Best Reseller Hosting Service in BD
মোট পোস্ট সংখ্যা: 49  »  মোট কমেন্টস: 0  
Facebook
Google Plus
Twitter
Linkedin

আসুন কয়েকটা মজার জিনিস শিখুন,অন্যদেরকে শেখার আর আপনি একটু বিনোদন নিন। (মোবাইল +কম্পিউটার) উভয়ের জন্য। না দেখলে মিস করবেন।

e-HostBD Hosting Service

আসসালামু আলাইকুম। কেমন আছেন আপনারা সবাই?? আশা করি ভালই আছেন। পরীক্ষার চাপে এতদিন ব্যাস্ত ছিলাম তাই আমার টিউন লেখা বন্ধ ছিল। কিন্তু পরীক্ষা শেষ হতেই আমি আবার ফিরে এসেছি। আর আপনাদের জন্য নিয়ে এসেছি একঝাক টিউন আস্তে আস্তে সবগুলোই শেয়ার করব। তবে আজকের এই টিউনটি আপনাদের কাছে খুবই বিনোদন মুলক টিউন। তো শুরু করা যাক।

আজ বাংলায় আষার মাসের ১ তারিখ। দেশের অনেক স্থানে ঝরছে বৃষ্টি আর তারই মধ্যে হয়ত অনেকেই ঘরে বসে বিরক্তিবোধ করছেন। আবার অনেকেই পিসির সামনে বসে কি করবেন তা বুঝছেন না। তাই আপনাদেরকে একটু আনন্দ দেওয়ার জন্য আমার এই টিউন। যা হোক সরাসরি মেইন কথায় চলে আসি।

উইন্ডোজের কিছু সফটওয়্যার বাগ আছে যা নিয়ে মাইক্রোসফট নিজেই বিষ্মিত। সেরকমই দুটি জিনিস আজ আপনাদের সাথে শেয়ার করব। দেখুন আর মজা নিন-

e-HostBD Hosting Service

১) আপনি আপনার উইন্ডোজের কোন ফোল্ডার এর নাম CON লিখে সেভ করতে পারবেন না। একজন ভারতীয় মানুষ এটি আবিষ্কার করেন। এছাড়াও CON, AUX, COM1, COM2, COM3, COM4, LPT1, LPT2, LPT3,PRN, NUL ইত্যাদি নামগুলো ব্যবহার করেও আপনি উইন্ডোজে কোন ফোল্ডার তৈরি করতে পারবেন না।

কি অদ্ভুদ লেগেছে??? এখনই আপনার পিসিটা নিয়ে পয়েন্ট মত চেক করে দেখুন কাজ করে কিনা। হয়ত আপনারা বিনোদন পাননী,ঠিক আছে চলুন দ্বিতীয়টা দেখি,

২) মাইক্রোসফট ওয়ার্ড ওপেন করে টাইপ করুন =rand(200,99) ও এন্টার চাপুন। দেখুন মজা।এটি আবিস্কার করেন ব্রাজিলিয়ান নাগরিক এটি Microsoft এর কাছেও বিষ্ময়কর ব্যাপার এমনকি বিল গেটসও এর উত্তর দিতে পারেনি।

দুটোর সাথে এটা বোনাস হিসেবে থাকলো——- গুগল জাদুঃ-

গুগল ওপেন করুন এবং google gravity লিখে
সার্চ দিন। যে প্রথম লিঙ্কটি আসবে সেটিতে ক্লিক করুন। কিছুক্ষণ অপেক্ষা করুন। দেখুন মজা। এবার মাউস দিয়ে টুকরা গুলো তোলার চেষ্টা করুন।

আজ এখানেই শেষ করছি। হয়ত এমন অনেকেই আছেন যারা ভাবছেন ধুর এটা কেমন টিউন এতে বিনোদন কোথায়??? তাদের উদ্দেশ্যে একটা কথা বলি যে, ভাইজান একটু বিনোদন পাওয়ার মত করে ভাবুন অবশ্যই বিনোদন পাবেন।

আজ আর নয়,পরে আবার কোন মজার বা অন্য টিউন নিয়ে অবশ্যই হাজির হবো।

আমার সাইটঃ http://trickround.com






e-HostBD Hosting Service
eHostBD Hosting

মন্তব্য করুন