Best Reseller Hosting Service in BD
মোট পোস্ট সংখ্যা: 2  »  মোট কমেন্টস: 0  
Facebook
Google Plus
Twitter
Linkedin

ব্লগারে/ব্লগস্পটে প্রতিটি পোস্টের নিচে বিজ্ঞাপন প্রদর্শন করুন।

e-HostBD Hosting Service

আমরা অনেকেই ফ্রিতে ব্লগারে বা ব্লগস্পটে ওয়েবসাইট খুলে থাকি এবং নিয়মিত সেখানে পোস্টও করে থাকি। ওয়েবসাইট থেকে খানিকটা লাভের জন্য আমরা ওয়েবসাইটে বিজ্ঞাপন দেওয়ার চেষ্টাও করে থাকি। তার জন্য আমরা বিভিন্ন অ্যাডভার্টাইজিং কোম্পানির বিজ্ঞাপন কোডগুলো আমাদের ব্লগার/ব্লগস্পট ওয়েবসাইটেও বসিয়ে থাকি। কিন্ত ব্লগার/ব্লগস্পটের নিয়ম অনুসারে শুধুমাত্র এই বিজ্ঞাপন কোডগুলো ব্লগারের/ব্লগস্পটের Layout নামক অপশনে দেওয়ার সুযোগ আছে, পোস্টের নিচে নয়। কিন্ত যদি আমরা এই বিজ্ঞাপনগুলো Layout অপশনে না দিয়ে সরাসরি পোস্টের নিচে দিতাম তাহলে কিন্ত আমরা ভিজিটরদের কাছ থেকে বেশি ক্লিক পেতাম। কারণ ভিজিটরের কাছে আমাদের ওয়েবসাইটের মূল আকর্ষণীয় বিষয় হল আমাদের ব্লগের পোস্ট, ব্লগের বিজ্ঞাপন নয়।
তাই বেশির ভাগ ভিজিটরই আমাদের ব্লগের পোস্টগুলো দেখে তাদের যা জানার তা জেনে চলে যায়, কিন্ত আমাদের কোন লাভ হয় না। এতে করে আমরা পোস্ট করার উৎসাহ পাই না। আবার যদি আমরা নিয়ম অনুসারেই পোস্টের নিচে বিজ্ঞাপন শো করাতে চাই, তাহলে শুধুমাত্র গুগল অ্যাডসেন্সের বিজ্ঞাপনের জন্যই তা শুধুমাত্র প্রযোজ্য, অন্য কোন অ্যাডভার্টাইজিং কোম্পানির বিজ্ঞাপনের জন্য নয়।
তাই আজকের এই পোস্টে আমি আপনাদের কে দেখাব, কিভাবে আপনারা আপনাদের ব্লগারের/ব্লগস্পটের প্রতিটি পোস্টের নিচে বিজ্ঞাপন শো করবেন। তার জন্য আমাদের প্রথমেই…
১। আপনার ব্লগে প্রবেশ করুন।
২। এবার Theme অপশনে যান।
৩। এবার Edit html অপশনে যান।
৪। এবার এখানে Ctrl+F প্রেস করে সার্চ করুন “”
৫। এবার ঠিক কোডটির নিচে আপনার বিজ্ঞাপন কোডটি পেস্ট করে দিন।

ব্যস, কাজ এবার এখন থেকে আপনার ব্লগের প্রতিটি পোস্টের নিচে এই বিজ্ঞাপনটি শো করবে। আপনি চাইলে এখানে বিজ্ঞাপন কোড ছাড়াও অন্য যেকোনো কোড বসাতে পারেন। আপনি চাইলে এখানে যেকোনো উইজেটও বসাতে পারেন। ডেমো দেখতে এখানে ক্লিক করুন
যদি কারো তারপরেও বুঝতে কোনও সমস্যা হয়, তাহলে আমি নিচে একটি ভিডিওর লিংক দিচ্ছি। সেখান থেকে আপনারা টিউটোরিয়ালটি দেখে শিখে নিতে পারেন। ভিডিওটিতে কিছু ভাষা-গত সমস্যা হতে পারে, তার জন্য আমি আন্তরিকভাবে দুঃখিত। ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন।
যদি কোথাও কোনও বুঝতে সমস্যা হয়, তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে তা জানাবেন। আপনি সর্বাত্মক চেষ্টা করব আপনাদের সহযোগীতা করার জন্য।
আজকে এই পর্যন্তই। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ্‌ হাফেজ।

e-HostBD Hosting Service





e-HostBD Hosting Service
eHostBD Hosting

মন্তব্য করুন