভারত তাদের প্রথম ম্যাচ খেলবে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে। প্রথম বারের মত আগামী বছরের বিশ্ব কাপে খেলার যোগ্যতা অর্জন করায় এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) কর্তৃক পঞ্চম দেশ হিসাবে আফগানিস্তানের মুল লক্ষ্য হবে অতি দ্রুত খেলার মানের উন্নতি করা। তুলনামুলক দুর্বল এ দেশটি এ পর্যন্ত টেস্ট খেলুড়ে দেশের বিপক্ষে মাত্র দুু’টি ওয়ানডে ম্যাচ খেলেছে। তবে অস্ট্রেলিয়া ও পাকিস্তানের বিপক্ষে দু’টিতেই হেরেছে আফগানরা।

ম্যাচের সময়সূচী

e-HostBD Hosting Service

0000udbodonas
ফেব্রুয়ারি ২৫ : পাকিস্তান বনাম শ্রীলংকা, ফতুল্লা
ফেব্রুয়ারি ২৬ : বাংলাদেশ বনাম ভারত , ফতুল্লা
ফেব্রুয়ারি ২৭ : আফগানিস্তান বনাম পাকিস্তান, ফতুল্লা
ফেব্রুয়ারি ২৮ : ভারত বনাম শ্রীলংকা, ফতুল্লা
মার্চ ১ : বাংলাদেশ বনাম আফগানিস্তান, ফতুল্লা
মার্চ ২ : ভারত বনাম পাকিস্তান, ঢাকা
মার্চ ৩ : আফগানিস্তান বনাম শ্রীলংকা, ঢাকা
মার্চ ৪ : বাংলাদেশ বনাম পাকিস্তান, ঢাকা
মার্চ ৫ : আফগানিস্তান বনাম ভারত, ঢাকা
মার্চ ৬ : বাংলাদেশ বনাম শ্রীলংকা, ঢাকা
মার্চ ৮ : ফাইনাল






e-HostBD Hosting Service
eHostBD Hosting

মন্তব্য করুন