Best Reseller Hosting Service in BD
আমি একজন অদৃশ্য মানব। কোন কিছু ভালো লাগলে সবার সাথে শেয়ার করি। এটাই আমার শখ। ভালো থাকবেন আর আমার জন্য দোআ করবেন।
মোট পোস্ট সংখ্যা: 106  »  মোট কমেন্টস: 20  
Facebook
Google Plus
Twitter
Linkedin

জেনে নিন ১০টি জনপ্রিয় কম্পানির লোগো এর গোপন অর্থ

e-HostBD Hosting Service

হ্যালো বন্ধুরা আশা করি সবাই ভালো । আজকে কিছু জনপ্রিয় কম্পানির লোগো এর গোপন অর্থ নিয়ে আলচনা করবো। অনেকেই হয়ত জানেন আবার অনেকে জানেন না। যাহোক কাজের কথায় আসি।নিছে ছবি সহ বর্ণনা দেয়া হল।
১. আমাজন: এই লোগোতে খেয়াল করবেন এ থেকে জেড পর্যন্ত একটি অ্যারো রয়েছে। যা অনেকটা স্মাইলের মত দেখায় আসলে এখানে বোঝানো হয়েছে কোম্পানিটিতে অনেক রকমের আইটেম রয়েছে “এ টু জেড”।

আমাজন

২. অ্যাপল: অ্যাপলের এই লোগোটি এসেছে বাইবেলের অ্যাডাম এবং ইভের স্টরিটি থেকে যা হয়ত আমরা অনেকেই জানি না। কামড়ানো আপেলের এই লোগোটি দিয়ে বোঝানো হয়েছে জ্ঞানের বৃক্ষ থেকে পাওয়া ফল।

e-HostBD Hosting Service

অ্যাপল

৩. আইবিএম: আইবিএম এর নীল লোগোটি কোম্পানিটিকেই রিপ্রেজেন্ট করে কিন্তু এর মধ্যে টানা সাদা দাগগুলো দিয়ে বোঝানো হয়েছে কোম্পানিটি সব গ্র্যাহকদের সমান নজরে দেখে থাকে।

আইবিএম

৪. মোবিল: খুব সহজ মিনিং এই লোগোর। লোগোটিতে শুধু একটি অক্ষর লাল বাকি সব নীল। নীল দিয়ে বোঝানো হয়েছে বিশ্বাস এবং নিরাপত্তা এবং লাল এ বোঝানো হয়েছে শক্তি।

মোবিল

৫. ফেডেক্স: ফেডেক্সের লোগোটি একটি মনোযোগসহ দেখতে হবে। ভাল করে দেখলে ই এবং এক্স এর মাঝে একটি অ্যারো দেখতে পাবেন যা সামনে এগিয়ে যাওয়া বোঝাচ্ছে।

ফেডেক্স

৬. অডি: এই লোগোটিতে চারটি গোলাকার বৃত্ত আছে, প্রতিটি বৃত্ত এক একটি কোম্পানিকে বোঝানো হয়েছে। ১৯৩২ সালে অডির সাথে আরো তিনটি কোম্পানি যুক্ত হয় যার ফলে চারটি বৃত্ত দিয়ে লোগোটি তৈরি করা হয়েছে।

অডি

৭. বিএমডব্লিউ: এই লোগো কোম্পানির ইতিহাসকে রিপ্রেজেন্ট করে থাকে। নীল দিয়ে আকাশ বোঝানো হয়েছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় কোম্পানিটি জার্মান মিলিটারির জন্য এয়ারক্র্যাফট ইঞ্জিন তৈরি করত। সে ভিত্তিতেই লোগোটি তৈরি করা হয়েছে।

বিএমডব্লিউ

৮. মার্সিডিজ-বেঞ্চ: মার্সিডিজের এই তারকা লোগোটির তিনটা দিক রিপ্রেজেন্ট করে স্থলভাগ, জলভাগ এবং আকাশ।

মার্সিডিজ-বেঞ্চ

৯. টয়োটা: লোগোটির তিনটি বৃত্ত এবং উপবৃত্ত বোঝায় কোম্পানির গ্রাহক, পণ্য এবং প্রযুক্তিগত অগ্রগতি।

টয়োটা

১০. ভক্সওয়াগন: খুব সহজ একটা অর্থ বোঝায় লোগোটি, “Volks” অর্থ জার্মান জনগণ এবং “Wagen” অর্থ জার্মান কার।

ভক্সওয়াগন

ভাল লাগলে অবশ্যই শেয়ার করতে ভুলবেন না ...

e-HostBD Hosting Service
eHostBD Hosting

মন্তব্য করুন